বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Asia Cup 2023: হাম্বানতোতায় সরছে না ম্যাচ, বৃষ্টির ভ্রুকুটি উপেক্ষা করে কলম্বোতেই হবে এশিয়া কাপের সুপার ফোরের লড়াই

Asia Cup 2023: হাম্বানতোতায় সরছে না ম্যাচ, বৃষ্টির ভ্রুকুটি উপেক্ষা করে কলম্বোতেই হবে এশিয়া কাপের সুপার ফোরের লড়াই

বৃষ্টির জন্য ভেস্তে যায় ভারত-পাক ম্যাচ। ছবি- এএফপি।

Asia Cup 2023: টানা বৃষ্টির জন্য কলম্বো থেকে এশিয়া কাপের সুপার ফোরের ম্য়াচগুলি সরিয়ে নিয়ে যাওয়ার কথা ভাবা হয়েছিল।

শুভব্রত মুখার্জি: অগস্ট-সেপ্টেম্বর মাসের এই সময়ে শ্রীলঙ্কাতে প্রচুর পরিমাণে বৃষ্টিপাত হয়। এই ঘটনাই স্বাভাবিক। চলতি এশিয়া কাপেও যার প্রভাব সরাসরি পড়তে দেখা গিয়েছে। ভারত বনাম পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তারপর থেকেই একটা জল্পনা ছিল যে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচ হয়তো কলম্বো থেকে অন্যত্র সরিয়ে নেওয়া হতে পারে। কারণ, শেয কয়েকদিন কলম্বোতে প্রচুর পরিমাণে বৃষ্টিপাত হয়েছে।

সম্ভাব্য ভেন্যু হিসেবে উঠে এসেছিল হাম্বানতোতার নাম। তবে মঙ্গলবারেই এসিসি অর্থাৎ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের তরফে নিশ্চিত করে দেওয়া হল সুপার ফোরের ম্যাচের ভেন্যু কলম্বো থেকে অন্য কোন জায়গায় পরিবর্তন করা হচ্ছে না।

এশিয়া কাপের যেসব ম্যাচ শ্রীলঙ্কায় খেলা হয়েছে তার মধ্যে দুটি ম্যাচে বৃষ্টির প্রভাব পড়েছে খুব বেশি। বৃষ্টির কারণে ভারত বনাম পাকিস্তান ম্যাচ পরিত্যক্ত হয়। পাকিস্তান ইনিংসে একটি বল খেলাও সম্ভব হয়নি। পরবর্তীতে সোমবার ভারত বনাম নেপাল ম্যাচেও ঘটেছে এক ঘটনা। বৃষ্টির কারণে ম্যাচে ওভার কমাতে বাধ্য হন আম্পায়াররা। শেষ পর্যন্ত ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে জয় নিশ্চিত করে ভারতীয় দল।

গত সপ্তাহের শেষে কলম্বোতে প্রচুর বৃষ্টিপাত হয়েছে। প্রায় জলমগ্ন হয়ে গিয়েছিল শহরের বিভিন্ন প্রান্ত। এরপরেই জল্পনা উঠেছিল যে কলম্বো থেকে ম্যাচ সরতে পারে। কিন্তু বাস্তবে তা আর হচ্ছে না। এসিসির গভর্নিং বডি সিদ্ধান্ত নিয়েছে আর প্রেমাদাসা স্টেডিয়ামেই হবে সুপার ফোরের ম্যাচগুলি। পাশাপাশি ফাইনালের ভেন্যুও এই প্রেমাদাসা স্টেডিয়াম।

এশিয়া কাপ সংক্রান্ত যাবতীয় খবর, তথ্য-পরিসংখ্যান ও লাইভ স্কোর আপডেটে চোখ রাখতে ক্লিক করুন এখানে

প্রসঙ্গত হাম্বানতোতার স্টেডিয়ামটি অবস্থিত শহরের দক্ষিণে। মূল শহর থেকে কিছুটা দূরে রয়েছে এই স্টেডিয়াম। তুলনামূলকভাবে এখানে বৃষ্টির প্রকোপ কম। আর সেই কারণেই এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচগুলো এই ভেন্যুতে স্থানান্তর করার চেষ্টা করতে পারে বলে একটা খবর সামনে এসেছিল।

