বাংলা নিউজ > কর্মখালি > UPSC Success Story: 'বাবা আমি পেরেছি' অফিসে টিফিন খাচ্ছিলেন, ছেলে এসে বলল ইউপিএসসির ফলাফল, দেখুন মন ছোঁয়া সেই Video

UPSC Success Story: 'বাবা আমি পেরেছি' অফিসে টিফিন খাচ্ছিলেন, ছেলে এসে বলল ইউপিএসসির ফলাফল, দেখুন মন ছোঁয়া সেই Video

UPSC result 2023: বাবার অফিসে এসে ইউপিএসসির রেজাল্ট বলল ছেলে। (Instagram/kshitijgurbhele_)

UPSC Civil Services Results 2023: আইআইটি-রুরকির প্রাক্তনী ক্ষিতিজ গুরভেলে ৪৪১ তম স্থানে রয়েছেন।

অফিসে মধ্য়াহ্ণভোজ সারছিলেন বাবা। এমন সময় ছেলের প্রবেশ। এরপর বললেন, বাবা আমি ইউপিএসসিতে সফল হয়েছিল। ছেলেকে জড়িয়ে ধরলেন বাবা। আর সেই আনন্দের মুহূর্ত ক্যামেরাবন্দি হয়েছে। ওই যুবক জানিয়েছেন, এই দিনটা দেখার জন্য় দু বছর ধরে কঠিন পরিশ্রম করেছি। 

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি) পরীক্ষায় উত্তীর্ণ আইআইটি রুরকির স্নাতক ক্ষিতিজ গুরভেলে। তিনি তাঁর বাবার অফিসে যান। এরপর তাঁকে অবাক করে পরীক্ষার ফলাফলের কথা তুলে ধরেন। আর সেই হৃদয়গ্রাহী মুহূর্তে ক্যামেরায় ধরা পড়েছে।

অত্যন্ত মন ছুঁয়ে যাওয়া এই ভিডিয়ো। 

প্রতিযোগিতামূলক সিভিল সার্ভিস পরীক্ষায় (সিএসই) ৪৪১ স্থানে রয়েছেন ওই যুবক।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, সহকর্মীদের সঙ্গে মধ্যাহ্নভোজ সারছিলেন বাবা। সেই সময় গুরভেলে তাঁর বাবার অফিসে ঢুকে পড়েন।  বাবা চোখ তুলে তাকিয়ে জিজ্ঞেস করলেন কি ব্যাপার? 

"কোই পদাধিকারী আতা হ্যায় তো উঠনা চাহিয়ে হ্যায় না? (ঊর্ধ্বতন কর্মকর্তা এলে উঠে দাঁড়াতে হয়, তাই না?) গুরভেলে রসিকতা করেন।

উচ্ছ্বসিত বাবা উঠে ছেলেকে শক্ত করে জড়িয়ে ধরে চুমু খান। তাঁর সহকর্মীরা উচ্ছ্বাসে উল্লাস শুরু করে দেন এবং বাবা-ছেলে জুটিকে ঘিরে তাঁরা জড়ো হন।

এইভাবে UPSC 2023 ফলাফল আমার বাবাকে পৌঁছে  দিয়েছিলাম। যিনি তার অফিসে তার সহকর্মীদের সঙ্গে মধ্যাহ্নভোজ করছিলেন। এই বিশেষ মুহূর্তের জন্য দুই বছরের কঠোর পরিশ্রম করতে হয়েছে। এই যাত্রায় সফল হওয়ার জন্য মা, বাবা এবং দিদির কাছে চিরকৃতজ্ঞ, ক্ষিতিজ গুরভেলে ইনস্টাগ্রামে লিখেছেন।

ভিডিওটি ১৮ মিলিয়নেরও বেশি ভিউ পেয়েছে।

ভিডিওটি দেখুন এখানে:

IIT-কানপুরের প্রাক্তনী আদিত্য শ্রীবাস্তব UPSC Civil Services 2023 পরীক্ষায় প্রথম হয়েছেন। প্রথম ও দ্বিতীয় হয়েছেন যথাক্রমে শ্রীবাস্তব ও অনিমেষ প্রধান এবং তৃতীয় স্থানে রয়েছেন ডোনুরু অনন্যা রেড্ডি।

গত কয়েকদিনে ইউপিএসসি পরীক্ষার্থীদের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার অসাধারণ গল্প সামনে এসেছে।

ইউপিএসসি দ্বারা পরিচালিত সিভিল সার্ভিস পরীক্ষা ভারতের সবচেয়ে চ্যালেঞ্জিং প্রতিযোগিতামূলক পরীক্ষাগুলির মধ্যে একটি, যার প্রায় এক বছরের কঠোর প্রক্রিয়া এবং ব্যাপক প্রস্তুতির প্রয়োজন হয়। পরীক্ষায় ভারতীয় প্রশাসনিক পরিষেবা, ভারতীয় বৈদেশিক পরিষেবা এবং ভারতীয় পুলিশ পরিষেবা সহ ভারত সরকারের উচ্চতর সিভিল সার্ভিসের জন্য প্রার্থীদের নিয়োগ করা হয়।

অনেকেই বহু প্রতিকূলতাকে জয় করে ইউপিএসসিতে সফল হয়েছেন। তাঁদের এই সফলতা কার্যত অনুপ্রেরণা দিয়েছে বহু মানুষকে কীভাবে ভেঙে না পড়ে এগিয়ে যেতে হবে সেটাই দেখিয়েছে এই সাফল্য। 

কর্মখালি খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল 'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.