বাংলা নিউজ > কর্মখালি > SSC CHSL 2024: নিয়োগ করবে স্টাফ সিলেকশন কমিশন, চলছে আবেদন, দেখে নিন পুরো প্রক্রিয়া

SSC CHSL 2024: নিয়োগ করবে স্টাফ সিলেকশন কমিশন, চলছে আবেদন, দেখে নিন পুরো প্রক্রিয়া

নিয়োগ করবে স্টাফ সিলেকশন কমিশন

SSC CHSL 2024: এসএসসি সিএইচএসএল টিয়ার ওয়ান (১) পরীক্ষা জুন-জুলাইয়ে নেওয়া হবে এবং টিয়ার টু (২) পরীক্ষার তারিখগুলি পরে ঘোষণা করা হবে।

চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর। নিয়োগ করছে স্টাফ সিলেকশন কমিশন। গত আট এপ্রিল থেকে চলছে আবেদন প্রক্রিয়া। আবেদনপত্র পূরণের শেষ তারিখ ৭ মে  নির্ধারণ করা হয়েছে। এসএসসি সিএইচএসএল টিয়ার ওয়ান (১) পরীক্ষা জুন-জুলাইয়ে নেওয়া হবে এবং টিয়ার টু (২) পরীক্ষার তারিখগুলি পরে ঘোষণা করা হবে। নির্ধারিত সময়সীমার আগে নিম্নলিখিত শর্ত মেনে ধাপে-ধাপে আবেদন আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে আগ্রহী প্রার্থীদের।

  • কয়টি পদে নিয়োগ করা হবে

এসএসসি সিএইচএসএল নিয়োগ ড্রাইভে ৩,৭১২ টি শূন্যপদ রয়েছে। এর মধ্যে রয়েছে নিম্ন বিভাগের ক্লার্ক এলডিসি/ জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট জেএসএ, ডাক সহকারী পিএ/ সর্টিং সহকারী। এছাড়াও ডেটা এন্ট্রি অপারেটর (DEO) পদেও নিয়োগ দেওয়া হবে।

  • এসএসসি সিএইচএসএল পরীক্ষায় বসার যোগ্যতা, বয়স সীমা

এসএসসি সিএইচএসএল ২০২৪ পরীক্ষার জন্য সর্বনিম্ন বয়স সীমা ১৮ বছর, যেখানে সর্বোচ্চ বয়স সীমা ২৭ বছর। উপরন্তু, প্রার্থীরা কর্তৃপক্ষ দ্বারা প্রতিষ্ঠিত নিয়ম এবং প্রবিধান অনুযায়ী বয়স শিথিলকরণের জন্য যোগ্য হতে পারেন।

  • কীভাবে আবেদন করতে হবে

এসএসসি সিএইচএসএল এর প্রাথমিক রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলছে কমিশনের ওয়ান-টাইম-রেজিস্ট্রেশন (OTR) প্ল্যাটফর্মের মাধ্যমে। রেজিস্ট্রেশনের পরে কীভাবে আবেদনপত্র পূরণ করতে হবে, তা জানানোর জন্য ধাপে ধাপে নির্দেশিকা এখানে দেওয়া হল:

ধাপ ১: অনলাইন আবেদন শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনার কাছে নিম্নলিখিত নথিগুলি প্রস্তুত রয়েছে: আবেদনপত্রের জন্য কোনও টুপি বা চশমা ছাড়াই সরাসরি ক্যামেরার দিকে মুখ করে আপনার একটি পরিষ্কার ফটোগ্রাফের প্রয়োজন হবে।এছাড়াও, আবেদনের সময় আপনার সিস্টেমে আপনার মার্ক-স্টেটমেন্ট এবং সার্টিফিকেটের সফট-কপি প্রস্তুত রাখবেন।

ধাপ ২: আপনার রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড ব্যবহার করে অনলাইন সিস্টেমে লগ ইন করুন।

ধাপ ৩: 'Combined Higher Secondary (10+2) Level Examination 2024' ট্যাবের অধীনে আবেদনের লিঙ্কটি খুঁজে বের করে সেটিতে ক্লিক করুন।

