বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: ঘরের ছেলেকে ঘরে ফেরাল MI, আইপিএলে ফের মুম্বইয়ের ডাগআউটে দেখা যাবে মালিঙ্গাকে

IPL 2024: ঘরের ছেলেকে ঘরে ফেরাল MI, আইপিএলে ফের মুম্বইয়ের ডাগআউটে দেখা যাবে মালিঙ্গাকে

মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে ফিরছেন মালিঙ্গা। ছবি- টুইটার।

রাজস্থান রয়্যালস ছেড়ে আসন্ন আইপিএল মরশুমে মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ মালিঙ্গা, শেন বন্ডের জায়গায় দায়িত্ব নিলেন তিনি।

শুভব্রত মুখার্জি: ক্রিকেট বিশ্বে বিশেষ করে সংক্ষিপ্ত ফর্ম্যাটে নিঃসন্দেহে 'ইয়র্কার কিং' শ্রীলঙ্কার প্রাক্তন পেসার লাসিথ মালিঙ্গা। বিশ্ব ক্রিকেটের তাবড় তাবড় ব্যাটাররা তাঁর ইয়র্কার এবং স্লোয়ার বল সামলাতে একেবারে হিমশিম খেয়েছেন। সেই তিনি দীর্ঘদিন ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। শেষ দুই বছর আইপিএলে সামলেছেন রাজস্থান রয়্যালসের বোলিং কোচের দায়িত্ব। আসন্ন মরশুমে ঠিকানা বদল হতে চলেছে তাঁর। আইপিএলে দীর্ঘদিন যে ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন এবার সেই মুম্বই ইন্ডিয়ান্স দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব নিতে চলেছেন তিনি। আরেক প্রাক্তন তারকা কিউয়ি পেসার শেন বন্ডের জায়গায় নিযুক্ত হচ্ছেন তিনি।

প্রসঙ্গত বন্ড টানা নয় বছর মুম্বইয়ের বোলিং কোচের দায়িত্ব সামলেছেন। নয় মরশুম পরে তিনি সরে যাচ্ছেন। তাঁর বদলি হিসেবে দায়িত্ব নিচ্ছেন প্রাক্তন শ্রীলঙ্কান অধিনায়ক লাসিথ মালিঙ্গা। ২০২১ সালে অবসর নেন মালিঙ্গা। ২০২২ সালেই রাজস্থান রয়্যালসের বোলিং কোচের দায়িত্ব নেন তিনি।

আরও পড়ুন:- US T10 Masters: ৪৮-এ পা দিতে চলা কালিসের তাণ্ডবে দাপুটে জয় রায়নাদের, ১৭ বলে হাফ-সেঞ্চুরি দিল্লির অল-রাউন্ডারের

উল্লেখ্য মু্ম্বই ইন্ডিয়ান্সের কোচিং স্টাফ হিসেবে এটি আবার মালিঙ্গার দ্বিতীয় অধ্যায়। ২০১৮ সালেই রোহিত শর্মার দলের মেন্টরের দায়িত্ব পালন করেছেন তিনি। তার পরের বছরেই মালিঙ্গা ফের ২২ গজে ফেরেন। ২০১৯ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয় মুম্বই ইন্ডিয়ান্স। সেই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। মুম্বইয়ের হয়ে ক্রিকেটার হিসেবে পাঁচ পাঁচটি শিরোপা জিতেছেন তিনি। রয়েছে চারটি আইপিএলের শিরোপা (২০১৩, ২০১৫, ২০১৭, ২০১৯) এবং ২০১১ সালের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা।

আরও পড়ুন:- Mehuli Bags Olympics Quota: বিশ্বচ্য়াম্পিয়নশিপে ব্রোঞ্জ, সঙ্গে অলিম্পিক্সের টিকিট, দেশকে গর্বিত করলেন বাংলার মেহুলি

মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়ে তিনি খেলেছেন ১৩৯টি ম্যাচ। নিয়েছেন ১৯৫টি উইকেট। ইকোনমি রেট ৭.১২। যার মধ্যে ১৭০টি উইকেট আবার এসেছে আইপিএলে। অন্যদিকে ২০১৫ সালে মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ হিসেবে দায়িত্ব নেন বন্ড। রোহিত শর্মা এবং মাহেলা জয়াবর্ধনের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে দলের চেহারার আমূল পরিবর্তন করে দেন তিনি। আমিরশাহি টি-২০ লিগে এমআই এমিরেটসের হেড কোচের দায়িত্বে রয়েছেন বন্ড। সেই দায়িত্ব তিনি চালিয়ে যাবেন কিনা সেই বিষয়ে এক্ষুনি কিছু জানা যায়নি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

ভোডাফোন-আইডিয়ার ৩৩% শেয়ার কি ছেড়ে দেবে সরকার? সামনে এল সাফ বার্তা ঘরের মাঠে সব থেকে বেশি টেস্ট উইকেট নেওয়া ৬ স্পিনার, কুম্বলেকে টপকে দুইয়ে উঠলেন অশ্বিন খাবারে খরচ কমছে ভারতীয়দের, ব্যয় বাড়ছে পরিষেবা ও অন্যান্য সামগ্রী কিনতে: রিপোর্ট জোড়া জয়ে লিগ টেবিলের শীর্ষে মুম্বই ইন্ডিয়ান্স, দেখে নিন WPL-এর পয়েন্ট তালিকা দমবন্ধ করবে শার্টলেস শাহরুখ! কিং খানের নতুন ছবি নিয়ে পড়ল হইচই, আপনি দেখেছেন সিংহের নাম নিয়ে HC-র বকুনি, বাংলার 'সীতা-আকবর' বিতর্কে সাসপেন্ড ত্রিপুরার অফিসার চেন্নাইয়ের বিরুদ্ধে ৩ পয়েন্ট ‘মাস্ট’ ইস্টবেঙ্গলের, কোথায় ফ্রি'তে ম্যাচ দেখবেন? IND v ENG: অশ্বিন-জাদেজার কৌশল কাজে লাগিয়েই রাঁচিতে হিরো হওয়ার স্বপ্নে বুঁদ বশির শেয়ার বাজারে চলতে থাকা 'দুষ্টুমি' ধরতে ব্যবহার হচ্ছে AI, জানালেন খোদ SEBI সদস্য হাত মেলাচ্ছে রিলায়েন্স-ডিজনি, অনলাইন ক্রিকেট সম্প্রচারে আসবে যুগান্তকারী বদল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.