বাংলা নিউজ > কর্মখালি > YouTube Music Layoffs: ভালো বেতন চাইতেই চাকরি গেল ৪৩ কর্মীর, প্রকাশ্যে মর্মান্তিক ভিডিয়ো

YouTube Music Layoffs: ভালো বেতন চাইতেই চাকরি গেল ৪৩ কর্মীর, প্রকাশ্যে মর্মান্তিক ভিডিয়ো

ভালো বেতন চাইতেই চাকরি গেল ৪৩ কর্মীর (Pixabay)

YouTube Music Layoffs: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে এই ঘটনার ভিডিও, এদিন আসলে ঠিক কী হয়েছিল জানেন?

পোডিয়ামে দাঁড়িয়ে সবে মাত্র বলতে শুরু করেছেন, বেতনের অংক একটু বাড়ালে ভালো হয়। ঠিক সেই মুহূর্তেই চাকরি গেল কর্মচারীর। সম্প্রতি, এমনই কাণ্ড ঘটিয়ে বসেছে ইউটিউব মিউজিক। ওই একজনেরই নয়, এক ধাক্কায় ৪৩ জন কর্মচারীকে চাকরি কেড়ে নিয়েছে ইউটিউব। সেই ঘটনার একটি চাক্ষুষ ভিডিয়োও এরইমধ্যে ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।স্বাভাবিকভাবেই, আলোচনায়ও উঠে এসেছে। জানা গিয়েছে, এই কর্মচারীদের Google এবং Cognizant যৌথভাবে নিয়োগ করেছিল। এ প্রসঙ্গে গুগল বলেছে যে যা ঘটেছে তার জন্য আমরা দায়ী নই। এখানে সবাইকেই তাৎক্ষণিকভাবে ছাঁটাই করা হচ্ছে।

  • কী আছে ভিডিয়োতে

জ্যাক বেনেডিক্ট নামে একজন কর্মচারী নিজের বিষয়ে এবং তাঁর সহকর্মী কর্মচারীদের হয়ে কথা বলছিলেন। এককথায়, শুনানির সময় বেতন বৃদ্ধি ও অন্যান্য সুবিধার দাবি করছিলেন কর্মচারীদের ওই প্রতিনিধি। এসময় তাঁর এক সহকর্মী এসে তাঁকে জানান, ওই ব্যক্তি সহ অন্যান্য প্রত্যেকের চাকরি চলে গিয়েছে। এদিকে যে কর্মকর্তারা ওই ব্যক্তির কথা শুনছিলেন, তখনই তাঁরাও বললেন যে ওই কর্মীর কথা বলার সময়ও শেষ। এই ঘটনার পর জ্যাক বেনেডিক্ট কয়েক মুহূর্তের জন্য কী বলবেন বুঝতে পারলেন না। কিন্তু তাঁর মুখে স্পষ্ট রাগ ফুটে উঠেছিল। তিনি জানিয়েছেন, আমাদের কোনও প্রকার নোটিশ না দিয়ে সরাসরি বহিস্কার করা হয়েছে। আরও কর্মচারীরা যাতে এই ধরনের দাবি না করেন সে জন্য একটি প্রতিবেদনও তৈরি করা হয়েছিল।

  • এদিন ঠিক কী ঘটেছিল এই কর্মচারীদের সঙ্গে

জানা গিয়েছে, এই কর্মচারীদের সঙ্গে Google এবং Cognizant-এর যে চুক্তি ছিল তার মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। কর্মচারীকে ছাঁটাইয়ের জন্য এই কারণ দেখানো হয়েছে। তাঁরা সবাই ইউটিউব মিউজিকের কর্মচারী ছিলেন। এখন গুগল যদিও এই বিষয়টি থেকে সরে এসেছে। এরপরে অ্যালফাবেট ওয়ার্কার্স ইউনিয়নের অভিযোগ, যে ছাঁটাই দেখানো হয়েছে তা কয়েক ঘণ্টা আগে করা হয়েছে এবং কর্মচারীদের কোনওরকম নোটিশ ছাড়াই চাকরিচ্যুত করা হয়েছে। ঘটনাটি ঘটেছে টেক্সাসের অস্টিনে। বেতন বৃদ্ধির দাবিতে সাইটের ৪৩ ইউটিউব মিউজিক কর্মীকে দ্রুত বরখাস্ত করা হয়েছে।

এদিকে, জ্যাকের এই ভিডিয়ো ভাইরাল হওয়ার পরে গুগলের একজন মুখপাত্র একটি ইমেল পাঠিয়েছেন। এতে বলা হয়েছে যে কন্ট্রাকচুয়াল কর্মীদের সঙ্গে আমাদের চুক্তি নির্দিষ্ট তারিখে শেষ হয়ে যায়। আমরা যদি ওই কর্মচারীর সঙ্গে চুক্তির মেয়াদ শেষে আর কাজ করতে না চাই, তাহলে সেখানেই তাঁদের কাজের সময়সীমা শেষ হয়ে যায়। আমরা যে ছাঁটাই করেছি তা আমাদের ব্যবসার অংশ। এতে বলা হয়েছে যে কর্মচারীদের আমরা নতুন চাকরি খোঁজার জন্য সাত সপ্তাহের মতো অতিরিক্ত বেতন দিয়েছি।

কর্মখালি খবর

Latest News

১২ ক্লাস পাস করলেই মাসে ৬০০০, গ্র্যাজুয়েটদের জন্য ১০০০০, মহারাষ্ট্রে বড় ঘোষণা গৃহবধূর স্বামীকে শিকলে বেঁধে মারধর, নির্মম ঘটনা সোনারপুরে, পদক্ষেপ লাভলির গরুকে বাঁচাতে গিয়ে উল্টে গেল এসইউভি গাড়ি, মৃত্যু একই পরিবারের ৩ জনের, আহত ৯ নায়িকা বদলই কাল হল! রুকমা আসতেই বন্ধ হচ্ছে তুমি আশেপাশে থাকলে,রোহন বলছেন… কাল ১৮ জুলাই এই রেডিক্সদের জন্য খুব শুভ হবে, সন্ধ্যা পর্যন্ত অর্থ উপার্জন হবে মোদীকে অবজ্ঞা? 'সবকা সাথ' স্লোগান বদলালেন শুভেন্দু,নিদান সংখ্যালঘু মোর্চা বন্ধের হাতির মল দিয়ে তৈরি তাল হাত দিয়ে ভেঙে কাগজ তৈরি করলেন অনুরাগের ছোঁয়ার দিব্যজ্যোতি ভারতীয়দের মধ্যে কত শতাংশ তিনবেলা পেট ভরে খাবার পান, জানেন? সংখ্যাটা উদ্বেগের CM যোগীর সঙ্গে সংঘাত উপমুখ্যমন্ত্রী কেশবের? ‘ক্ষমতার লড়াই’-খোঁচা অখিলেশের ICC T20I ব়্যাঙ্কিংয়ে বিরাট উন্নতি গিল-যশস্বীর, ব্যাটারদের সেরা দশে ৩ ভারতীয়

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.