বাংলা নিউজ > ক্রিকেট > ICC Test Team of the Year 2023: জায়গা পেলেন না কোহলি-রোহিত! দলে আছেন এই দুই ভারতীয়

ICC Test Team of the Year 2023: জায়গা পেলেন না কোহলি-রোহিত! দলে আছেন এই দুই ভারতীয়

রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন (ছবি-PTI)

ICC Test Team of the Year 2023: মঙ্গলবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ২০২৩ সালের সেরা টেস্ট দল ঘোষণা করেছে। পুরুষদের টেস্ট দলে জায়গা পেলেন না ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ও ড্যাশিং ব্যাটসম্যান বিরাট কোহলি। তবে এই একাদশে জায়গা পেয়েছেন ভারতের অন্য দুই ভারতীয় খেলোয়াড়।

ICC Test Team of the Year 2023: মঙ্গলবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ২০২৩ সালের সেরা টেস্ট দল ঘোষণা করেছে। পুরুষদের টেস্ট দলে জায়গা পেলেন না ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ও ড্যাশিং ব্যাটসম্যান বিরাট কোহলি। তবে এই একাদশে জায়গা পেয়েছেন ভারতের অন্য দুই ভারতীয় খেলোয়াড়। ২০২৩ সালের সেরা টেস্ট দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। বর্তমানে টেস্টে এক নম্বর বোলার হয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

এই টিমে সবচেয়ে বেশি অস্ট্রেলিয়া দলের ক্রিকেটারই রয়েছেন। এই দলে সর্বোচ্চ পাঁচজন অজি খেলোয়াড় রয়েছেন। প্যাট কামিন্স ছাড়াও ওপেনার উসমান খোয়াজা, পেসার মিচেল স্টার্ক, ব্যাটসম্যান ট্র্যাভিস হেড ও অ্যালেক্স ক্যারিকে বেছে নেওয়া হয়েছে। আইসিসি টেস্ট দলের অধিনায়ক নির্বাচিত করা হয়েছে প্যাট কামিন্সকে। তাঁর নেতৃত্বে অস্ট্রেলিয়া গত বছর আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডব্লিউটিসি) জিতেছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় দলকে হারিয়েছিল অস্ট্রেলিয়া দল।

যেখানে উসমান খোয়াজা ২০২৩ সালে ৫২.৬০ গড়ে এবং তিনটি সেঞ্চুরি সহ ১২১০ রান করেছিলেন। তিনি ছাড়া গত বছর টেস্টে এক হাজারের অঙ্ক স্পর্শ করতে পারেননি কোনও খেলোয়াড়। খোয়াজা ও কামিন্স টানা দ্বিতীয়বারের মতো টেস্ট দলে প্রবেশ করতে সফল হন। ট্র্যাভিস হেড WTC ফাইনালে ম্যাচ সেরার পুরস্কার জিতেছে। ফাইনালে ১৬৩ রানের ইনিংস খেলেন তিনি। উইকেটরক্ষক হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যালেক্স ক্যারি।

এই টেস্ট দলে ইংল্যান্ডের দুইজন এবং শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের একজন করে খেলোয়াড় রয়েছে। ইংল্যান্ডের জো রুট ও স্টুয়ার্ট ব্রড। ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ব্রড। শ্রীলঙ্কার ব্যাটসম্যান দিমুথ করুনারত্নেকে ওপেনার হিসেবে বেছে নেওয়া হয়েছে। তিন নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। গত বছর করুণারত্নে করেছিলেন ৬০৮ রান এবং উইলিয়ামসন করেছিলেন ৬৯৫ রান।

তবে এই দলে বিরাট কোহলি, রোহিত শর্মাদের না দেখতে পেয়ে ভারতীয় দলের ভক্তেরা বেশ চটছেন। অনেকেই আসা করেছিলেন যে এই দলে হয়তো একজন ব্যাটারকে দেখা যাবে। তবে আইসিসি-র বিচারে মাত্র দুজন ভারতীয় এই দলে জায়গা পেয়েছেন। অশ্বিনকে স্পিন বলের দায়িত্ব দেওয়ার পাশাপাশি এই দলের অলরাউন্ডারের দায়িত্ব দেওয়া হয়েছে রবীন্দ্র জাদেজাকে।

দেখে নিন ২০২৩ সালের আইসিসি পুরুষদের টেস্ট দল:

উসমান খোয়াজা, দিমুথ করুনারত্নে, কেন উইলিয়ামসন, জো রুট, ট্র্যাভিস হেড, রবীন্দ্র জাদেজা, অ্যালেক্স কেরি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স (অধিনায়ক), রবিচন্দ্রন অশ্বিন, মিচেল স্টার্ক, স্টুয়ার্ট ব্রড।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

বলিউডে ১০ বছর পূর্তি উপলক্ষে অনুরাগীদের কাছে ধরা দিলেন, আনন্দে বিহ্বল কিয়ারা Thyroid Symptoms: থাইরয়েড থাকলে, এই ধরনের লক্ষণ মহিলাদের মধ্যে দেখা দিতে পারে ভূতে ধরেছে! সন্দেহে ছেলেকে ৮ দিন ধরে শিকলে বেঁধে রাখলেন বাবা মা, আলোড়ন হুগলিতে দীর্ঘ ৯ বছরের বিবাহিত জীবন, অবশেষে মা হচ্ছে টেলিপর্দার 'মধুবালা' দৃষ্টি গঙ্গা দশেরার দিন করুন তুলসী সংক্রান্ত এই তিন কাজ, ঘরে হবে না কখনও অর্থের অভাব চাবুক ঘোরালেন মুকেশ, খাঁচায় বন্দি কলকাতা টাইগার্স, টানা ২য় জয়ে লিগ শীর্ষে মালদা সন্দেশখালি কবে আসবেন মুখ্যমন্ত্রী?‌ শাসকদলের নেতাদের মধ্যে শুরু জোর প্রস্তুতি ‘বাবা বলা চলবে না…’! ভাঙে ১ম বিয়ে, দ্বিতীয় শ্বশুরের কড়া নিয়মে সারেগামাপার সৌম্য Croatia Women বনাম Czechia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ‘স্ত্রী ২’ থেকে 'খেল খেল মে', স্বাধীনতা দিবসে ঝড় তুলতে আসছে একসঙ্গে ৪টি ছবি

T20 WC 2024

T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.