বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-এর ফাইনাল হবে চিপকে, কোয়ালিফায়ার অনুষ্ঠিত হবে আমদাবাদে- রিপোর্ট

IPL 2024-এর ফাইনাল হবে চিপকে, কোয়ালিফায়ার অনুষ্ঠিত হবে আমদাবাদে- রিপোর্ট

চিপকে অনুষ্ঠিত হবে ২০২৪ আইপিএলের ফাইনাল।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চলতি মরশুমের পুরো ক্রীড়া সূচি এখনও ঘোষণা করা হয়নি। তবে পিটিআই দাবি করেছে যে, চেন্নাইয়েই হতে চলেছে এবারের ফাইনাল। আর টুর্নামেন্টের একটি কোয়ালিফায়ার ম্যাচও অনুষ্ঠিত হবে এমএ চিদম্বরমে।

২২ মার্চ থেকে আইপিএল শুরু হয়ে গিয়েছে। এবারের ম্যাচগুলি সব রুদ্ধশ্বাস এবং রোমাঞ্চে ভরপুর। হাড্ডাহাড্ডি লড়াই চলছে দলগুলির মধ্যে। এর মাঝেই জানা গেল, আইপিএলের ফাইনাল অনুষ্ঠিত হবে চেন্নাইয়ের চিপকে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চলতি মরশুমের পুরো ক্রীড়া সূচি এখনও ঘোষণা করা হয়নি। তবে পিটিআই দাবি করেছে যে, চেন্নাইয়েই হতে চলেছে এবারের ফাইনাল। আর টুর্নামেন্টের একটি কোয়ালিফায়ার ম্যাচও অনুষ্ঠিত হবে এমএ চিদম্বরমে। আরও একটি কোয়ালিফায়ার হবে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। সেই সঙ্গে আর একটি এলিমিনেটরের ম্যাচও এখানেই অনুষ্ঠিত হবে। যদিও সরকারি ভাবে এখনও কিছু জানানো হয়নি।

এই রিপোর্ট প্রকাশ্যে আসার পর ভক্তরা উচ্ছ্বসিত। আশা করা হচ্ছে যে, মহেন্দ্র সিং ধোনি তাঁর ঘরের মাঠের দর্শকদের সামনে ফাইনাল খেলবেন এবং তার পরেই আইপিএল থেকে নিজের অবসর ঘোষণা করবেন। এমএ চিদম্বরম স্টেডিয়াম বরাবরই সিএসকে-র জন্য লাকি মাঠ। তাই সুপার কিংসের সমর্থকেরা আশায় রয়েছেন, এবারও শিরোপা জিতে ধোনির শেষটা মধুরেণ সমাপয়েৎ করবে রুতুরাজ গায়কোয়াড় ব্রিগেড। এবারের আইপিএল ফাইনাল অনুষ্ঠিত হবে ২৬ মে।

আরও পড়ুন: তুই পারবি বাডি! নার্ভাস হর্ষিতকে শেষ ওভারে যে ভাবে সাহস জোগান শ্রেয়স

বিসিসিআইয়ের এক সিনিয়র কর্মকর্তা পিটিআইকে বলেছেন, ‘আইপিএলের গভর্নিং কাউন্সিল গত বছরের ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হোম ভেন্যুতে উদ্বোধনী ম্যাচ এবং ফাইনাল অনুষ্ঠিত করার ঐতিহ্য ধরে রেখেছে- সে ক্ষেত্রে এবার চেন্নাই সুপার কিংসের ঘরের মাঠকেই বেছে নেওয়া হয়েছে।’

লোকসভা নির্বাচনের দিনক্ষণ ইতিমধ্যে ঘোষণা করা হয়ে গিয়েছে। কিন্তু আইপিএলের বাকি সূচি ঘোষণা করা হচ্ছে না। প্রথম দফার সূচি ঘোষণা করা হয়েছিল লোকসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশেরও আগে। ৭ এপ্রিল পর্যন্ত সেই সূচি প্রকাশ করা হয়েছিল। বাকি সূচি কবে প্রকাশ করা হবে? এই নিয়ে জল্পনার মাঝেই জানা গেল, কোয়ালিফায়ার এবং ফাইনালের ভেন্য়ু।

আরও পড়ুন: রাচিন আউট হতেই উদ্ধত ভাবে আঙুলের ইশারায় বেরিয়ে যেতে বলেন কোহলি, সঙ্গে করেন গালিগালাজ- ভিডিয়ো

শুক্রবার চিপকে চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচের মাধ্যমে আইপিএলের সূচনা হয়েছে। সেদিন চেন্নাইয়ে ছিল আইপিএলের গভর্নিং কাউন্সিলের বৈঠক। সেখানে আইপিএলের বাকি অংশের সূচিও পাশ হয়ে গিয়েছে। সব ফ্র্যাঞ্চাইজি দলকে জানিয়েও দেওয়া হয়েছে।

তবে সেই সূচি প্রকাশ করায় দেরি করা হচ্ছে কারণ, একাধিক ছোট শহরেও হবে আইপিএলের ম্যাচ। সূচি প্রকাশিত হয়ে গেলেই সেই সমস্ত শহরের প্রায় সব হোটেল বুকিং করতে শুরু করে দেবেন ক্রিকেটপ্রেমীরা। সেক্ষেত্রে হোটেল পেতে সমস্যা হবে আইপিএলের বিভিন্ন দল এবং আয়োজকদের। সম্প্রচারকারী চ্যানেল ও অনলাইন স্ট্রিমিং করে যে দুই সংস্থা, তাদের বড়সড় একটা দল প্রত্যেক শহরে যাচ্ছে। তাঁদেরও ঘর পেতে সমস্যা হবে। সেই কারণে আগে দল ও আয়োজকদের জন্য প্রয়োজনীয় হোটেল ঘরের বন্দোবস্ত করে, তবে সূচি জানানো হবে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

চেসের সামনে কাজে এল না ডি'কক-হেন্ডরিক্সের ব্যাটিং ঝড়! সিরিজ দখল করল উইন্ডিজ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর পুদিনা চা খেয়ে দিন শুরু হলে পাবেন অতিরিক্ত সতেজতা বিয়ের পর মা-বাবার থেকে আলাদা ‘উচ্ছেবাবু’? জন্মদিনে আদৃতের বাড়িতে এলেন কারা ফুঁসছে রেমাল! কয়েক ঘণ্টায় বাড়বে শক্তি, বৃষ্টির লাল সতর্কতা কোন কোন জেলায়? আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের কেন রোহিতদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না কোহলি? সামনে এল বড় কারণ পুরুষদের মধ্যে কোলেস্টেরল বাড়লে এই লক্ষণগুলি দেখা যায়, আপনারও জানা উচিত মোদীর ‘মুজরা’ মন্তব্যে পাল্টা ‘শালীনতা’র পাঠ প্রিয়াঙ্কার!বললেন,‘দেশের ইতিহাসে..' ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি!

Latest IPL News

IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.