বাংলা নিউজ > ক্রিকেট > NZ vs PAK Women's ODI: সুপার ওভারে ম্যাচ জিতে হোয়াইটওয়াশ এড়াল পাকিস্তানের মেয়েরা

NZ vs PAK Women's ODI: সুপার ওভারে ম্যাচ জিতে হোয়াইটওয়াশ এড়াল পাকিস্তানের মেয়েরা

ওয়ান ডে সিরিজ জিতল নিউজিল্যান্ডের মেয়েরা। ছবি- গেটি।

New Zealand vs Pakistan 3rd Women's ODI: ওয়ান ডে সিরিজ জিতে টি-২০ সিরিজ হারের বদলা নিল নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড সফরে ৩ ম্য়াচের টি-২০ সিরিজে ২-১ ব্যবধানে জয় তুলে নেয় পাকিস্তানের মহিলা ক্রিকেট দল। এবার পরবর্তী তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে ২-১ ব্যবধানে জয় তুলে হিসাব মিটিয়ে নেয় নিউজিল্যান্ড। সোমবার ক্রাইস্টচার্চে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচ সুপার ওভারে জিতে হোয়াইটওয়াশ এড়ায় পাকিস্তান।

হ্যাগলি ওভালে সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেট দল। তারা নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৫১ রান সংগ্রহ করে। হাফ-সেঞ্চুরি করেন অ্যামেলিয়া কের ও ম্যাডি গ্রিন।

অ্যামেলিয়া ৫টি বাউন্ডারির সাহায্যে ৮৭ বলে ৭৭ রান করে আউট হন। ৩টি বাউন্ডারির সাহায্যে ৬৯ বলে ৬৫ রান করে নট-আউট থাকেন গ্রিন। এছাড়া সুজি বেটস ২৪, সোফি ডিভাইন ২৯, জেস কের ১৯ ও হ্যানা রোউই ১১ রান করেন। পাকিস্তানের নাশরা সান্ধু ও গুলাম ফতিমা ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তানও ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৫১ রানেই আটকে যায়। ফলে ম্যাচ টাই হয়। বিসমাহ মারুফ ৬৮, আলিয়া রিয়াজ ৪৪, ফতিমা সানা ৩৬, নাতালিয়া পারভেজ ২৬, সিদরা আমিন ২৪ ও নাজিহা আলভি ২৩ রান করেন। নিউজিল্যান্ডের লি তাহুহু ও অ্যামেলিয়া কের ২টি করে উইকেট নেন। জেস কের, হ্যানা রোউই, ফ্রান জোনাস ও সোফি ডিভাইন ১টি করে উইকেট দখল করেন।

আরও পড়ুন:- IND vs ENG 2024: প্রথমবার এত ‘বুড়ো পেসার’ টেস্ট খেলবেন ভারতে, মাঠে নামলেই বিরল রেকর্ড গড়বেন অ্যান্ডারসন

সুপার ওভারে প্রথমে ব্যাট করে পাকিস্তান কোনও উইকেট না হারিয়ে ১১ রান সংগ্রহ করে। অ্যামেলিয়ার ওভারে ১টি চার মারেন আলিয়া। পালটা ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ৮ রানে ২টি উইকেটই হারিয়ে বসে। সাদিয়া ইকবালের বলে ১টি ছক্কা মারেন সোফি ডিভাইন। তবে তাতেও ম্যাচ জেতা সম্ভব হয়নি নিউজিল্যন্ডের পক্ষে। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন মারুফ। সিরিজ সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন অ্যামেলিয়া কের।

আরও পড়ুন:- ‘ছিটকে গেল’ মিডল স্টাম্প, তাও ব্যাটারকে আউট দিলেন না আম্পায়ার, এমন ভাগ্য ক'জনের হয়!

নিউজিল্যান্ড-পাকিস্তান টি-২০ সিরিজের ফলাফল:-

প্রথম টি-২০: পাকিস্তান ৭ উইকেটে জয়ী।
দ্বিতীয় টি-২০: পাকিস্তান ১০ রানে জয়ী।
তৃতীয় টি-২০: ডাকওয়ার্থ-লুইস নিয়মে নিউজিল্যান্ড ৬ রানে জয়ী।

নিউজিল্যান্ড-পাকিস্তান ওয়ান ডে সিরিজের ফলাফল:-

প্রথম ওয়ান ডে: নিউজিল্যান্ড ১৩১ রানে জয়ী।
দ্বিতীয় ওয়ান ডে: নিউজিল্যান্ড ১ উইকেটে জয়ী।
তৃতীয় ওয়ান ডে: পাকিস্তান সুপার ওভারে জয়ী।

ক্রিকেট খবর

Latest News

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে সংসদে রাহুলের সেনাপতি কে? লোকসভায় কংগ্রেসের ডেপুটি লিডার বেছে নিলেন সনিয়া অনন্ত পরে ৩০ কোটির ঘড়ি! শাহরুখ-রণবীরদের জন্য এই দামের রিস্ট ওয়াচ কিনল আম্বানিরা ট্রাম্পের একদম কানের কাছে বুলেট, অবাক করা ছুবি তুললেন সাংবাদিক, ভাইরাল মুহূর্তে সুয়ারেজের জন্য ইতিহাস লেখা হল না কানাডার, টাইব্রেকারে জিতে কোপায় তৃতীয় উরুগুয়ে Croatia বনাম Germany ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.