বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বারুইপুরের পেয়ারা বিলি করলেন অধ্যক্ষ বিমান, পেয়ার করলেন না বিজেপি বিধায়করা

বারুইপুরের পেয়ারা বিলি করলেন অধ্যক্ষ বিমান, পেয়ার করলেন না বিজেপি বিধায়করা

স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

এদিন ছোট ছোট পলিথিন প্যাকেটে পেয়ারা দেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসের বিধায়কদের অনেকেই প্যাকেট খুলে বিধানসভার মধ্যেই পেয়ারা খেতে শুরু করেন। কিন্তু বিজেপির চিফ হুইপ মনোজ টিগ্গা পেয়ারা ফিরিয়ে দেন। শুভেন্দু অধিকারীকে সাসপেন্ড করার জেরেই নিজেদের অবস্থানে অনড় বিজেপি পরিষদীয় দলের সদস্যরা।

পশ্চিমবঙ্গ বিধানসভার শীতকালীন অধিবেশন উত্তাপের মধ্যে দিয়েই চলছে। শাসক এবং বিরোধীপক্ষ একে অপরকে দিয়েছে ‘চোর’ স্লোগান। দু’পক্ষের হই–হট্টগোলে তপ্ত আজও বিধানসভার অধিবেশন। আজ, বৃহস্পতিবার নানা অছিলায় ওয়াক আউট করেন বিজেপি বিধায়করা। বিধানসভায় আজ সব বিধায়কদের জন্য পেয়ারা নিয়ে এসেছিলেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। তাঁর বিধানসভা এলাকা বারুইপুর থেকে ২৯৪ জন বিধায়কের জন্য পেয়ারা নিয়ে আসেন স্পিকার। কিন্তু তার পরও বিরোধীদের ‘‌পেয়ার’‌ মিলল না। পেয়ারাও ‘বয়কট’ করল বিজেপি। ফলের উপর রাগ দেখিয়ে বেরিয়ে গেল বিজেপি পরিষদীয় দল।

এদিকে বিধানসভায় স্পিকারের দেওয়া পেয়ারা ফিরিয়ে দিতেই রাজনৈতিক সৌজন্যের প্রশ্ন উঠে গেল রাজ্য–রাজনীতিতে। বাংলায় শাসক–বিরোধী আগেও ছিল। বিরোধিতা থাকলেও রাজনৈতিক সৌজন্য দেখা যেত। আজ বিজেপি তা কার্যত শেষ করে দিল বলে মনে করছেন তৃণমূল কংগ্রেসের বিধায়করা। বিজেপি বিধায়কদের বক্তব্য, শীতকালীন অধিবেশনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে সাসপেন্ড করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। জাতীয় সংগীত অবমাননার অভিযোগ করা হচ্ছে। তাই পেয়ারা নেবেন না। তবে বারুইপুরের পেয়ারার খ্যাতি সারা দেশে রয়েছে। ভন রাজ্যেও পাওয়া যায় ‘‌বারুইপুরের পেয়ারা’‌। সেই পেয়ারাকেই আজ অনাদর করা হল।

অন্যদিকে আজও বিধানসভার অধিবেশন কক্ষে তৃণমূল কংগ্রেস–বিজেপির মধ্যে তুমুল চিৎকার চলে। তখনই স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় সব বিধায়কের উদ্দেশে বলেন, ‘আপনারা সবাই পেয়ারা নিয়ে যাবেন।’ যদিও সেই কথায় কর্ণপাত না করে বিজেপি বিধায়করা ওয়াক আউট করেন। বিধানসভার অধিবেশন থেকে বিজেপি ওয়াক আউট করার পর স্পিকার বিধানসভায় নিজের ঘরে ডেকেছিলেন বিজেপি পরিষদীয় দলের মুখ্য সচেতক মনোজ টিগ্গাকে। বিজেপি বিধায়কদের জন্য পেয়ারা নিয়ে যেতে বলেন। কিন্তু মনোজ টিগ্গা কারণ দেখিয়ে পেয়ারা প্রত্যাখ্যান করেন।

আরও পড়ুন:‌ শ্রমিকদের পোশাক পরে বাংলার মুখ্যমন্ত্রী, মকাইবাড়িতে চা–পাতা তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়

তারপর আজ শীতকালীন অধিবেশনের শেষদিন ছিল। এদিন ছোট ছোট পলিথিন প্যাকেটে পেয়ারা দেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসের বিধায়কদের অনেকেই প্যাকেট খুলে বিধানসভার মধ্যেই পেয়ারা খেতে শুরু করেন। কিন্তু বিজেপির চিফ হুইপ মনোজ টিগ্গা পেয়ারা ফিরিয়ে দেন। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে সাসপেন্ড করার জেরেই নিজেদের অবস্থানে অনড় থাকেন বিজেপি পরিষদীয় দলের সদস্যরা। তিক্ততার আবহেই বারুইপুরের পেয়ারা বিতরণ ছিল সৌজন্যে বার্তা। যাতে সাড়া না দিয়ে বিজেপি শিবির অসৌজন্যতা দেখাল।

বাংলার মুখ খবর

Latest News

ভোটের আগে দেবের গোপন তথ্য ফাঁস করলেন রুক্মিণী! ভিডিয়ো প্রকাশ্যে আসতেই ভাইরাল ৫০-এ এসেও পিএচডি! 'টুইঙ্কল বুদ্ধিমতি', স্ত্রীয়ের প্রসংশায় পঞ্চমুখ অক্ষয় সস্তার এই এক ওষুধই যথেষ্ট! হবে না হার্ট অ্যাটাক, বাড়বে না মৃত্যুর ঝুঁকিও জলের উপরে অনন্ত-রাধিকার দ্বিতীয় প্রি ওয়েডিং, বলিউড থেকে কারা আমন্ত্রিত থাকছেন? 'ইন্ডি' জোট ২০২৪ কত আসন পাবে? সংখ্যা তুলে ধরে সরকার গড়ার হুঙ্কার কেজরিওয়ালের 'আমি ওঁর ফ্যান...' ঘাটালের ভাইরাল কাকুকে জাপটে ছবি দেবের, চিনতে পারছেন তাঁকে? ভোটকেন্দ্রে প্রেম চোপড়ার সঙ্গে দেখা হতেই ঢিপ করে প্রণাম রণবীরের, কী কথা হল কোয়ালিফায়ারে ৪টি ছয় মারলেই বিরল সেঞ্চুরি নারিনের, এই কৃতিত্ব গৌতম গম্ভীরদেরও নেই ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের পেছনে দাঁড়িয়ে রয়েছেন এক যাত্রী, বসার সিট নেই! ফিরে এল ইন্ডিগোর বিমান

Latest IPL News

ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.