বাংলা নিউজ > ক্রিকেট > ব্যাটে-বলে দুরন্ত মুশির, ক্যাপ্টেন উদয়ের শতরানে ফের দক্ষিণ আফ্রিকাকে হারাল ভারতের যুব দল

ব্যাটে-বলে দুরন্ত মুশির, ক্যাপ্টেন উদয়ের শতরানে ফের দক্ষিণ আফ্রিকাকে হারাল ভারতের যুব দল

দক্ষিণ আফ্রিকার যুব দলকে হারাল অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল। ছবি- সাউথ আফ্রিকা ক্রিকেট।

India U19 vs South Africa U19: লিগের চার ম্যাচে অপরাজিত থেকে অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় ওয়ান ডে সিরিজের ফাইনালে উঠল ভারত।

প্রথম তিন ম্যাচে জয় তুলে নিয়ে ভারত আগেই ফাইনালের টিকিট নিশ্চিত করেছিল। নিয়ম রক্ষার চতুর্থ তথা শেষ লিগ ম্যাচে তাই কম্বিনেশন নিয়ে পরীক্ষি নিরীক্ষার সুযোগ হাতছাড়া করেনি ভারতের যুব দল। তা সত্ত্বেও ত্রিদেশীয় ওয়ান ডে সিরিজে নিজেদের শেষ লিগ ম্য়াচে প্রোটিয়াদের হারাতে বিশেষ অসুবিধা হয়নি অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের।

আয়োজক দক্ষিণ আফ্রিকার যুব দলকে হারানোর সুবাদে অপরাজিত থেকে লিগের অভিযান শেষ করে ভারত। তারা অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় ওয়ান ডে সিরিজের ফাইনালে কাদের বিরুদ্ধে মাঠে নামবে, তা নির্ধারিত হবে আফগানিস্তান বনাম দক্ষিণ আফ্রিকা শেষ ম্য়াচের ফলাফলের ভিত্তিতে।

জোহানেসবার্গে নিজেদের শেষ লিগ ম্যাচে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে শুরুতে ব্যাট করতে পাঠায় ভারত। দক্ষিণ আফ্রিকা ৫০ ওভারে ২৫৬ রান তুলে অল-আউট হয়ে যায়। ওপেন করতে নেমে স্টিভ স্টক দলের হয়ে সব থেকে বেশি ৬৯ রান করেন। ৬৬ বলের ইনিংসে তিনি ৫টি চার ও ৫টি ছক্কা মারেন।

এছাড়া ডেওয়ান মরাইস ৩৬ বলে ৩২ রান করেন। তিনি ২টি চার ও ২টি ছক্কা মারেন। ৪৮ বলে ৩২ রান করেন রিলি নর্টন। তিনি ১টি চার মারেন। ৪৬ বলে ৩১ রান করেন সিফো পটসেন। তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন। ৪টি বাউন্ডারির সাহায্যে ২৬ বলে ২৪ রান করেন রমাশান পিল্লাই। ক্যাপ্টেন ডেভিড টিগার করেন ২৮ বলে ১৭ রান। তিনি ১টি চার মারেন।

আরও পড়ুন:- WTC Points Table: পাকিস্তানকে চুনকাম করে ভারতের থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের শীর্ষস্থান ছিনিয়ে নিল অস্ট্রেলিয়া

ভারতের হয়ে মুশির খান ১০ ওভারে ৩৮ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। ৩২ রানে ৩টি উইকেট নেন নমন তিওয়ারি। ১টি করে উইকেট দখল করেন মুরুগান অভিষেক ও প্রিয়াংশু মলিয়া।

ভারত এই ম্যাচে বিশ্রাম দেয় ওপেনার আদর্শ সিংকে, যিনি প্রথম ৩টি ম্যাচে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরি করেছেন। নিয়ম রক্ষার এই ম্যাচে ভারতের হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন রুদ্র প্যাটেল ও ইন্নেশ মহাজন। তবে দু'জনের কেউই ব্যাট হাতে সফল হননি। রুদ্র ১ রানে আউট হন। খাতা খুলতে পারেননি ইন্নেশ।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: একা রিঙ্কু নন, রঞ্জির প্রথম ম্যাচেই সেঞ্চুরি হাতছাড়া করলেন KKR-এর বেঙ্কটেশ আইয়ারও