এশিয়া কাপ টুর্নামেন্টের সবথেকে বড় বিজ্ঞাপন ভারত-পাকিস্তান ম্যাচ। সেই ম্যাচ বাতিল হতেই নড়েচড়ে বসেছিলেন এসিসির কর্তা ব্যক্তিরা। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী এশিয়া কাপের ১৩ ম্যাচের মধ্যে ৯টি হওয়ার কথা শ্রীলঙ্কায়। যার মধ্যে ১৭ সেপ্টেম্বর হতে চলা ফাইনাল ম্যাচটি-সহ ৬টি ম্যাচের সূচি রাখা হয়েছে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

আরও পড়ুন:- World Cup 2023: বাতিলের তালিকা দীর্ঘ, ২০১৯-এ ভারতীয় দলে থাকা এই ৯ ক্রিকেটার ২০২৩-এর বিশ্বকাপ স্কোয়াডে নেই

২০১৫ সাল থেকে এখন পর্যন্ত সেপ্টেম্বর মাসে ছেলেদের পাঁচটি টি-২০ এবং চারটি ওয়ান ডে ম্যাচ হয়েছে শ্রীলঙ্কাতে। এর মধ্যে দুটি ম্যাচ বৃষ্টি বিঘ্নিত হয়েছে। যদিও ম্যাচ পরিত্যক্ত হয়নি। এবারে পরিস্থিতি একটু হলেও ভিন্ন। কারণ শ্রীলঙ্কার কলম্বো শহরের উত্তরে রীতিমতো বন্যা হয়েছে। প্রেমাদাসা স্টেডিয়ামটিও কলম্বোর উত্তরে অবস্থিত। ফলে আশঙ্কা ছিল একাধিক ম্যাচ বাতিলের। সেই ভাবনা থেকেই ম্যাচের ভেন্যু পরিবর্তনের কথাটি সামনে এসেছিল। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী কলম্বোয় আরও দুই সপ্তাহ একটানা বৃষ্টি হবে। আর তা যদি সত্যি হয় তাহলে একইসঙ্গে বড় রকমের আর্থিক ক্ষতির সম্মুখীন হবে এসিসি ও প্রধান সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টস। এই কারণে ভেন্যু বদলানোর ব্যাপারে বিষয়ে দুই পক্ষই আলোচনায় বসেছিল। তবে শেষ পর্যন্ত ভেন্যু অপরিবর্তিত রাখার সিদ্ধান্ত হয়েছে এই বৈঠকে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল 'আমি দিলজিৎ-এর স্ত্রী সন্দীপ কৌর নই', মুখ খুললেন রহস্যময়ী, তবে কে এই মহিলা? প্রথম উড়ানে সফল, ৯৭টি 'মেড ইন ইন্ডিয়া' মার্ক ১এ যুদ্ধবিমন কিনতে টেন্ডার সরকারের চলছে চৈত্র নবরাত্রি, রাশি অনুসারে দেবীর কোন রূপের পুজো করলে মিলবে সুফল, জেনে নিন পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট কেন চৈত্র সংক্রান্তিতে তেতো খাওয়া হয়? এই দিনে আর কী কী খাবেন দক্ষিণবঙ্গে আরও ৫ ডিগ্রি বাড়বে পারদ, সঙ্গে জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস ভ্রমণের জন্য 'বিপজ্জনক’ দেশের তালিকায় পাকিস্তানকে যুক্ত করল ব্রিটেন কাঞ্চন অতীত! নতুন সম্পর্কে পিঙ্কি? রাতের পোস্ট উধাও সকালে, হ্যাক হয়েছে ফেসবুক? দেশি ঘিতেই ঠিকরে পড়বে ত্বকের জেল্লা! হাতের তালু থেকে ঠোঁট হবে কোমল, রইল টিপস

Latest IPL News

এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.