বাংলা নিউজ > ক্রিকেট > Bangladesh Cricket: বাংলাদেশের স্পিন বোলিং কোচের দায়িত্বে পাকিস্তানের প্রাক্তন তারকা

Bangladesh Cricket: বাংলাদেশের স্পিন বোলিং কোচের দায়িত্বে পাকিস্তানের প্রাক্তন তারকা

বাংলাদেশের স্পিন বোলিং কোচ হলেন মুস্তাক আহমেদ। ছবি- গেটি।

মঙ্গলবার এক বিবৃতিতে মুস্তাক আহমেদকে স্পিন বোলিং কোচ করার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

শুভব্রত মুখার্জি :- সামনেই রয়েছে টি-২০ বিশ্বকাপ। আর কয়েক মাস পরেই আমেরিকা যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে এই বিশ্বকাপ। তার আগেই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিবি। বাংলাদেশ সিনিয়র পুরুষ ক্রিকেট দলের নতুন স্পিন বোলিং কোচ করা হল প্রাক্তন পাকিস্তানি স্পিনার মুস্তাক আহমেদকে।মঙ্গলবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিবি ।

সামনেই রয়েছে জিম্বাবোয়ে সিরিজ। চলতি এপ্রিল মাসেই জিম্বাবোয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-২০ সিরিজের প্রস্তুতি ক্যাম্প শুরু করবে টাইগাররা। আর এই ক্যাম্পেই দলের সঙ্গে যোগ দেবেন তিনি। পাকিস্তানের হয়ে ওডিআই বিশ্বকাপও জিতেছেন তিনি। ১৯৯২ সালে পাকিস্তানের হয়ে ওডিআই বিশ্বকাপ জিতেছিলেন তিনি। প্রাক্তন এই লেগ স্পিনার ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে আসন্ন টি-২০ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের স্পিন বিভাগের দায়িত্ব সামলাবেন।

আরও পড়ুন:- KKR vs RR, IPL 2024: ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা নাইট অধিনায়ক শ্রেয়সের, পার পেয়ে গেলেন বাকিরা, নিয়ম কী বলছে?

প্রসঙ্গত কোচিংয়ে বেশ অভিজ্ঞ মুস্তাক আহমেদ। ২০০৮ থেকে ২০১৪ সাল পর্যন্ত ইংল্যান্ডের স্পিন বোলিং কোচের দায়িত্বে ছিলেন ৫৩ বছর বয়সী এই তারকা। ২০১৪ সালে পাকিস্তানের বোলিং পরামর্শদাতা হিসেবেও কাজ করেছেন তিনি। ২০১৬ সালের মে পর্যন্ত দায়িত্বে ছিলেন মুস্তাক। পরবর্তীতে ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের সহকারী কোচের পাশাপাশি স্পিন বোলিং পরামর্শদাতাও হয়েছিলেন তিনি।

আরও পড়ুন:- T20 World Cup: ‘ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়’, বুড়ো কার্তিককে টি-২০ বিশ্বকাপে দেখতে চান না ইরফান

২০২০ সালের জুনে ইংল্যান্ড সফরে পাকিস্তান দলের স্পিন বোলিং কোচের দায়িত্ব পালন করেন তিনি। পাকিস্তানের হয়ে ৫২টি টেস্ট খেলেছেন তিনি। নিয়েছেন ১৮৫ উইকেট। পাশাপাশি ১৪৪টি ওয়ান ডে খেলে নিয়েছেন ১৬১টি উইকেট। উল্লেখ্য বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ ছিলেন শ্রীলঙ্কার প্রাক্তন স্পিনার রঙ্গনা হেরথ। গত বছরের নভেম্বরে দায়িত্ব ছাড়েন তিনি।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বাংলাদেশের সোনালি ব্যাঙ্ককে প্রায় কোটি টাকা জরিমানা RBI-এর! কিন্তু কেন? অপেক্ষা বাড়ালেন অক্ষয়-রবিনা জুটি, ডিসেম্বরে মুক্তি পাচ্ছে না ওয়েলকাম টু জঙ্গল? 'ভোটের ফল থেকে শিক্ষা নেয়নি মোদী সরকার', ইউএপিএ প্রসঙ্গে কেন্দ্রকে তোপ ওয়াইসির অবশেষে দক্ষিণবঙ্গে বর্ষা আগমনের বার্তা IMD-র, মৌসুমি বায়ুর ফলে বৃষ্টি হবে কবে? ট্যাটু করিয়েছেন? সাবধান হয়ে যান, বিরল ক্যানসারের ঝুঁকি বাড়ায় শিল্প বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক কোয়ালিফায়ারে হার, প্যারিস যেতে ক্রমতালিকার দিকে চোখ ভারতীয় পুরুষ আর্চারি দলের বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই চাঁচাছোলা ভাষায় আক্রমণ মহম্মদ হাফিজের CM স্কিমে মুসলিম মহিলা ফ্ল্যাট পাওয়ায় বিক্ষোভ, স্বতপ্রণোদিত মামলা করল না HC

T20 WC 2024

ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম ম্যাকমুলেন-বেরিংটনদের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস অজিদের! কাকতালীয় না ইচ্ছাকৃত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.