বাংলা নিউজ > কর্মখালি > Byju's layoffs: ‘আজই আপনার চাকরির শেষ দিন,’ ফোন করে ছাঁটাই করা হচ্ছে বাইজুসের কর্মীদের, কী ভয়াবহ!

Byju's layoffs: ‘আজই আপনার চাকরির শেষ দিন,’ ফোন করে ছাঁটাই করা হচ্ছে বাইজুসের কর্মীদের, কী ভয়াবহ!

আজই আপনার চাকরির শেষ দিন, ফোন করে ছাঁটাই করা হচ্ছে বাইজুসের কর্মীদের প্রতীকী ছবি ফাইল ছবি: টুইটার (Twitter)

একে তো বেকারত্ব সীমাহীন। তার মধ্যেই এবার বাইজুসে একের পর এক ছাঁটাই।

বাইজুস। একটা সময়ে অনেকের কাছেই ছিল বড় চাকরির জায়গা। আর সেই বাইজুস থেকেই একের পর এক ছাঁটাইয়ের অভিযোগ। মন খারাপ করা সেই সব কাহিনি। 

এই যেমন রাহুল। তিনিও ছিলেন বাইজুস এডিটেক কোম্পানির এক কর্মচারী। তাঁর পরিরাবের এক আপনজন অসুস্থ ছিলেন। সেকারণে তিনি মার্চ মাসের মাঝামাঝি ছুটি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। এদিকে নিউজ ১৮এর প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে,  গত ৩১শে মার্চ ওই যুবকের কাছে একটা ফোন এসেছিল। কোম্পানির HR বিভাগ থেকে তাঁর কাছে এই ফোনটি আসে। সেখান থেকে তাঁকে বলা হয়, তাঁকে কাজ থেকে বসানো হচ্ছে। আর এই দিন থেকেই এটা কার্যকরী করা হচ্ছে। এবার প্রশ্ন ওঠে, কেন তাঁকে আচমকা ছাঁটাই করা হচ্ছে? 

সেই প্রশ্নের উত্তরে HR বলেন কোম্পানির আর্থিক অবস্থা ভালো নয়। সেকারণেই তাঁকে ছাটাই করা হচ্ছে। এমনকী ম্যানেজমেন্ট ইতিমধ্যেই একটি তালিকা পাঠিয়েছে। যেখানে একাধিক নাম রয়েছে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। 

এদিকে এই খবরটা শোনার পরেই ভেঙে পড়েন রাহুল। তিনি ফোনটা রেকর্ডিং করছিলেন। সেই সময় এইচআর তাকে বলেন আপনি ফোন রেকর্ডিং করছেন কেন? 

অনুমিত ছাড়া তিনি এটা কেন করছেন তা নিয়ে প্রশ্ন তোলেন ওই আধিকারিক। এরপরই ফোন কেটে দেওয়া হয়। এমনকী HR তার নম্বরও ব্লক করে দেন। 

তবে রাহুল একলা নন। মানিকন্ট্রোলের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে সূত্র মারফৎ জানা গিয়েছে যে কোথাও কোনও সুযোগ দেওয়া হচ্ছে না। কোনও নোটিশ পিরিয়ডও নেই। ফোন করে বলা হচ্ছে আপনার চাকরি থেকে ছাঁটাই করা হচ্ছে। এতটাই অমানবিক পরিস্থিতি। 

এদিকে গত ২ বছরে অন্তত ১০,০০০ কর্মীকে ছাঁটাই করেছে বাইজুস। এই পর্বে অন্তত ১০০-৫০০ জনকে ছাঁটাই করা হয়েছে। এদিকে একাধিক সূত্র মারফৎ জানা গিয়েছে যে বাইজুসের ভারতের কোম্পানি পে রোলে অন্তত ১৪,০০০ কর্মচারী কাজ করেন। 

তবে মানি কন্ট্রোলের প্রশ্নের জবাবে বাইজুসের মুখপাত্র জানিয়েছেন,বর্তমানে যে আইনি প্রক্রিয়া চলছে তার জেরে আমরা একটা অভাবনীয় পরিস্থিতির মধ্যে পড়েছি। সেক্ষেত্রে প্রতিটি কর্মীই নানা সমস্যার মধ্য়ে, নানা চাপের মধ্য়ে পড়েছেন। 

তবে ফোনের পরে একটা ইমেলও আসছে। রাহুলের কাছেও তেমন একটা মেল এসেছিল। সেখানে লেখা ছিল, থিঙ্ক অ্য়ান্ড লার্ন প্রাইবেট লিমিটেডে আপনার শেষ কাজের দিন হল ৩১শে মার্চ ২০২৪। আপনার কাছে কোম্পানির যে সমস্ত সামগ্রী রয়েছে সেগুলি দিয়ে দেওয়ার জন্য় অনুরোধ করা হচ্ছে। 

কর্মখালি খবর

Latest News

প্রিয়মের কপালে পদ্মর চুমু, ঢাকার চেষ্টা সত্ত্বেও সামনে এল পরীমনির মেয়ের মুখ মর্মান্তিক কাণ্ড গুরুগ্রামে, লিফটের ভিতরে পোষ্যকে নির্যাতন! CCTVতে কী দেখা গেল? স্ত্রী জাপানি, জাপান নিয়ে প্রশ্ন শুনে মুচকি হেসে জয়শঙ্কর কী বললেন? শিমুলকে হত্যার চেষ্টায় ৭ বছরের জেল পলাশের, ভুল শুধরে এবার বদলাবে প্রতীক্ষা? সাংসদকে পরিকল্পনা করে খুন দাবি বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর, ধৃত ৩ বাতিল হয়ে গেল জেপি নড্ডার তিনটি জনসভা, লোকসভা নির্বাচনের মরশুমে হতাশ কর্মীরা মধুচন্দ্রিমাপর্বে ইতি, সাত বছর পর গোয়া ছাড়লেন ব্র্যান্ডন, গন্তব্য মুম্বই সিটি আদালতের রায় মানি না, OBC সংরক্ষণ চলছে, চলবে, প্রকাশ্য মঞ্চে ঘোষণা মুখ্যমন্ত্রীর বুথে ঢুকে ইভিএম ভাঙলেন শাসক দলের বিধায়ক, দেখুন সেই ভাইরাল ভিডিয়ো 'মমতার এত সাহস!', বাড়িতে পুলিশি হানা হতেই থানায় শুভেন্দু

Latest IPL News

আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.