বাংলা নিউজ > ক্রিকেট > India A vs England Lions: প্রথম সুযোগেই চমক, ভারতীয়-এ দলে রিঙ্কু-তিলকদের ব্যর্থতা ঢাকলেন সরাংশ জৈন

India A vs England Lions: প্রথম সুযোগেই চমক, ভারতীয়-এ দলে রিঙ্কু-তিলকদের ব্যর্থতা ঢাকলেন সরাংশ জৈন

ভারতীয়-এ দলের হয়ে হাফ-সেঞ্চুরি সরাংশ জৈনের। ছবি- পিটিআই।

India A vs England Lions 3rd Unofficial Test: আমদাবাদে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে সিরিজের তৃতীয় বেসরকারি টেস্টের প্রথম দিনে ব্যাকফুটে দেখাচ্ছে ভারতীয়-এ দলকে। সরাংশ জৈন ছাড়াও দাপুটে হাফ-সেঞ্চুরি করেন দেবদূত পাডিক্কাল। প্রথম দিনে ভারতের হয়ে একমাত্র উইকেটটি নিয়েছেন আকাশ দীপ।

আমদাবাদে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে সিরিজের তৃতীয় বেসরকারি টেস্টের প্রথম দিনে রীতিমতো চাপে দেখাচ্ছে ভারতীয়-এ দলকে। মূলত প্রথম ইনিংসে পর্যাপ্ত রান সংগ্রহ করতে না পারায় অভিমন্যু ঈশ্বরনদের ব্যাকফুটে দেখাচ্ছে।

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টস জিতে ভারতীয়-এ দলকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান ইংল্যান্ড লায়ন্সের ক্যাপ্টেন জোশ বোহানন। প্রথম দিনের তাজা পিচে ভারতের শুরুটা মনে রাখার মতো হয়নি মোটেও। মাত্র ১৯ রানেই দুই ওপেনার ঈশ্বরন ও সাই সুদর্শনের উইকেট হারিয়ে বসে ভারতীয়-এ দল।

খাতা খুলতে পারেননি ক্যাপ্টেন অভিমন্যু। ২১ বলে ৭ রান করে মাঠ ছাড়েন সুদর্শন। তিলক বর্মাকে সঙ্গে নিয়ে প্রাথমিক বিপর্যয় রোধের চেষ্টা করেন দেবদূত পাডিক্কাল। তবে তিলক কার্যত সেট হয়েও নিজের উইকেট ছুঁড়ে দিয়ে আসেন। ৩টি বাউন্ডারির সাহায্যে ৫১ বলে ২২ রান করে মাঠ ছাড়েন তিলক।

চার নম্বরে ব্যাট করতে নেমে খাতা খুলতে পারেননি রিঙ্কু সিং। তিনি ৫ বল খেলে শূন্য রানে আউট হন। ১টি বাউন্ডারির সাহায্যে ৪ বলে ৪ রান করে মাঠ ছাড়েন উইকেটকিপার-ব্যাটার কুমার কুশাগ্র। পাডিক্কাল ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করে সাজঘরে ফেরেন। তিনি ১১টি বাউন্ডারির সাহায্যে ৯৬ বলে ৬৫ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- Bengal vs Mumbai: আকাশ যেন পরিষ্কার থাকে! ইডেনে রাহানেদের চ্যালেঞ্জ সামলানোর আগে আবহাওয়া নিয়ে দুশ্চিন্তায় মনোজ

সাত নম্বরে ব্যাট করতে নেমে দাপুটে হাফ-সেঞ্চুরি করেন সরাংশ জৈন। তিনি ১২টি বাউন্ডারির সাহায্যে ৮২ বলে ৬৪ রান করে আউট হন। শামস মুলানি করেন ১১ রান। ২১ বলের ইনিংসে তিনি ১টি চার মারেন। ১টি বাউন্ডারির সাহায্যে ১৮ বলে ৭ রান করেন আকাশ দীপ। ৩ বল খেলে খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন আর্শদীপ সিং। কোনও বল খেলার সুযোগই পাননি ১১ নম্বরে ব্যাট করতে নামা যশ দয়াল।

আরও পড়ুন:- IND vs ENG: সরফরাজের সঙ্গে যুব বিশ্বকাপ খেলা এই ৯ ক্রিকেটার ইতিমধ্যেই ভারতের হয়ে মাঠে নেমেছেন

ইংল্যান্ড লায়ন্সের হয়ে ম্যাথিউ পটস ১৬.২ ওভার বল করে ৩টি মেডেন-সহ ৫৭ রানের বিনিময়ে ৬টি উইকেট তুলে নেন। ব্রাইডন কার্স ১২ ওভার বল করে ১টি মেডেন-সহ ৫২ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ভারতীয়-এ দল ৫০.২ ওভারে ১৯২ রান তুলে তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়।

আরও পড়ুন:- IND vs ENG 2nd Test: ভাইজ্যাগে কিংবদন্তি শেন ওয়ার্নকে ছুঁয়ে অশ্বিন একাই গড়তে পারেন ৫টি রেকর্ড, চোখ রাখুন তালিকায়

পালটা ব্যাট করতে নেমে ইংল্যান্ড লায়ন্স প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ৯৮ রান সংগ্রহ করে। ব্যক্তিগত ১৭ রানে আকাশ দীপের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন কিটন জেনিংস। অ্যালেক্স লিস ৪৮ ও অলিভার প্রাইস ২০ রানে নট-আউট থাকেন। আপাতত প্রথম ইনিংসের নিরিখে ভারতীয়-এ দলের থেকে ৯৪ রানে পিছিয়ে রয়েছে ইংল্যান্ড লায়ন্স।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বড়দের সাথে একমঞ্চে বসলেন না, ভিড়ের হাত থেকে বাবাকে আগলে ‘লক্ষ্মীছেলে’ অভিষেক দ্বিতীয় বার গরম করেন নাকি এই খাবারগুলি? খুব ভুল কাজ করেন চোখে জল, চপার থেকে নামতেই দেবের পা জড়িয়ে ধরলেন মহিলা, তারপর? দেশে ফিরেই সরকারকে এক হাত নিলেন ভারতের পতাকা ওড়ানো পাকিস্তানি খেলোয়াড় কেন্দ্রীয় মন্ত্রীর কথপোকথনের অডিও গেহলটই দিয়েছিলেন তাঁর সহায়ককে! দাবি লোকেশের ৩০ তারিখ আরও ৫৯ হাজার জনের চাকরি যাবে, বিস্ফোরক দাবি BJP বিধায়ক অমরনাথ শাখার সজোরে ট্রাকে ধাক্কা গাড়ির, কাক ভোরে তেলেঙ্গানায় গতির বলি একই পরিবারের ৬ ‘সব মানুষকে খুশি করা কঠিন’, প্রধানমন্ত্রী 'মুসলিম কোটা' মন্তব্যে কুর্নিশ লারার আজ শুক্র মঙ্গলের ঘরে প্রবেশ করল, ৪ রাশির হতে পারে আর্থিক ক্ষতি, থাকতে হবে সতর্ক ‘‌সেদিন পিতা–পুত্র কেউ ছিল না’‌, নাম না করে শিশির–শুভেন্দুকে তুলোধনা মমতার

Latest IPL News

তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.