বাংলা নিউজ > ব্র্যান্ড পোস্ট > বাম্বল লঞ্চ করছে হেলদি ক্যুইয়্যার ডেটিং গাইড, ইনক্লুসিভ ও সহৃদয় বন্ধুত্বের জন্য

বাম্বল লঞ্চ করছে হেলদি ক্যুইয়্যার ডেটিং গাইড, ইনক্লুসিভ ও সহৃদয় বন্ধুত্বের জন্য

বাম্বল লঞ্চ করছে হেলদি ক্যুইয়্যার ডেটিং গাইড, ইনক্লুসিভ ও সহৃদয় বন্ধুত্বের জন্য। 

বাম্বল লঞ্চ করছে হেলদি ক্যুইয়্যার ডেটিং গাইড। সোশ্যাল মিডিয়া ম্যাটার্স‌-এর সঙ্গে অংশীদার হিসেবে শুরু হওয়া এই গাইডের মূল লক্ষ্য উদার মানসিকতা এবং ইনক্লুসিভ ডেটিং অভিজ্ঞতার প্রচার।

বাম্বল, উইমেন-ফার্স্ট‌ ডেটিং অ্যাপ,সোশ্যাল মিডিয়া ম্যাটার্স‌-এর অংশীদার হিসেবে শুরু হয় এবং রঙ্গিনখিড়কি, সাফোফরইকুয়ালিটি, অফিসিয়াল হিউম্যানস অফ ক্যুইয়্যার-এর সমর্থনে উপস্থাপন করছে এক নতুন ধরনেরহেলদি ক্যুইয়্যার ডেটিং গাইড। ইক্যুয়াল রাইটস কর্মী হরিশ আইয়ার এবং মানক মাতিয়ানির সঙ্গে কথা বলে জানা যায় তাঁদের মূল লক্ষ্য, অ্যাপ এবং তার বাইরেও উদার মানসিকতা এবং ইনক্লুসিভ ডেটিং অভিজ্ঞতায় উৎসাহিত দেওয়া ।

বাম্বল সামাজিক সম্মান এবং দায়বদ্ধতার উপর ভিত্তি করে প্রতিষ্ঠিত এবং সমাজে প্রত্যেকের মধ্যে বিশ্বাসযোগ্য সম্পর্ক এবং নিজেদের প্রকাশ করার মানসিকতা তৈরি করাই তাদের লক্ষ্য। বাম্বলের স্টেট অফ দ্য নেশন ২০২৩ সালের রিপোর্টে* জানা যায় ৬৯ শতাংশ এলজিবিটিকিউ+ রেসপন্ডেন্টের তুলনায় ৫৬ শতাংশ বিষমকামী বা স্ট্রেট ডেটাররা বলেছেন, ডেটিং করার সময় নতুন মানুষের সঙ্গে কথা বলতে তাঁরা নার্ভাস বোধ করেন। ৩০ শতাংশ বিষমকামী বা স্ট্রেট ডেটারদের তুলনায় ৪০ শতাংশ এলজিবিটিকিউ+ রেসপন্ডেন্টরা জানাচ্ছেন ডেটিংয়ের সময় নিজেরা আত্মবিশ্বাসী বোধ না করায় তাদের সমস্যা তৈরি হয়।

LGBTQ+ ডেটাররা যে অনন্য জটিলতার সম্মুখীন হচ্ছেন, তাকে স্বীকৃতি দিয়ে বাম্বল'স হেলদি ক্যুইয়্যার ডেটিং গাইডে বিভিন্ন বিষয়ের মধ্যে আছে ফার্স্ট ডেটে যাওয়া, দ্বিতীয় ডেটে একসাথে পথচলা, কথোপকথনে উদার মনোভাব বজায় রাখা, নিজের আবেগপূর্ণ চাহিদাকে অগ্রাধিকার দিয়েও ডেটিং এগিয়ে নিয়ে যাওয়া যায়ইত্যাদি সমস্যার কথা। আর তাছাড়াও সহানুভুতিপূর্ণ এবং ইনক্লুসিভ অনলাইন ডেটিং পরিবেশ তৈরি করাও এদের লক্ষ্য।

