বাংলা নিউজ > কর্মখালি > WBPSC Recruitment 2024: WBPSC-তে টেকনিক্যাল অফিসার পদে বিপুল নিয়োগ, আবেদন শুরু ১২ মার্চ থেকে

WBPSC Recruitment 2024: WBPSC-তে টেকনিক্যাল অফিসার পদে বিপুল নিয়োগ, আবেদন শুরু ১২ মার্চ থেকে

ডব্লিউবিপিএসসিতে টেকনিক্যাল অফিসার পদে বিপুল নিয়োগ (Pixabay)

WBPSC Recruitment 2024: WBPSC টেকনিক্যাল অফিসার (টেক্সটাইল) পদে নিয়োগ-এর জন্য আবেদন করার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

প্রযুক্তিগত ক্ষেত্রে চাকরির দেবে রাজ্য। যোগ্য চাকরিপ্রার্থীদের জন্য একটি দারুণ সুযোগ। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) টেকনিক্যাল অফিসার (টেক্সটাইল) নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। যে প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করতে চান, তাঁরা WBPSC-এর অফিসিয়াল ওয়েবসাইট, wbpsc.gov.in-এ গিয়ে আবেদন করতে পারেন। তবে, আবেদন প্রক্রিয়া শুরু করার আগে , আবেদনকারীদের জন্য বিজ্ঞপ্তিতে বর্ণিত যোগ্যতার মানদণ্ড, শিক্ষাগত প্রয়োজনীয়তা এবং বয়সের সীমাবদ্ধতাগুলি পুঙ্খানুপুঙ্খভাবে জেনে নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। আবেদন ফর্মটি সঠিকভাবে সম্পূর্ণ করার জন্য সমস্ত প্রয়োজনীয় নথি এবং তথ্য সংগ্রহ করা হয়েছে কিনা তা নিশ্চিত করাও দরকার।

শূন্যপদের বিবরণ:

WBPSC সম্প্রতি প্রকাশ করেছে যে টেকনিক্যাল অফিসারের (টেক্সটাইল) পদে নিয়োগের জন্য ২৭ টি শূন্যপদ রয়েছে। আগ্রহী প্রার্থীদের জন্য আবেদনের উইন্ডো ১২ মার্চ, ২০২৪-এ খুলবে এবং ২ এপ্রিল, ২০২৪-এ আবেদন শেষ হবে ।

শিক্ষাগত যোগ্যতা:

  • একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা কলেজ থেকে হ্যান্ডলুম বা টেক্সটাইল টেকনোলজিতে ডিগ্রি থাকতে হবে এবং চাকরিতে যোগ্যতা অর্জনের জন্য টেক্সটাইল বা হ্যান্ডলুম শিল্পে কমপক্ষে দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
  • কিংবা, টেক্সটাইল বা হ্যান্ডলুম শিল্পে ন্যূনতম পাঁচ বছরের অভিজ্ঞতা সহ হ্যান্ডলুম বা টেক্সটাইল প্রযুক্তিতে একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা কলেজ ডিপ্লোমা থাকা জরুরি।

বয়সসীমা:

  • ২০২৪ সালের ১ জানুয়ারী তারিখ অনুযায়ী, আবেদনকারী প্রার্থীদের সর্বোচ্চ বয়স সীমা হল ৩৬ বছর৷
  • তবে, তফসিলি জাতি, তফসিলি উপজাতি বা অন্যান্য অনগ্রসর শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে ব্যতিক্রম রয়েছে৷ এই প্রার্থীদের জন্য, ঊর্ধ্ব বয়সসীমা সংশ্লিষ্ট সরকারি নিয়মের উপর নির্ভর করে।

কীভাবে আবেদন করবেন:

  • অফিসিয়াল ওয়েবসাইট psc.wb.gov.in-এ যান।
  • ডেডিকেটেড অ্যাপ্লিকেশন পোর্টালে প্রয়োজনীয় বিবরণ লিখুন।
  • প্রয়োজনীয় নথি আপলোড করুন এবং 'সাবমিট' এ ক্লিক করুন।
  • আবেদনপত্রটি পূরণ করে প্রয়োজনীয় ফি প্রদান করুন।
  • ভবিষ্যতের রেফারেন্সের জন্য অ্যাপ্লিকেশনটির একটি প্রিন্ট ডাউনলোড করুন এবং সঙ্গে রেখে দিন।

আবেদনের ফি:

  • আবেদন করার জন্য ফি হল ২১০ টাকা।
  • পশ্চিমবঙ্গের যে প্রার্থীরা SC/ST বিভাগের অন্তর্গত এবং ৪০ শতাংশ বা তার বেশি শারীরিকভাবে প্রতিবন্ধী ব্যক্তিদের, যাদের বেঞ্চমার্ক ডিজঅ্যাবিলিটিজ (PwBD), তাঁদের কিন্তু কোনও আবেদন ফি দিতে হবে না।
  • অন্যান্য রাজ্যের SC/ST প্রার্থীরা ফি ছাড় পাবেন না।

নির্বাচন প্রক্রিয়া:

  • স্ক্রিনিং টেস্ট: সমস্ত প্রার্থীর দক্ষতা এবং জ্ঞানের মূল্যায়ন করার জন্য একটি স্ক্রিনিং টেস্ট দিতে হবে।
  • ইন্টারভিউ: স্ক্রিনিং টেস্ট থেকে উত্তীর্ণ প্রার্থীরা ইন্টারভিউ পর্যায়ে এগিয়ে যাবে।
  • পরীক্ষার/সাক্ষাৎকারের তারিখ: কমিশন পরবর্তী সময়ে ওয়েবসাইটে পরীক্ষার এবং সাক্ষাৎকারের তারিখ ঘোষণা করবে।

কর্মখালি খবর

Latest News

'নেচে-নেচে মঞ্চে কথা বলেন, উনি এতই অশিক্ষিত…', SSC নিয়ে মমতাকে আক্রমণ অভিজিতের সৌরভ অতীত, 'নতুন শুরু' অনিন্দিতার, শুভেচ্ছা এল প্রাক্তন স্বামী গৌরবের তরফে! রায়গঞ্জে দেবের সামনে চেয়ার ছোঁড়াছুড়ি চলল, কেন এমন ঘটল?‌ সামলালেন নেতা বাংলার ৪২এ কতগুলি আসন দখলের টার্গেট সেট শাহের? ২য় দফার আগে তুলে ধরলেন শাহি-অঙ্ক ‘এবার রুল জারি করব!’ নিয়োগ দুর্নীতি মামলায় মুখ্যসচিবকে কড়া বার্তা হাইকোর্টের রানির মুখে জয় শ্রীরাম ধ্বনি! হনুমান জয়ন্তীতে মন্দিরে বঙ্গসুন্দরী, আদিরা কোথায়? 'মোদানির ক্লিনচিট পরেও সেবির তদন্তে ফাঁস আদানি মেগাস্ক্যাম’, কমিটি গড়বে কংগ্রেস পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান হলেন সুমন কাঞ্জিলাল, বেজায় চটল বিজেপি গাড়ির সামনে ছিল নিজেরই সন্তান, না দেখে চারচাকা চালিয়ে দিলেন বাবা! এরপর? আগামিকাল কেমন কাটবে? সুখবর পেতে পারেন? জানুন ২৪ এপ্রিল বুধবারের রাশিফল

Latest IPL News

বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.