ভারত একসময় ৯২ রানে ৩ উইকেট হারিয়ে বসে। তবে ক্যাপ্টেন উদয় সাহারানের শতরানে ভর করে জয় তুলে নিতে বিশেষ অসুবিধা হয়নি ভারতীয় যুব দলের। ৪৮.৪ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৬০ রান তুলে ম্যাচ জিতে যায় ভারত। অর্থাৎ, ৮ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতে তারা।

উদয় ১০টি বাউন্ডারির সাহায্যে ১৫৩ বলে ১১২ রান করে আউট হন। ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৮৪ বলে ৭৬ রান করে নট-আউট থাকেন প্রিয়াংশু মলিয়া। ৫টি বাউন্ডারির সাহায্যে ৪২ বলে ৪১ রান করেন মুশির খান।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি কচিকাঁচাদের সঙ্গে গলি ক্রিকেটে কিপিংও করলেন কামিন্স শুকনো লঙ্কা দিয়ে মাছভাজা মাখছিলেন, মীর ‘গুডনাইট’ বলায় তাঁকে একী বলে বসলেন গীতদি? পিসি-ভাইপোকে ছাড়ব না…হারিয়ে দেখাব, জেল থেকে বেরিয়েই বিস্ফোরক সন্দেশখালির মাম্পি ‘ভালোবাসার ক্ষমতা কমে যাচ্ছে…’, ডিভোর্স চর্চার মাঝেই কেন এ কথা বললেন অনির্বাণ? বালতি না শাওয়ার? কোন জলে স্নান করা ভালো ভোটার তালিকা থেকে বাদ গিয়েছিল নাম, এবার বাড়ি বসে ভোট দিলেন অশীতিপর বৃদ্ধা আরতি কি পাবে আলোর দিশা? উত্তর দেবে 'সাহিত্যের...'-এর নতুন গল্প 'যার যেথা ঘর' শীঘ্রই চালু হচ্ছে ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু, আগরতলা-আখুরা রেল যোগ- মানিক সাহা T20 বিশ্বকাপের ইতিহাসে সেরা উইকেটকিপার কারা, দেখুন সেরা ৫-এর তালিকা সন্দেশখালির পরে নয়া প্ল্যান করছে BJP, দাবি মমতা, হিংসা জড়াবেন না, বললেন সবাইকে

Latest IPL News

ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি কচিকাঁচাদের সঙ্গে গলি ক্রিকেটে কিপিংও করলেন কামিন্স সংখ্যাতত্ত্বে বিরাটদের এগিয়ে রাখছেন প্রাক্তন ক্রিকেটার, বলছেন ১৮ মে খুব পয়া ওদের ৫ বছর পরে IPL-এ পেরোলেন ৪০০ রানের গণ্ডি! তাও নিজের খেলায় বিরক্ত রোহিত CSK-র রায়নার বড় ভূমিকা ছিল তাঁর কেরিয়ার গড়ার ক্ষেত্রে, ফাঁস করলেন RCB-র বিরাট কোহলির বিরাট হয়ে ওঠার পিছনে বড় অবদান রয়েছে ধোনির, দাবি সুনীল গাভাসকরের শেষ ম্যাচে নেতা বদলাচ্ছে পঞ্জাব কিংস, নতুন ক্যাপ্টেন বেছে নিল প্রীতি জিন্টার দল মুম্বই পর্ব অতীত,এখন T20 বিশ্বকাপ নিয়ে ভাবছেন,বাউচারকে তুড়ি মেরে ওড়ালেন রোহিত মাঠের বাইরে ওকে নিয়ে ভক্তদের ক্ষোভ হার্দিকের খেলার প্রভাব ফেলেছে-যুক্তি বাউচারের আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.