বাংলা নিউজ > ক্রিকেট > NZ vs PAK: ক্যাপ্টেন হয়েই বাবরকে হটাচ্ছেন শাহিন! T20 বিশ্বকাপের আগে হারাচ্ছেন নিজের জায়গা- রিপোর্ট

NZ vs PAK: ক্যাপ্টেন হয়েই বাবরকে হটাচ্ছেন শাহিন! T20 বিশ্বকাপের আগে হারাচ্ছেন নিজের জায়গা- রিপোর্ট

বাবর আজম। ছবি-রয়টার্স  (REUTERS)

সময়টা একেবারেই ভালো যাচ্ছে না বাবর আজমের। এবার নিজের জায়গা হারাচ্ছেন তিনি। এমনটাই জানা গিয়েছে সূত্র মারফত।

সময়টা একেবারেই ভালো যাচ্ছে না প্রাক্তন পাক অধিনায়ক বাবর আজমের জন্য। প্রথমে সদ্য শেষ হওয়া বিশ্বকাপে লাগাতার ব্যর্থতা। এরপর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজে খারাপ ব্যাটিং পারফরম্যান্স। সবমিলিয়ে একেবারে ছন্দহীন দেখাচ্ছে তাঁকে। তবে এবার আরও একটি দুঃসংবাদ এল তাঁর জন্য। কিউই বাহিনীদের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে এবার নতুন ওপেনিং জুটি আনার সিদ্ধান্ত নিয়েছেন দলের অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি। মহাম্মদ রিজওয়ানের সঙ্গে ওপেন করতে পারেন আয়ুব। এমনটারই ইঙ্গিত দিয়েছে পাক টিম ম্যানেজমেন্ট।

বিশ্বকাপের পর প্রথম সিরিজ একেবারেই ভালোভাবে শুরু হয়নি পাকিস্তানের জন্য। অস্ট্রেলিয়া মাটিতে তারা খেলতে যায় তিন ম্যাচের টেস্ট সিরিজ। সেই তিনটিতেই হারের মুখ দেখে তারা। তিনটির একটিতেও ভালো পারফর্ম করে দেখাতে পারেনি বাবর আজম। ছয় ইনিংস মিলিয়ে তার মোট সংগ্রহ ১২৬ রান। একটিও অর্ধশতরান আসেনি তাঁর ব্যাট থেকে।

এবার ঘুরে দাঁড়াতে হলে পাক শিবিরের কাছে একমাত্র উপায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টি২০ সিরিজ জেতা। তবে গত সিরিজে ব্যাট হাতে বাবরের খারাপ পারফরম্যান্স চাপে ফেলেছে দল ও টিম ম্যানেজমেন্টকে। তাই সবদিক মাথায় রেখে নতুন কিছু করতে চলেছে শাহিন শাহ আফ্রিদি। পাক শিবিরের এক সূত্র মারফত জানা গিয়েছে যে দলের হেড কোচ মহম্মদ হাফিজ এবং টি২০ অধিনায়ক দুজনেই বাবরের সঙ্গে কথা বলেছেন ওপেনিং জুটি সম্পর্কে এবং বাবর রাজিও হয়েছেন তিন নম্বরে ব্যাট করতে। এমনকি নেট প্র্যাকটিস করার সময়ও উঠে এসেছে এখন অন্যরকম চিত্র। নতুন বলের সামনে মুখোমুখি হতে দেখা গিয়েছে মহাম্মদ রিজওয়ান ও আয়ুবকে। অন্যদিকে বাবর ও ফাকার জামানকে দেখা গিয়েছে স্পিনারদের বিরুদ্ধে ব্যাটিং করতে।

উল্লেখ্য, এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ খেলে পাকিস্তান। তিন ম্যাচের এই টেস্ট সিরিজে ৩-০ ফলাফলে পরাজিত হয় তারা। প্রথম টেস্টে হারে বড় ব্যবধানে। দ্বিতীয় টেস্টে তবুও লড়াই করতে দেখা যায় শান মাসুদদের। আবার তৃতীয় টেস্টে সহজে জয় পায় অস্ট্রেলিয়া। সবমিলিয়ে তিনটি টেস্টেই দিশেহারা দেখায় পাকিস্তানের সব বিভাগকে। এবার দেখার বিষয়, নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় দিয়ে ঘুরে দাঁড়াতে পারে কিনা শাহিন শাহ আফ্রিদিরা। তবে লড়াই একেবারেই সহজ হবে না, তা কার্যত স্পষ্ট। কি হতে চলেছে সিরিজের ফলাফল? সব জানা যাবে আর কিছুদিনের মধ্যে।

ক্রিকেট খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.