বাংলা নিউজ > ঘরে বাইরে > BYJU'S-Aakash Battle: শেয়ার নিয়ে দড়িটানাটানি, আকাশের প্রতিষ্ঠাতাদের কাছে আইনি নোটিশ পাঠাল বাইজুস

BYJU'S-Aakash Battle: শেয়ার নিয়ে দড়িটানাটানি, আকাশের প্রতিষ্ঠাতাদের কাছে আইনি নোটিশ পাঠাল বাইজুস

বাইজুস। REUTERS/Adnan Abidi/File Photo/File Photo (REUTERS)

চৌধুরি পরিবার আকাশ এডুকেশনাল সার্ভিসকে থিঙ্ক অ্য়ান্ড লার্নের কাছে বিক্রি করে দিয়েছিল। সেটা বেশিরভাগটাই নগদে ও বাকিটা শেয়ারের মাধ্য়মে বিক্রিবাটা হয়েছিল। আর শেয়ার হস্তান্তর হলে পুরো বিক্রি বাটাটা সম্পূর্ণ হবে। কিন্তু সেই বৃত্তটাই সম্পূর্ণ হয়নি বলে অভিযোগ।

বাইজুসের নামেই কাজ করে থিঙ্ক অ্য়ান্ড লার্ন প্রাইভেট লিমিটেড। এবার আকাশ এডুকেশনাল সার্ভিসেসের কাছে আইনি চিঠি পাঠাল তারা। আকাশ এডুকেশনাল সার্ভিসেস লিমিটেডের শেয়ার কেন এখনও তাদের নামে করা হয়নি সেই প্রশ্ন তুলে এই লিগাল নোটিশ পাঠানো হয়েছে বলে খবর। 

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, ২০২১ সালে বাইজুস ৩৩ বছরের পুরানো ব্রিক অ্য়ান্ড মর্টার কোচিং সেন্টার এইএসএলকে অধিগ্রহণ করে প্রায় ৯৪০ মার্কিন ডলারে। থিঙ্ক অ্য়ান্ড লার্ন প্রাইভেট লিমিটেড ৪৩ শতাংশ শেয়ার পায়। প্রতিষ্ঠাতা বাইজু রবীন্দ্রন পান ২৭ শতাংশ শেয়ার। 

এর জেরে থিঙ্ক অ্য়ান্ড লার্ন প্রাইভেট লিমিটেড ও এইএসএল পরস্পরের সঙ্গে মিশে যায়। তবে এই পরস্পরের মধ্য়ে মিশে যাওয়ার ক্ষেত্রে কিছুটা দেরি হচ্ছিল। কারণ ন্যাশানাল কোম্পানি ল ট্রাইবুনাল এতে দেরি করে ফেলে। এদিকে ২০২১ সালে যে অধিগ্রহণ হয়েছিল তার ৭০ শতাংশই নগদে হয়েছিল।

আসলে চৌধুরি পরিবার আকাশ এডুকেশনাল সার্ভিসকে থিঙ্ক অ্য়ান্ড লার্নের কাছে বিক্রি করে দিয়েছিল। সেটা বেশিরভাগটাই নগদে ও বাকিটা শেয়ারের মাধ্য়মে বিক্রিবাটা হয়েছিল। আর শেয়ার হস্তান্তর হলে পুরো বিক্রি বাটাটা সম্পূর্ণ হবে। কিন্তু সেই বৃত্তটাই সম্পূর্ণ হয়নি বলে অভিযোগ। 

সূত্রের খবর, আকাশে চৌধুরী পরিবারের ১৮ শতাংশ অংশীদারিত্ব রয়েছে। বাইজু আর তার প্রতিষ্ঠাতার রয়েছে ৭০ শতাংশ। আর বাকিটা পিই ফার্ম ব্ল্যাকস্টোনের। 

প্রসঙ্গত বিশেষজ্ঞদের মতে, আকাশকে বাইজুসের অধিগ্রহণের পরে ২০২৩এর আর্থিক বছরে তাদের সম্ভবত ৩০০০ কোটি আয় হয়েছে বলে মনে করা হচ্ছে।  

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

শিলিগুড়ির চিকেন নেককে এড়িয়ে বাংলাদেশের মধ্য়ে দিয়ে রেলপথ, আরও কাছে নর্থ-ইস্ট অভিনয় ছেড়ে লেখালিখি! লেখিকা হয়ে ছোটদের জন্য বই প্রকাশ করলেন আলিয়া পাঠ্যবইতে বাবরি মসজিদের নাম বাদ! বিতর্ক ঘিরে NCERT প্রধান বললেন, ‘আমরা কেন…' লেয়নডস্কিহীন পোল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়ে, কষ্টার্জিত জয় নেদারল্যান্ডসের বাংলায় আরও ৮টা মেডিক্যাল কলেজ, বাড়বে MBBS আসন, আপনার জেলা কি তালিকায় আছে? ব্যান্ডেলকে দেখে লজ্জা পাবে লন্ডনও! ছাড়বে এক্সপ্রেস, কতটা কাজ হল? শুনলেন বৈষ্ণব দুর্গাপুজো পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনীর আর্জি শুভেন্দুর, কী বললেন রাজ্যপাল? প্রথমে স্মৃতির দাপট,পরে দীপ্তি-শোভনার আগুনে বোলিং,SA-কে ১৪৩ রানে উড়িয়ে দিল ভারত জাপানে গিয়ে জাপানি পুতুল হয়ে গেলেন মনামী! দেখুন কাণ্ড... সলমনের বাড়িতে গুলি চালনায় নতুন মামলা মুম্বই পুলিশের, রাজস্থান থেকে গ্রেফতার ১

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.