বাংলা নিউজ > ক্রিকেট > AUS vs WI 3rd T20I: ভাঙলেন সূর্যের রেকর্ড, ছুঁয়ে ফেললেন রোহিতকে! ম্যাক্সওয়েল গড়লেন একাধিক নজির

AUS vs WI 3rd T20I: ভাঙলেন সূর্যের রেকর্ড, ছুঁয়ে ফেললেন রোহিতকে! ম্যাক্সওয়েল গড়লেন একাধিক নজির

শতরান করার পরে গ্লেন ম্যাক্সওয়েল (ছবি-AFP)

Glenn Maxwell: রবিবার, গ্লেন ম্যাক্সওয়েল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আরেকটি ঝোড়ো সেঞ্চুরি করেন এবং এর ফলে তিনি একটি বিশ্ব রেকর্ড গড়ে ফেলেছেন এবং এর পাশাপাশি তিনি ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার বিশ্ব রেকর্ডকে ছুঁয়ে ফেলেছেন। গ্লেন ম্যাক্সওয়েল এই ম্যাচে একাধিক নজির গড়ে ফেলেছেন।

Australia vs West Indies 3rd T20I: অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল যখনই তার ব্যাট চলতে থাকে তখন প্রতিপক্ষের বোলাররা চুপ করে যান। ম্যাক্সওয়েল কখনই কোনও লক্ষ্য বা রেকর্ড মিস করেন না। রবিবার, গ্লেন ম্যাক্সওয়েল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আরেকটি ঝোড়ো সেঞ্চুরি করেন এবং এর ফলে তিনি একটি বিশ্ব রেকর্ড গড়ে ফেলেছেন এবং এর পাশাপাশি তিনি ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার বিশ্ব রেকর্ডকে ছুঁয়ে ফেলেছেন। গ্লেন ম্যাক্সওয়েল বিশ্বের প্রথম খেলোয়াড় যিনি যৌথভাবে T20 আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরি করে ফেলেছেন। এবং এর পাশাপাশি আন্তর্জাতিক টি টোয়েন্টিতে তিনি চার নম্বরে নেমে সর্বাধিক রান করে ফেলেছেন। এই রেকর্ডটি গড়ার সময়ে তিনি সূর্যকুমার যাদবের রেকর্ডকে পিছনে ফেলেছেন।

ডানহাতি ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল ৫০ বলে টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর পঞ্চম সেঞ্চুরি পূর্ণ করেন। এক সময় অস্ট্রেলিয়ার ৩ উইকেট পড়ে গিয়েছিল ৬৪ রানের মধ্যে। কিন্তু এরপরে গ্লেন ম্যাক্সওয়েলের ঝড় শুরু হয়ে যায়। ব্যাট হাতে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের উড়িয়ে দিয়েছিলেন ম্যাক্সওয়েল। অ্যাডিলেডে খেলা দ্বিতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে, গ্লেন ম্যাক্সওয়েল ৫০ বলে তার সেঞ্চুরি পূর্ণ করেন এবং সেই সময়ে তিনি ১২টি চার এবং ৮টি ছক্কা হাঁকান। এর সাহায্যে তিনি ৫৫ বলে ১২৯ রান করে অপরাজিত থেকে ফিরে যান।

রোহিতের রেকর্ডকে ছুঁয়ে ফেললেন

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরির বিশ্ব রেকর্ড গড়েছিলেন রোহিত শর্মা। এটি তিনি জানুয়ারিতে গড়েছিলেন। এর আগে রোহিত শর্মা, গ্লেন ম্যাক্সওয়েল এবং সূর্যকুমার যাদব টি-টোয়েন্টি ক্রিকেটে ৪টি করে সেঞ্চুরি করেছিলেন। জানুয়ারিতে, রোহিত তাঁর পঞ্চম সেঞ্চুরিটি পূর্ণ করেছিলেন। যেখানে ফেব্রুয়ারিতে গ্লেন ম্যাক্সওয়েলও তার পঞ্চম সেঞ্চুরি করে রোহিতের রেকর্ডটি ছুঁয়ে ফেলেন। যদিও টি-টোয়েন্টিতে এই বিশ্ব রেকর্ডটি দীর্ঘদিন ধরে রোহিত শর্মার দখলে ছিল চারটি সেঞ্চুরি।

সূর্যকুমার যাদবের রেকর্ডকে টপকে গেলেন

গ্লেন ম্যাক্সওয়েলের এখন টি-টোয়েন্টিতে ৪ নম্বর ব্যাটসম্যান হিসাবে সর্বোচ্চ স্কোর করেছেন। এর আগে ২০২২ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে চার নম্বরে নেমে ১১৭ রানের ইনিংস খেলে রেকর্ডটি নিজের নামে করেছিলেন সূর্য। তবে এবার স্কাইকে টপকে গেলেন ম্যাক্সি। আজ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনি চার নম্বরে নেমে অপরাজিত ১২০ রানের ইনিংস খেললেন। তবে এই তালিকার তিন নম্বরে রয়েছে গ্লেন ম্যাক্সওয়েলের রেকর্ড। ২০১৯ সালে ভারতের বিরুদ্ধে অপরাজিত ১১৩ ইনিংস খেলেছিলেন তিনি।

ম্যাক্সওয়েলের মহাকাব্যিক যুদ্ধ

এই ইনিংসে গ্লেন ম্যাক্সওয়েলও তির্যক শট মারেন। তিনি সুইচ হিটে একটি ছক্কা মারেন এবং তার একটি ছক্কা ১০৭ মিটার দূরত্বে পড়ে ছিল। এ থেকেই আন্দাজ করা যায় আজ ম্যাক্সওয়েলকে কেমন মেজাজে ব্যাট করেছিলেন। প্রায়শই ম্যাক্সওয়েলের ব্যাট থেকে এমন ইনিংস দেখা যায়, তবে সাম্প্রতিক সময়ে আমরা তার ব্যাট থেকে অনেক অসাধারণ ইনিংস দেখেছি, যার মধ্যে রয়েছে দুটি সেঞ্চুরি এবং একটি ডাবল সেঞ্চুরি, যা ওয়ানডে বিশ্বকাপের সময় তিনি করেছিলেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের ভাগ্যে আজ কী রয়েছে? শনিবার ২০ এপ্রিলের রাশিফল দেখুন মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে শনিবার কে লাকি? ২০ এপ্রিলের রাশিফল দেখে নিন প্রবল তাপপ্রবাহ চলবে বাংলায়! সোম থেকে বৃষ্টি নামবে, কবে কোন কোন জেলায় ঝড় উঠবে? ফিলিপিন্সে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি ১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.