বাংলা নিউজ > ক্রিকেট > রাহুল দ্রাবিড়ের সঙ্গে আলোচনায় BCCI, নতুন কোচ নিয়োগের দিকেই ঝুঁকে জয় শাহরা: রিপোর্ট

রাহুল দ্রাবিড়ের সঙ্গে আলোচনায় BCCI, নতুন কোচ নিয়োগের দিকেই ঝুঁকে জয় শাহরা: রিপোর্ট

ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় (ছবি-PTI)

রাহুল দ্রাবিড় বা বিসিসিআই কোনপক্ষই এই চুক্তি নবীকরণ করতে নাকি আর আগ্রহী নন, এমনটাই দাবি সূত্রের। রিপোর্ট বলছে ইতিমধ্যেই নয়া কোচের খোঁজও শুরু করে দিয়েছে বিসিসিআই। আর সেই দৌড়ে এগিয়ে রয়েছেন ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হিসেবে দায়িত্বে থাকা প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ।

শুভব্রত মুখার্জি- ১৯ নভেম্বর অর্থাৎ রবিবার আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ছয় উইকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারতে হয়েছে ভারতীয় দলকে। অনেক বিশেষজ্ঞের মতে এই ম্যাচটাই ভারতীয় সিনিয়র দলের হেড কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের শেষ ম্যাচ ছিল। কারণ রাহুল দ্রাবিড়ের সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিসিআইয়ের চুক্তির মেয়াদ শেষ হয়েছে ওডিআই বিশ্বকাপ দিয়েই। রাহুল দ্রাবিড় বা বিসিসিআই কোনপক্ষই এই চুক্তি নবীকরণ করতে নাকি আর আগ্রহী নন, এমনটাই দাবি সূত্রের। রিপোর্ট বলছে ইতিমধ্যেই নয়া কোচের খোঁজও শুরু করে দিয়েছে বিসিসিআই। আর সেই দৌড়ে এগিয়ে রয়েছেন ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হিসেবে দায়িত্বে থাকা প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ।

অনেকের মতে আইপিএলের ফ্র্যাঞ্চাইজির হয়ে এবার কোচ হিসেবে দেখা যেতে পারে রাহুল দ্রাবিড়কে। নাম উঠে আসছে লখনউ সুপার জায়ান্টসের। কারণ দলের মেন্টর গৌতম গম্ভীর ইতিমধ্যেই যোগ দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সে। ফলে লখনউ সুপার জায়ান্টসে এখনও ফাঁকা রয়েছে ওই পদটি। বিসিসিআইয়ের সঙ্গে রাহুল দ্রাবিড়ের এরমধ্যেই বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। সামনেই রয়েছে টি-২০ বিশ্বকাপ। ফলে তার আগেই একজন স্থায়ী কোচকে সিনিয়র দলের জন্য নিয়োগ করতে চাইছে বিসিসিআই। দুই বছর ভারতীয় সিনিয়র দলের হেড কোচের দায়িত্ব সামলেছেন রাহুল দ্রাবিড়।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক সূত্র মারফত জানা গিয়েছে কোচের বিষয়টি নিয়ে রোহিত শর্মা এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গেও আলোচনা হয়েছে হেড কোচের। টি-২০ বিশ্বকাপের আগে এখনও ৭-৮ মাস বাকি রয়েছে।নতুন কোচকে এখন দায়িত্ব দেওয়া হলে তাঁর হাতে সময় থাকবে স্থিতিশীল হওয়ার। দলকে নতুন ভাবে গড়ার। আর সেই বিষয়টি নাকি জানেন স্বয়ং দ্রাবিড়ও। তবে পাশাপাশি বিসিসিআই এই বিষয়টি নিয়েও চিন্তা করছে। দ্রাবিড়-রোহিত জুটিকে টি-২০ বিশ্বকাপ পর্যন্ত টেনে নিয়ে যাওয়ার প্রয়োজনীয়তা আছে কিনা! কারণ রাহুল দ্রাবিড়, রোহিত শর্মা জুটির পারফরম্যান্সে যথেষ্ট খুশি বিসিসিআই। দ্রাবিড়-রোহিত জুটির নেতৃত্বাধীন ভারতীয় দল ২০২২ টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে এবং ওডিআই বিশ্বকাপের ফাইনালেও খেলেছে। এশিয়া কাপে শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে। জানা গিয়েছে শীঘ্রই বিষয়টি নিয়ে আলোচনায় বসবেন প্রধান নির্বাচক অজিত আগরকর, অধিনায়ক রোহিত শর্মা এবং বিসিসিআইয়ের কর্তা ব্যক্তিরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

মীন রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মকর রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মনোজ টিগ্গাকে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে প্রার্থী করল বিজেপি, বাদ জন বারলা ধনু রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল ‘ফোনে ক্রিকেট দেখছিলেন দুই চালক', তার জেরেই অন্ধ্রের ট্রেন দুর্ঘটনা,বললেন বৈষ্ণব বৃশ্চিক রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কন্যা রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল সিংহ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কর্কট রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.