বাংলা নিউজ > ক্রিকেট > ICC ODI WC 2023: বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড, বাদ পড়লেন ব্রুক, এলেন এই তারকা

ICC ODI WC 2023: বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড, বাদ পড়লেন ব্রুক, এলেন এই তারকা

ইংল্যান্ড ক্রিকেট দল। ছবি-টুইটার

দল ঘোষণা করল গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। বিশ্বকাপ দল থেকে বাদ পড়লেন জেসন রয়। ফিরলেন ব্রুক।

সামনেই ওডিআই বিশ্বকাপ। ইতিমধ্যেই বিশ্বকাপের দামামা বেজে গিয়েছে। সব দলই নিজেদের ঘর গুছিয়ে নিতে ব্যস্ত। গতবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড আসন্ন একদিনের ক্রিকেট বিশ্বকাপের জন্য নিজেদের ১৫ জন সদস্যের দল ঘোষণা করে দিল। গত মাসে ঘোষণা করা প্রাথমিক দলের সঙ্গে এই দলের একটাই পার্থক্য রয়েছে। ভারতে যে দল খেলতে আসবে সেই দলে জায়গা পেয়েছেন হ্যারি ব্রুক। ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস একদিনের ক্রিকেটে নিজের অবসর ভেঙে দলে ফিরে আসায় বাদ পড়েছিলেন হ্যারি। তবে মূল দলে ফের জায়গা করে নিলেন তিনি। প্রাথমিক দলের মতো মূল দলেও জায়গা হয়নি জোরে বোলার জোফরা আর্চারের।

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ইংল্যান্ড এখন নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলছে। সেখানে তারা তিনটি ম্যাচ জিতে সিরিজ নিজেদের পকেটে পুরে ফেলেছে। দলে জায়গা পাওয়া হ্যারি অবশ্য এই সিরিজে বিশেষ কিছু করতে পারেননি। কিন্তু তিনি ২৫, ২ ও ১০ রান করে আউট হয়ে যান। তবে আন্তর্জাতিক ক্রিকেটে তা দ্রুত উঠে আসার জন্য যে পারফরম্যান্স করেছেন তার ভিত্তিতেই হ্যারিকে দলে নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। নিউজিল্যান্ড সিরিজে মাত্র একটি ম্যাচ খেলা আদিল রশিদ এই দলে জায়গা করে নিয়েছেন। রশিদ তাঁর খেলা একমাত্র ম্যাচে হালকা চোট অনুভব করয়া সিরিজের বাকি ম্যাচগুলো খেলেননি।

এদিকে জোরে বোলার মার্ক উড অ্যাশেজ সিরিজের পর চোট সারিয়ে উঠেছেন। তবে অ্যাশেজ টেস্টের পর থেকে এখনও পর্যন্ত কোনও প্রতিযোগিতামূলক ক্রিকেট তিনি খেলেনি। অন্যদিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ না খেলা জেসন রয় এই দলে জায়গা পাননি। চলতি বছরে ৬টি ওয়ানডে ম্যাচ খেলে ২টিতে সেঞ্চুরি হাকিয়েছেন। তবে মনে করা হচ্ছে যে জসনকে এই দলে অন্তর্ভুক্ত করা হতে পারে। ২৮ সেপ্টেম্বর পর্যন্ত দলগুলি নিজেদের ক্রিকেটার অন্তর্ভুক্তি বা পরিবর্তন করতে পারবে। জস বাটলারকে অধিনায়ক রেখেই এই বছর কাপ যুদ্ধে ঝাপাতে চলেছে ইংরেজ ক্রিকেট দল।

এই বিষয়ে ইংল্যান্ডের জাতীয় নির্বাচক লুক রাইট বলেন, ‘আমরা এমন একটা স্কোয়াড বেছে নিতে পেরেছি যে মনে করছি ভারতে গিয়ে বিশ্বকাপ জিততে পারবো। আমরা সাদা বলের ক্রিকেটার নিয়ে একটা শক্তিশালী দল গঠন করতে পেরেছি। যা আমাদের কাছে আশীর্বাদের মত। এই দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে খুব ভালো পারফরম্যান্স করেছে। দলে হ্যারি ব্রুক ফিরে এসেছে।’ আগামী পাঁচ অক্টোবর গুজরাটের আমদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের ম্যাচ দিয়েই শুরু হতে চলেছে এই বছরের বিশ্বকাপ। গত বছরের দুই ফাইনালিস্ট এইবারের প্রথম ম্যাচ খেলবে।

ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড:-

জস বাটলার (অধিনায়ক), জনি বেয়ারস্টো, জো রুট, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, বেন স্টোকস, মইন আলি, স্যাম কারান, ক্রিস ওকস, আদিল রশিদ, ডেভিড উইলি, মার্ক উড, রেস টপলে, গাস অ্যাটকিনসন।

ক্রিকেট খবর

Latest News

‘২০২৬ সালে মালদার আম, আমসত্ত্ব খাব,’ ২১শের সমাবেশে উত্তরবঙ্গ নিয়ে আক্ষেপ মমতার অলিম্পিক্স শুরুর আগেই IOA-কে ৮.৫ কোটি টাকা দিচ্ছে BCCI! বড় ঘোষণা জয় শাহের একুশে জুলাইয়ের দিনই বিজেপি কর্মীর রক্তাক্ত দেহ উদ্ধার, মহেশতলায় আলোড়ন 'আমরা জয় সীতারাম বলি...', বজরংবলীর বেশে ২১ শে জুলাইয়ের সমাবেশে TMC কর্মী ছোটবেলার স্মৃতিতে ডুব! দুই ছেলেকে নিয়ে কলকাতার বাড়িতে ডিম্পি? 'বাংলায় আপনারা বিজেপিকে হটিয়েছেন..' ২১ শের মঞ্চ থেকে অখিলেশ দিলেন কোন বার্তা? গুরু পূর্ণিমায় গুরু মঙ্গলের বিরল সংযোগে রাশি অনুসারে করুন দান, আসবে সুখ সমৃদ্ধি কলের মুখ না থাকায় অপচয় হচ্ছে পরিশ্রুত জল, রুখতে সমীক্ষা করবে পুরসভা ২১শে শহিদ স্মরণে কবজি ডুবিয়ে মাংস-ভাত তৃণমূলের, ডিম্ভাত শুনতে হয় প্রতিবার! 'বৃষ্টি গায়ে লাগল তো? স্নানে ধুয়ে যাবে, কিন্তু নোংরা...' যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.