বাংলা নিউজ > ক্রিকেট > ICC Men's T20I Team of the Year-এর অধিনায়ক সূর্য, দলে আরও তিন ভারতীয়, ব্রাত্য় রোহিত-কোহলি

ICC Men's T20I Team of the Year-এর অধিনায়ক সূর্য, দলে আরও তিন ভারতীয়, ব্রাত্য় রোহিত-কোহলি

সূ্র্যকুমার যাদব।

সূর্যকুমার যাদব এই দলের অধিনায়ক। এ ছাড়াও তিন ভারতীয়ের নাম রয়েছে এই দলে। কিন্তু নাম নেই বিরাট কোহলি, রোহিত শর্মাদের মতো তারকাদের। তবে কারা জায়গা পেয়েছেন এই দলে?

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ২২ জানুয়ারি সোমবার বর্ষসেরা পুরুষদের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে। ভারতীয় ব্যাটসম্যান সূর্যকুমার যাদবকে দলের অধিনায়ক মনোনীত করা হয়েছে এবং ভারত থেকে রবি বিষ্ণোই, যশস্বী জয়সওয়াল এবং আর্শদীপ সিংকেও এই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

টি-টোয়েন্টি ফরম্যাটে সূর্যকুমার যাদব ২০২৩ মরশুমে বেশ চাঞ্চল্যকর পারফরম্যান্স করেছেন। এবং তিনি পূর্ণ-সময়ের দেশগুলির মধ্যে সর্বোচ্চ রান স্কোরার হয়েছেন। সূর্যকুমার ১৮ ম্যাচে ৭৩৩ রান করেছেন এবং দু'টি দুর্দান্ত সেঞ্চুরিও করেছেন তিনি। সূর্যকুমার যাদব শেষ সেঞ্চুরিটি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে করেছেন। সেই ম্যাচে তিনি মাত্র ৫৬ বলে সেঞ্চুরি করেছিলেন। তাঁর সেঞ্চুরি ভারতকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ড্র ​​করতে সাহায্য করে।

সূর্যকুমার যাদব ছাড়াও তিন ভারতীয়ের নাম রয়েছে এই দলে। তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল, যিনি মাত্র ১৫ ম্যাচে ৪৩০ রান করেছিলেন, তাঁকে সূর্যকুমার যাদবের পাশাপাশি দলের ওপেনার হিসেবে রাখা হয়েছে। জয়সওয়াল ২০২৩ সালে একটি টি-টোয়েন্টি সেঞ্চুরিও করেছিলেন। বোলিং বিভাগে, ভারতের স্পিনার রবি বিষ্ণোই এবং ফাস্ট বোলার আর্শদীপ সিংকে প্লেয়িং ইলেভেনে রাখা হয়েছে।

বিষ্ণোই ২০২৩ সালে বেশ নজর কেড়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম টি-টোয়েন্টি সিরিজের সমাপ্তির ঠিক পরেই তাঁকে বিশ্বের সেরা বোলার হিসেবেও মনোনীত করা হয়েছিল। ভারতের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ স্কোয়াডে তিনি জায়গা করে নেবেম বলে, আশা করা হচ্ছে।

বাঁ-হাতি স্পিডস্টার আর্শদীপ সিং ২০২৩ সালে ২১টি ম্যাচে ২৬টি উইকেট নিয়েছেন এবং বোলিং লাইন আপে জিম্বাবোয়ের রিচার্ড নাগারভা এবং আয়ারল্যান্ডের মার্ক ইদারের সঙ্গে নাম রয়েছে তাঁর। পাওয়ারপ্লে এবং ডেথ ওভারে আর্শদীপের বল করার ক্ষমতা তাঁকে যে কোনও দলের জন্য অনন্য সম্পদ করে তোলে।

ভারতীয় দল ব্যতীত, শীর্ষ একাদশে কোনও আন্তর্জাতিক দলের ক্রিকেটারদের দলের আধিপত্য নেই। ডিফেন্ডিং ওয়ার্ল্ড চ্যাম্পিয়নদের মাত্র একজন প্রার্থী ছিলেন- ফিল সল্ট, যিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করেছিলেন। এছাড়া জিম্বাবোয়ের সিকান্দার রাজাকে ২০২৩ সালে তাঁর দুর্দান্ত আউটিংয়ের জন্য অলরাউন্ডারের স্লটে রাখা হয়েছে, যখন উগান্ডার অল্পেশ রামজানি তাঁর দলকে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিয়ে যাওয়ার পুরস্কার পেয়েছেন। জায়গা করে নিয়ে এই দলে।

২০২৩ সালে একটিও টি-টোয়েন্টি ম্যাচ না খেলার কারণে ভারতের তারকা বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে এই দলে রাখা হয়নি।

আইসিসির বর্ষসেরা পুরুষ টি-টোয়েন্টি দল

সূর্যকুমার যাদব (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, ফিল সল্ট, নিকোলাস পুরান, মার্ক চ্যাপম্যান, সিকান্দার রাজা, অল্পেশ রামজানি, মার্ক এদের, রবি বিষ্ণোই, রিচার্ড নাগারভা, আর্শদীপ সিং।

ক্রিকেট খবর

Latest News

বিরাট-ধোনির সঙ্গে আমার জনপ্রিয়তার তুলনা হয় না!আক্ষেপের সুরেই স্বীকারোক্তি নীরজের প্রকাশিত হলো বিশ্বের ১০০টি সেরা খাবারের তালিকা, স্থান পেল ভারতের একটি পদও সস্তায় ইলেকট্রনিক্স, হোম অ্যাপ্লায়েন্স, আরও কত কী! শুরু অ্যামাজন প্রাইম ডে সেল ২১ শে জুলাইয়ের জন্য 'সবুজ' হচ্ছে কলকাতা, ডিম-ভাত ছাড়া TMC কর্মীদের মেনুতে কী? ৫৯-এ ফের বিয়ের পিঁড়িতে দাদা স্নেহাশিস, নিমন্ত্রণপত্র পাঠালেন সৌরভ-ডোনা ভূমির জন্মদিন পালন করলেন ওরি! নায়িকার গায়ে হেলে পড়ে তুললেন ছবিও ‘‌২১ জুলাই বাংলার ইতিহাসে রক্তঝরা এক দিন’‌, এক্স হ্যান্ডেলে আজ বার্তা দিলেন মমতা সারা গা ভর্তি ভালোবাসার চিহ্ন, উইকেন্ডে প্রিয়জনের আদরে মাখামাখি মিমি গাড়ি মেরামত করাতে নেপাল থেকে ভারতে ঢুকে গ্রেফতার ১ পাকিস্তানি নাগরিক জয়ের পথে ফিরল ইস্টবেঙ্গল! কাস্টমস ম্যাচের হতাশা ভুলে পুলিশ এসিকে হারাল ৬-০ গোলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.