বাংলা নিউজ > ক্রিকেট > AUS vs PAK: সিরিজ শুরুর আগেই জোর ধাক্কা পাকিস্তান শিবিরে, প্রথম টেস্টে নেই তারকা স্পিনার

AUS vs PAK: সিরিজ শুরুর আগেই জোর ধাক্কা পাকিস্তান শিবিরে, প্রথম টেস্টে নেই তারকা স্পিনার

সিরিজ শুরুর আগেই ধাক্কা পাক শিবিরে। ছবি- গেটি।

Australia vs Pakistan 1st Test: চোট পাওয়া ক্রিকেটারের বদলে সাজিদ খানকে ব্যাকআপ হিসেবে ডেকে নিল পাকিস্তান।

বিশ্বকাপের ব্যর্থতার পরে নতুন ক্যাপ্টেনের অধীনে নতুন করে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু করতে মরিয়া পাকিস্তান। যদিও বিশ্বকাপ পরবর্তী অধ্যায়ে শুরুতেই তাদের লড়াই শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তাও আবার অ্যাওয়ে টেস্ট সিরিজে।

এমনিতেই অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের রেকর্ড আহামরি কিছু নয়। তার উপর পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামাও হচ্ছে না শান মাসুদদের। সিরিজ শুরুর আগেই জোর ধাক্কা লাগে পাক শিবিরে। চোটের জন্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন তারকা স্পিনার আবরার আহমেদ।

প্রধানমন্ত্রী একাদশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে হাঁটুতে চোট পান আবরার। সেই চোটই তাঁকে প্রথম টেস্ট থেকে দূরে সরিয়ে দেয়। এমনকি সিরিজের শেষ ২টি টেস্টেও তারকা লেগ-স্পিনার মাঠে নামতে পারবেন কিনা, ঘোর সংশয় দেখা দিয়েছে সেই বিষয়েও।

রবিবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে আবরার আহমেদের প্রথম টেস্ট থেকে ছিটকে যাওয়ার কথা বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়। সঙ্গে এও জানানো হয় যে, আবরার পারথে দলের সঙ্গেই থাকবেন। বক্সিং ডে টেস্টের আগে পাক স্পিনারের চোট কতটা সেরেছে, তা খতিয়ে দেখা হবে এবং সেই অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে বাকি সিরিজে তিনি মাঠে নামতে পারবেন কিনা।

পিসিবি সিরিজের শেষ ২টি টেস্টে আবরারের মাঠে নামার সম্ভাবনা এখনই উড়িয়ে দিচ্ছে না। তবে ইতিমধ্যেই তাঁর ব্যাকআপ ক্রিকেটার খুঁজে নিয়েছে তারা। আবরারের বিকল্প হিসেবে ডানহাতি অফ-স্পিনার সাজিদ খানকে ঢুকিয়ে দেওয়া হয়েছে পাকিস্তানের টেস্ট স্কোয়াডে।

৩০ বছরের সাজিদ পাকিস্তানের হয়ে এখনও পর্যন্ত ৭টি টেস্টে মাঠে নেমেছেন। উইকেট নিয়েছেন সাকুল্যে ২২টি। আগামী ১৪ ডিসেম্বর থেকে পারথে খেলা হবে অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান সিরিজের প্রথম টেস্ট। ২৬ ডিসেম্বর ও ৩ জানুয়ারি থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্ট ম্যাচ।

অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান টেস্ট সিরিজের সূচি:-

প্রথম টেস্ট: ১৪-১৮ ডিসেম্বর (পারথ)।
দ্বিতীয় টেস্ট: ২৬-৩০ ডিসেম্বর (মেলবোর্ন)।
তৃতীয় টেস্ট: ৩-৭ জানুয়ারি (সিডনি)।

অস্ট্রেলিয়া সফরের জন্য পাকিস্তানের টেস্ট দল:-

শান মাসুদ (ক্যাপ্টেন), আমির জামাল, আবদুল্লা শফিক, আবরার আহমেদ, বাবর আজম, ফাহিম আশরাফ, হাসান আলি, ইমাম-উল-হক, খুররম শেহজাদ, মীর হামজা, মহম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মহম্মদ ওয়াসিম, নউমান আলি, সয়িম আয়ুব, আঘা সলমন, সরফরাজ আহমেদ (উইকেটকিপার), সউদ শাকিল, শাহিন আফ্রিদি ও সাজিদ খান।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

কলকাতার নর্থ-সাউথ মেট্রো লাইনে আসছে বদল, বিবৃতি জারি করে জানাল কর্তৃপক্ষ সকালে জল হলুদ খাওয়ার ৫ গুণ! মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল এবার ১০ দিন ধরে চলবে কাজ, বাতিল ১৬৬ লোকাল, ৬৪ এক্সপ্রেস ট্রেন, কবে থেকে দুর্ভোগ? কাদের প্রেম জীবনের জন্য আজকের দিনটি ভালো বলা যাবে না? দেখুন আজকের প্রেম রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল

T20 WC 2024

T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.