<p>বাম্বল লঞ্চ করছে হেলদি ক্যুইয়্যার ডেটিং গাইড</p>

বাম্বল লঞ্চ করছে হেলদি ক্যুইয়্যার ডেটিং গাইড

‘পারস্পরিক উদারতা, সম্মান এবং অনলাইন দায়বদ্ধতার ওপর ভিত্তি করে তৈরি হওয়া কোম্পানি হিসেবে, বাম্বল-এ বৈচিত্র্যময় এবং ইনক্লুসিভ কম্যুনিটি গড়ে তোলাই আমাদের লক্ষ্য, যাতে আমরা প্রত্যেকে নিজেদের অকৃত্রিমভাবে প্রকাশ করতে পারি। এই হেলদি ক্যুইয়ার ডেটিং গাইড তৈরি করার জন্য ভারতের বিশিষ্ট, চিন্তাশীল নেতৃত্ব এবং সংগঠন, যাঁরা LGBTQ+ কমিউনিটির জন্য গুরুত্বপূর্ণ কাজের অবদান রেখেছেন, তাদের সঙ্গে অংশীদারিত্ব করতে পেরে আমরা রোমাঞ্চিত। আমাদের দু'দলেরই লক্ষ্য ভারতে LGBTQ+ কমিউনিটির জন্য ডেটিং অভিজ্ঞতা শক্তিশালী এবং উন্নত করা এবং অনলাইন ডেটিংয়ের ক্ষেত্রে অনুভূতিপূর্ণ এবং আরও ইনক্লুসিভ ভবিষ্যৎ তৈরি করার আশা রাখি’,জানাচ্ছেন সমর্পি‌তা সমাদ্দার, ইন্ডিয়া কমিউনিকেশন ডিরেক্টর, বাম্বল

বাম্বলের সঙ্গে সহযোগিতা করার বিষয়েসোশ্যাল মিডিয়া ম্যাটার্সে‌র সিইও প্রতিষ্ঠা অরোরা বলেন, ‘হেলদি ক্যুইয়্যার ডেটিং গাইড সম্পর্কের প্রাণবন্ত বৈচিত্র্য উদযাপন করে, সম্পর্ক শক্তিশালী করে এবং প্রতিটি স্বতন্ত্র ব্যক্তিকে আরও আত্মবিশ্বাসের সঙ্গে ডেটিং স্পেস নেভিগেট করতে সহায়তা করে। অর্থপূর্ণ সম্পর্ক‌ তৈরি করার পাশাপাশি ইনক্লুসিভ কমিউনিটি, সহানুভূতি এবং আত্মোপলব্ধির পথে এগিয়ে যেতে মানুষকে সাহায্য করার জন্য এই গাইড তৈরি করার উদ্যোগ নেওয়ায় আমরা বাম্বলকে ধন্যবাদ জানাতে চাই।’

অ্যাপটি যাতে সবার কাছে সৌজন্যমূলক, সম্মানজনক এবং ইনক্লুসিভ স্থান নিতে পারে, তার জন্য বাম্বল কিছু ফিচার এবং পলিসি চালু করেছে। তার মধ্যে আছেইনকগনিটো মোড, এখানে সোয়াইপ করার সময় আপনার প্রোফাইল কে কে দেখতে পাবে তার উপর আপনি আরও নিয়ন্ত্রণ পাবেন, হয়রানি, ফেটিশাইজেশন, হোমোফোবিক এবং বডি-শেমিংসূচক ভাষা ইত্যাদি মডারেট করেআইডেন্টিটি-বেসড ঘৃণার প্রচারের বিরুদ্ধে মনোভাব ও অবস্থান প্রকাশ করতে পারেন।

নিজেদের কমিউনিটি নিরাপদ রাখা এবং স্বাস্থ্যকর ডেটিং অভিজ্ঞতায় উৎসাহ দেওয়ার জন্যপ্রাইভেট ডিটেক্টর এবংফটো ভেরিফিকেশন, সেইসঙ্গে অ্যাপের মধ্যেআনম্যাচ বাব্লক এবং রিপোর্ট করার ক্ষমতা ইত্যাদি বাম্বলের শক্তিশালী এবং দীর্ঘস্থায়ী সুরক্ষা বৈশিষ্ট্যগুলির মধ্যে অন্যতম। বাম্বল অ্যাপে, মানুষ তাঁদেরজেন্ডার আইডেন্টিটি এবং সেক্সুয়াল ওরিয়েন্টেশন প্রকাশ করতে পারেন, যাতে ‘ট্রান্স উইমেন’, ‘ইন্টারসেক্স ম্যান’, ‘জেন্ডারফ্লুইড’ ইত্যাদি বিকল্পের মাধ্যমে নিজেদের সবচেয়ে প্রযোজ্য পরিচিতি দিয়ে নিজেকে প্রকাশ করতে পারে। আর যে কোনও সময় এটা পাল্টানো যেতে পারে, যতবার কেউ চাইবে। মানুষ তাদের জেন্ডার আইডেন্টিটি এবং যে সর্বনামে তারা পরিচিত হতে চায় সেটা সরাসরি নিজেদের প্রোফাইলে শেয়ার করার জন্য বেছে নিতে পারে। বিভিন্ন কমিউনিটির চাহিদার মাথায় রেখে, তাদের দাবি বুঝে নিশ্চিতভাবে তাদের সঙ্গে সহযোগিতা করার জন্য বাম্বল GLAAD (গে অ্যান্ড লেসবিয়ান অ্যালায়েন্স এগেন্সট ডিফেমেশন )-এর সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করেছে।

