বাংলা নিউজ > কর্মখালি > WBPSC Recruitment 2023: চিকিৎসকের চাকরি বাংলায়, কাল থেকেই আবেদন করা যাবে

WBPSC Recruitment 2023: চিকিৎসকের চাকরি বাংলায়, কাল থেকেই আবেদন করা যাবে

এবার চিকিৎসকের পোস্টে নিয়োগ হবে। প্রতীকী ছবি (ছবি-ইনস্টাগ্রাম)

এবার বাংলায় চিকিৎসক পদে নিয়োগ হবে। কাল থেকেই আবেদনপত্র জমা দেওয়ার কাজ শুরু হবে। জানুন বিস্তারিত। 

পশ্চিমবঙ্গে  মেডিক্যাল অফিসার পদের জন্য এবার আবেদনপত্র জমা দেওয়ার কাজ শুরু হবে কাল ২১ সেপ্টেম্বর থেকে। ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন এই আবেদনপত্র আহ্বান করেছে। ১২ অক্টোবর পর্যন্ত এই আবেদনপত্র জমা নেওয়া হবে। wbpsc.gov.in এই ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত জানা যাবে। এবার সরকারি ক্ষেত্রে ডাক্তারের শূন্য়পদ কিছুটা হলেও পূরণ হতে পারে। 

২১ সেপ্টেম্বর থেকে এই আবেদনপত্র জমা দেওয়ার কাজ শুরু হবে।  ১২ অক্টোবর পর্যন্ত এই কাজ চলবে। বিকাল  তিনটে পর্যন্ত এই আবেদন জমা নেওয়া যাবে। সব মিলিয়ে রাজ্যে ৩০০টি পদে চিকিৎসক নিয়োগ করা হবে। পিএসসির মাধ্যমে এই নিয়োগ করা হবে। ১০২টি পদ অসংরক্ষিত বলে ঘোষণা করা হয়েছে। এছাড়াও ৬৭টি আসন এসসির জন্য সংরক্ষিত, ১৯টি পদ এসটির জন্য, ৪৩টি আসন ওবিসির জন্য সংরক্ষণ করা রয়েছে। 

এই আবেদনের জন্য় প্রার্থীর বয়স হতে হবে ৩৬ বছরের মধ্য়ে। সাধারণ গ্র্যাজুয়েটদের জন্য় এই বয়স সীমা। আর পোস্ট গ্র্যাজুয়েটদের জন্য বয়স হতে হবে ৪০ বছর। 

শিক্ষাগত যোগ্যতা

মেডিকেল প্র্য়াক্টিশনার হিসাবে যাঁদের স্বীকৃতি রয়েছে তাঁরাই এখানে আবেদন করতে পারবেন। 

আবেদন ফি

অসংরক্ষিত আসনের জন্য ২১০ টাকার ফি জমা দিতে হবে। আর এসসি, এসটি, বিশেষভাবে সক্ষম প্রার্থীদের কোনও ফি জমা দিতে হবে না। 

১৩ অক্টোবর পর্যন্ত এই আবেদনপত্র জমা নেওয়া হবে। ১২ অক্টোবর পর্যন্ত চালান জমা দেওয়া যাবে। অনলাইনের মাধ্যমে আবেদন জানানো যাবে। কাল থেকেই ওই প্রক্রিয়া শুরু হয়ে যাবে। নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে প্রয়োজনীয় তথ্য় জেনে নিন। 

 

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

MRP-র অর্থ হল ‘মিনিমাম রিটেল প্রাইস’! রাহুলের কথায় হাসির রোল নেটপাড়ায়- ভিডিয়ো সন্দেশখালিতে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির কাছে মহিলারা বারবার বললেন শিবু হাজরার কথা বিকশিত ভারত ২০৪৭: আগামী ৫ বছরের দিশা তৈরি করতে মন্ত্রীদের নিয়ে বৈঠকে মোদী 'পসেসিভ' সৌরভের পছন্দের শাড়িতেই দিদি নম্বর ওয়ানে ডোনা! বললেন, ‘TRP-এর জন্য…’ মাত্র ৪০ বছর বয়সেই প্রয়াত রোহিত শর্মা, ভারতীয় ক্রিকেটে শোকের ছায়া দল ছাড়ছেন তাপস রায়? জল্পনার জবাবে যা বললেন বিধায়ক ‘সন্ধিক্ষণে…’, ৫ জানুয়ারি নয়, কবে জন্মদিন মমতার? দিদি নম্বর ওয়ানে ফাঁস সত্য পরপর ম্যাচ, রঞ্জিতে বিশ্রাম মিলছে না, চোট বাড়ছে, BCCI-কে বললেন শার্দুল কাশ্মীরে ভেঙে গেল ব্রিজ, নদীতে নিখোঁজ ৩, ভয়াবহ কাণ্ড! স্বাধীনতা সংগ্রামী ছিলেন মমতার বাবা, জানালেন রাজনীতিতে আসার ইতিহাস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.