বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: তুই পারবি বাডি! নার্ভাস হর্ষিতকে শেষ ওভারে যে ভাবে সাহস জোগান শ্রেয়স

IPL 2024: তুই পারবি বাডি! নার্ভাস হর্ষিতকে শেষ ওভারে যে ভাবে সাহস জোগান শ্রেয়স

হর্ষিত রানা এবং শ্রেয়স আইয়ার।

শেষ ওভারে হায়দরাবাদের ম্যাচ জিততে ৬ বলে ১৩ রান দরকার ছিল। হাতে ছিল ৫ উইকেট। হর্ষিত রানাকে বল তুলে দেন শ্রেয়স। প্রথম বলেই ক্লাসেন লম্বা ছক্কা হাঁকান হর্ষিতকে। রান কমে দাঁড়ায় ৫ বলে ৭। কিন্তু এর পরেই ঘোরে ম্যাচের রং। বাজিমাত করেন হর্ষিত। ৪ রানে জয় ছিনিয়ে নেয় কেকেআর।

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আইয়ার ২০২৪ আইপিএলে নিজেদের প্রথম ম্যাচেই হতাশ করেছেন। তিনি রানের খাতাই খুলতে পারেননি। শূন্যতে সাজঘরে ফিরে গিয়েছেন। তবে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে আন্দ্রে রাসেলের বিধ্বংসী ব্যাটিং, হর্ষিত রানার দুরন্ত স্পেলের হাত ধরে কেকেআর শেষ পর্যন্ত ৪ রানে জয় ছিনিয়ে নিয়েছেন। আর এই জয়ের পর উচ্ছ্বসিত ছিলেন শ্রেয়স আইয়ার।

শনিবার ইডেন গার্ডেনে শেষ ওভারের টানটান থ্রিলারে জয় ছিনিয়ে নেয় কেকেআর। শেষ ওভারে হায়দরাবাদের ম্যাচ জিততে ৬ বলে ১৩ রান দরকার ছিল। হাতে ছিল ৫ উইকেট। এই রান করাটা মোটেও কঠিন বিষয় ছিল না। বিশেষ করে টি-টোয়েন্টি ম্যাচের ক্ষেত্রে। হর্ষিত রানাকে বল তুলে দেন শ্রেয়স। প্রথম বলেই ক্লাসেন লম্বা ছক্কা হাঁকান হর্ষিতকে। রান কমে দাঁড়ায় ৫ বলে ৭। কিন্তু এর পরেই ঘোরে ম্যাচের রং। পরের বলে ১ রান দেন হর্ষিত। তৃতীয় বলে শাহবাজ আহমেদকে আউট করেন তিনি। তার পরের বলে হয় ফের ১ রান। হায়দরাবাদের লক্ষ্য দাঁড়ায় ২ বলে ৫ রান। কিন্তু পঞ্চম বলে হর্ষিত হেনরিখ ক্লাসেনকে আউট করেন। ২৯ বলে ৬৩ করে ম্যাচের রং ঘুরিয়ে দেওয়া ক্লাসেন আউট হতেই স্বস্তি পায় কেকেআর। শেষ বলে আর কোনও রান হয়নি। ৪ রানে জয় পায় নাইটরা।

আরও পড়ুন: রাচিন আউট হতেই উদ্ধত ভাবে আঙুলের ইশারায় বেরিয়ে যেতে বলেন কোহলি, সঙ্গে করেন গালিগালাজ- ভিডিয়ো

স্বাভাবিক ভাবেই রুদ্ধশ্বাস ম্যাচে জয় পেয়ে উচ্ছ্বসিত শ্রেয়স জানান, শেষ ওভারে হর্ষিত বল করতে আসার আগে কতটা নার্ভাস ছিলেন। আর তিনি কী ভাবে তরুণ বোলারের মনে সাহস এনে দিয়েছিলেন। শ্রেয়সের দাবি, ‘১৭তম ওভার থেকেই চাপ তৈরি হচ্ছিল। সত্যি কথা বলতে কী, শেষ ওভারে যে কোনও কিছু ঘটতে পারত। ওদের ১৩ রান দরকার ছিল এবং আমাদের কাছে অভিজ্ঞ কোনও বোলারের বিকল্প ছিল না। কিন্তু হর্ষিতের প্রতি আমার বিশ্বাস ছিল, এবং আমি ওকে নিজের উপর ভরসা রাখতে বলেছিলাম। হর্ষিত রানা যখন শেষ ওভার বল করতে এসেছিল, ও একটু নার্ভাস ছিল। আমি ওর চোখের দিকে তাকিয়ে বলেছিলাম, এটা তোমার মোমেন্ট হতে পারে। সঙ্গে এও বলেছিলাম, ম্যাচের ফল যাই হোক, কিছু যায় আসে না। যাতে ও একটু শান্ত হতে পারে।’

আরও পড়ুন: কারও জুতোয় পা গলাতে চাই না- ধোনির ছায়া থেকে বের হতে চান রুতুরাজ

এদিন শুধু হর্ষিতের বোলিং নয়, আন্দ্রে রাসেলের ঝোড়ো ব্যাটিও কেকেআর-এর জয়ের আরও একটি বড় কারণ। রাসেলের ২৫ বলে বিধ্বংসী ৬৪ রানের হাত ধরে নাইট রাইডার্স ২০০ রানের গণ্ডি টপকায়। ৭ উইকেট হারিয়ে ২০৮ রান করে তারা। স্কোরবোর্ডে এই রান না উঠলে, জেতা সম্ভব ছিল না কেকেআর-এর। শুধু তাই নয়, বল হাতে ২ উইকেটও নিয়েছেন রাসেল। শ্রেয়স আইয়ার তাই বলেছেন যে, ‘আজ ও যে ভাবে বল ও ব্যাট হাতে অসাধারণ কাজ করেছে, তা দলকে অনেক আত্মবিশ্বাস দিয়েছে। আপনি যখন জয় দিয়ে শুরু করেন, এটি আপনাকে সব সময়ে অনুপ্রাণিত করে। এই ম্যাচটি থেকে আমরা অনেক কিছু শিখেছি। এই মাঠ থেকে আমরা অনেক কিছু শিখব।’ তবে ফিল্ডিং নিয়ে সন্তুষ্ট নন শ্রেয়স। তাঁর মতে, ‘আমি মনে করি ফিল্ডিং এমন একটি ক্ষেত্র, যেখানে আমাদের উন্নতি করতে হবে।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর প্রেমের সম্পর্কে বিবাদের আশঙ্কা রয়েছে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল জোড়া হামলায় কাঁপল কাশ্মীর, খুন মোদী বন্দনা করা প্রাক্তন সরপঞ্চ, জখম ২ পর্যটক পটল খেতে অনীহা? পুষ্টিগুণ জানার পর ভালোবাসা তৈরি হয়েই যাবে 'রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রম রাজনীতি করছে', সাধুর নাম করে বিস্ফোরক মমতা খাড়গের 'হুঁশিয়ারির' পর অধীরকে এবার 'রামের বাড়িতে' আসার আহ্বান সুকান্তর সরকারি কর্মীদের মাথায় পড়ল বাজ, খুশির খবর শুনিয়েও নির্দেশিকা বাতিল ভোটের মাঝে EPL Sheffield United vs Tottenham Hotspur Live Streaming: কখন ও কোথায় লাইভ ম্যাচ দেখবেন? EPL Manchester City Football Club vs West Ham United Live Streaming: কখন ও কোথায় লাইভ ম্যাচ দেখবেন?

Latest IPL News

IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.