নন-বাইনারি জনগণের মধ্যে জোড় তৈরির স্বার্থে বাম্বল সদস্য অভিজ্ঞতা আপডেট করেছে, সেখানে যে কেউ বাম্বল ডেটে প্রথম পদক্ষেপ নিতে পারে। পুরুষের সাথে ম্যাচ তৈরির ক্ষেত্রে মহিলারা প্রথম পদক্ষেপ করবে এবং সমলিঙ্গের ম্যাচের ক্ষেত্রে, যে কোনও ব্যক্তিই প্রথম পদক্ষেপ নিতে পারে।

কমিউনিটির মধ্যে নিরাপদ এবং স্বাস্থ্যকর ডেটিং অভিজ্ঞতা পাওয়ার জন্য নির্মিত এই অ্যাপের মাধ্যমে মানুষ সহজেই সেফটি + ওয়েলবিইং সেন্টার রিসোর্স হাব অ্যাক্সেস করতে পারে।

*২০২২ সালের আগস্ট এবং সেপ্টেম্বর-মাসে বাম্বল ২০২৫ সালের ভারতের নমুনার আকারে সমস্ত ডেটা কমিশন করেছিল।

সতর্কীকরণ (ডিসক্লেমার): এই নিবন্ধটি ব্র্যান্ডের পক্ষে এইচটিব্র্যান্ড স্টুডিও দ্বারা তৈরি করা হয়েছে। এই প্রবন্ধ লেখার কাজে HT Media-র কোনও সাংবাদিক নিযুক্ত ছিলেন না। এই প্রবন্ধে লেখা তথ্যের সত্যনিষ্ঠতা, প্রাসঙ্গিকতা, যথার্থতা, বৈধতা নিয়ে কোনও দাবি করে না HT Media।

ব্র্যান্ড পোস্ট খবর
বন্ধ করুন

Latest News

অনুপ্রেরণা মোদীজি, বিজেপিতে যোগ দিয়ে বললেন কেষ্টহীন বীরভূমের তৃণমূল নেতা ‘মহাবিশ্ব তোমায়…’, শাহিদের ৪৩ বছরের জন্মদিনে রোম্যান্সে ভরা বিশেষ বার্তা মীরার রাঁচিতে সফল ভাবে রান চেজের সময়ে হাফসেঞ্চুরি রোহিতের, ছুঁলেন পতৌদি, সৌরভের নজির আধার বাতিল হয়ে গেলে ভোট দিতে পারবেন না এই প্রচার ভুয়ো, বলছে তৃণমূলই 'তুমি না পারলে কে......'- দ্রাবিড়ের কোন ভোকাল টনিকে চাঙ্গা হয়েছিলেন শুভমন গিল CRPF জওয়ানকে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ TMC বিধায়কের বিরুদ্ধে অকাল বৈধব্য! দিদি নম্বর ১-এ স্বামীর স্বপ্ন পূরণের অঙ্গীকার মিঠিঝোরা-র পৌষমিতার ব্যান্ডেল, চন্দননগর সহ বাংলার বহু স্টেশন ঢেলে সাজতে চলেছে! কোথায় কত টাকা বরাদ্দ? পরিবারের কর্তার মৃত্যুর পর থেকে স্বেচ্ছামৃত্যুর জন্য অনশনে স্ত্রী, ছেলে ও মেয়ে এবার স্কুলে স্কুলে 'দাদাগিরি'! কোন কোন স্কুলে পৌঁছেছিল জনপ্রিয় এই শোয়ের টিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.