ধাপ ৪: আবেদনের সময় কিছু কলাম (১ থেকে ১৮) কিন্তু পূরণ করার সময় মন দিয়ে করবেন, কারণ এগুলি এককালীন হবে পরে এই তথ্য পরিবর্তন করতে পারবেন না।

ধাপ ৫: অনলাইন ফর্মে একাডেমিক এবং ব্যক্তিগত বিবরণ পূরণ করুন।

ধাপ ৬: ফর্মটি পূরণ করার পরে, চশমা বা টুপি ছাড়া নিজের একটি পরিষ্কার ছবি আপলোড করুন। ঝাপসা ছবি আবেদন প্রত্যাখ্যানের দিকে নিয়ে যাবে।

ধাপ ৭: আবেদন জমা দেওয়ার আগে, প্রিভিউতে প্রবেশ করে সমস্ত বিবরণ সাবধানে পর্যালোচনা করে নিন। তারপর, 'I Agree' বক্সে ক্লিক করে দিন।

ধাপ ৮: আবেদনের সব তথ্য সঠিক ভাবে যাচাই করার পর, আপনার আবেদন জমা দিতে এগিয়ে যান।

ধাপ ৯: ভীম ইউপিআই, নেট ব্যাঙ্কিং, বা ডেবিট/ক্রেডিট কার্ড (ভিসা, মাস্টারকার্ড, মায়েস্ট্রো, রুপে) ব্যবহার করে আবেদনের ফি অনলাইনে পরিশোধ করা যেতে পারে।

ধাপ ১০: আবেদন জমা দেওয়ার পরে, এটি অস্থায়ীভাবে গ্রহণ করা হবে। কম্পিউটার-ভিত্তিক পরীক্ষার পরে কমিশনে জমা দেওয়ার জন্য আবেদনপত্রের একটি অনুলিপি প্রিন্ট করে রাখার কথা ভুলবেন না।

  • স্টাফ সিলেকশন কমিশনের নিয়োগের সময়সীমা

১) অনলাইন আবেদন জমা দেওয়ার সময়কাল: ০৮-০৪-২০২৪ থেকে ০৭-০৫-২০২৪ পর্যন্ত

২) অনলাইনে আবেদন জমা দেওয়ার শেষ তারিখ: ০৭-০৫-২০২৪ (রাত ১১টা)

৩) অনলাইন ফি প্রদানের শেষ তারিখ: ০৮-০৪-২০২৪ (রাত ১২টা)

৪) আবেদনপত্র সংশোধনের তারিখ: ১০-০৫-২০২৪ থেকে ১১-০৫-২০২৪ (রাত ১১টা)

৫) টিয়ার-১ (কম্পিউটার ভিত্তিক পরীক্ষা) পরীক্ষা: জুলাই মাসের ১ম থেকে ৫ম এবং ৮ম থেকে ১২ তারিখ

৬) টিয়ার-২ পরীক্ষা: যথাসময়ে জানিয়ে দেওয়া হবে।

কর্মখালি খবর

Latest News

গ্যাংস্টার আবু সালেমের সঙ্গে নাইটক্লাবে পার্টি? ভাইরাল ছবি নিয়ে জবাব কঙ্গনার IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা মলদ্বীপের তৃষ্ণা মেটাচ্ছে চিন, তিব্বত থেকে পৌঁছে দিয়েছে ১৫০০ টন পানীয় জল ভারতীয় মহাকাশচারীদের উন্নত প্রশিক্ষণ দেবে নাসা! বললেন মার্কিন রাষ্ট্রদূত ১০ টাকার দু'টি ভারতীয় নোট, লন্ডনে নিলাম হবে ২ লক্ষে! কী এমন বিশেষত্ব খোঁজ মিলল ৭০ হাজার বছরের পুরনো ভাইরাসের! এই কারণেই এত রোগ হয় মানুষের ‘‌সিপিএমের কোনও অফিসার এটা করেছেন’‌, না জানিয়ে নোটিশ পাঠানো নিয়ে তোপ মমতার ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের এবারের বর্ষায় স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টি! তপ্ত জুনে গরম কেমন হবে?রইল পূর্বাভাস

Latest IPL News

IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.