বাংলা নিউজ > ক্রিকেট > Asian Games: পাকিস্তানের বিরুদ্ধে মাত্র দ্বিতীয় T20-তে জয়! তাতেই এশিয়াডে ৯ বছরের পদক খরা কাটল বাংলাদেশের

Asian Games: পাকিস্তানের বিরুদ্ধে মাত্র দ্বিতীয় T20-তে জয়! তাতেই এশিয়াডে ৯ বছরের পদক খরা কাটল বাংলাদেশের

বাংলাদেশ ক্রিকেট দল। ছবি-টুইটার

দীর্ঘ ৯ বছর পর এশিয়ান গেমসে পদক পেল বাংলাদেশ। পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে জয় পেতেই পদক জিতলেন নিগার সুলতানারা।

শুরু হয়ে গিয়েছে এশিয়ান গেমস। এবারের এশিয়ান গেমসে যুক্ত হয়েছে ক্রিকেট। পুরুষ এবং মহিলা উভয় দলই অংশ নেয়। বাংলাদেশের মহিলা ক্রিকেট দলও খেলতে নামে। আর সেখানেই পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশ ব্রোঞ্জ পদক পেল। বাংলাদেশ শেষ বার পদক জিতেছিল ২০১৪ সালে। এবারের এশিয়ান গেমসে তারা প্রথম পদক জিতল। দীর্ঘ ৯ বছরের খরা কাটিয়ে শেষ পর্যন্ত ঘরে আনতে পারলো পদক।

এর আগে এই গেমসে ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। কিন্তু তখন বাংলাদেশ জিততে পারেনি। অন্যদিকে শ্রীলঙ্কার কাছে হারে পাকিস্তান। দুই ম্যাচে দুই দল হারায় তাদের লক্ষ্য ছিল ব্রোঞ্জ জেতার। আর ব্রোঞ্জ জেতার লড়াইয়ে শেষমেষ পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশ জিতে যায়।

এদিন ম্যাচে টসে জেতে বাংলাদেশ। নিগার সুলতানা টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন। বাংলাদেশে বোলাররা প্রথম ওভার থেকে বুঝিয়ে দেন তারা দাপটের সঙ্গে খেলবে। অন্যদিকে পাকিস্তানেরও বেশ কয়েকজন ভালো ক্রিকেটার ছিল। কিন্তু টপ অর্ডারে খেলোয়াড় থাকলেও বাংলাদেশে বোলারদের কাছে তারা টিকতে পারেনি। পাকিস্তান পাওয়ার প্লে-তে ৩ উইকেট হারায়। শেষ পর্যন্ত হাল ধরার চেষ্টা করেছিলেন নিগার ও আলিয়া রিয়াজ। কিন্তু শেষমেষ তারাও কিছু করতে পারেননি। প্রথম থেকেই তাদের যে উইকেট পতন শুরু হয় সেটাই তাদের কাল হয়ে দাঁড়ায়। আর এই কারণেই ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ৬৪ রান করতে পারে পাকিস্তান। বাংলাদেশের হয়ে অসাধারণ পারফরম্যান্স করেন বোলাররা। এরমধ্যে সোমা আখতার নেন ৩টি উইকেট। এছাড়াও ২টি উইকেট নেন সঞ্জিদা আখতার মেঘলা।

অল্প কিছু রানের লক্ষ্যমাত্রা নিয়ে মাঠে নামেন বাংলাদেশ। বেশি রান না থাকার কারণে বাংলাদেশের ব্যাটারা বেশ বুদ্ধিমত্তার সাথে ধীরেসুস্থে খেলেছেন। আর এই ধীরেসুস্থে খেলার জন্য পাকিস্তানের বোলাররা উইকেট নিতে বেশ সমস্যার মধ্যে পড়ে। ওপেনার জুটি তুলে দিয়েছিল ২৭ রান। আর এখানে পাকিস্তানের আশার আলো নিভে গিয়েছিল। এরপরেই আউট হতে থাকে ওপেনিং জুটিরা। তবে মিডল অর্ডারের ব্যাটাররা নামেন তিনি ঠিকঠাক রান পাননি। কিন্তু তাতে বাংলাদেশের জেতার লক্ষ্যে কোনও প্রভাব পড়েনি। মাত্র ৫ উইকেট হারিয়ে ১৮.২ ওভারেই লক্ষ্যমাত্রা পূরণ করে ফেলে বাংলাদেশ। এই জয়ের পর তারা খুশিতে আত্মহারা হয়ে যায়। কারণ এই জয় তাদেরকে তাদের খরা কাটাতে সাহায্য করেছে। দীর্ঘ ৯ বছরের অপেক্ষার অবসান ঘটলো এদিন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

স্বাস্থ্যসাথী কার্ডে জালিয়াতি রুখতে এবার কাজে লাগানো হবে AI ‘তৃণমূলের জন্য দরজা এখনও খোলা’, ফের বললেন জয়রাম রমেশ ‘কেউ ভয় দেখাচ্ছে না তো’ রুট মার্চে বেরিয়ে জানতে চাইল কেন্দ্রীয় বাহিনী 'আপনি মাথা ন্যাড়া করলেন না কেন…যখন আপনার…' মোদীকে অশোভন আক্রমণ লালুর ‘সাদা খাতায় আঁকিবুঁকি…’, তাঁর পেইন্টিংয়ের দাম লাখ, দিদি নম্বর ১-এ কেমন কথা মমতার হাজারো ব্যস্ততা, তার মাঝেই ছোট্ট রাহার সঙ্গে খেলায় মাতলেন হবু বর অনন্ত! মঙ্গলবার পদ ছাড়বেন ‘ভগবান’, হতাশ চাকরিপ্রার্থীরা? কী বলছেন? যাওয়ার আগে ওরির কানে কী বললেন রিহানা? ‘ওকেও সঙ্গে করে নিয়ে যাও’, বলছেন নেটিজেনরা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-কর্মীদের আন্দোলনের জেরে আটকে গেল বেতন 'ঔদ্ধত্য' ছেড়ে রোহিতের মন জয়ের চেষ্টা হার্দিকের? IPL-র আগে খুললেন মুখ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.