বাংলা নিউজ > ক্রিকেট > The Hundred: ৩৪ রানে ৫ উইকেট পড়ার পর দুরন্ত ইনিংস প্রাক্তন নাইটের, হান্ড্রেন্ড জয় ওভালের, ফ্লপ বাটলার

The Hundred: ৩৪ রানে ৫ উইকেট পড়ার পর দুরন্ত ইনিংস প্রাক্তন নাইটের, হান্ড্রেন্ড জয় ওভালের, ফ্লপ বাটলার

চ্যাম্পিয়ন হওয়ার পর ওভাল ইনভিসিবলস। ছবি-রয়টার্স (Action Images via Reuters)

পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে গেলেও সেখান থেকে ম্যাচ বের করে দলকে জিততে সাহায্য করলেন টম। তাঁর দুর্দান্ত ব্যাটিংয়ের ফলে এবারের হান্ড্রেড চ্যাম্পিয়ন ওভাল।

ম্যাঞ্চেস্টারে অরিজিনাসকে হারিয়ে এবারের হান্ড্রেড লিগ চ্যাম্পিয়ন হল ওভাল ইনভিনসিবলস। গোটা টুর্নামেন্টে দাপটের সঙ্গে খেলে চ্যাম্পিয়ন হল এই দল। এমনকী ফাইনালেও নিজেদের সেই দাপটটা বজায় রাখল তারা। রবিবার লর্ডসে এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে প্রথম ব্যাট করে ওভাল ইনভিনসিবলস। নির্ধারিত ১০০ বলে ৫ উইকেট হারিয়ে ১৬১ রান করে তারা। তবে ম্যাচের শুরুতে তারা যে খুব একটা ভালো করেছে তা একেবারেই বলা যাবে না। কারণ একটা সময় ৩৪ রানে ৫ উইকেট হারিয়ে বসে ওভাল।

স্বাভাবিক ভাবেই এই রান দেখে মনে করা হচ্ছিল খুব তাড়াতাড়ি অলআউট হয়ে যাবে। কিন্তু ম্যাচের রং বদলে দেন জেমস নিশাম এবং টম কারান। এই দুই ব্যাটারের অর্ধশতরানে ভর করে ম্যাচের পরিস্থিতি বদে যায়। নিশাম ৩৩ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ৭টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সাহায্য়ে। পাশাপাশি কারান ৩৪ বলে ৬৭ রান করেন ৫টি বাউন্ডারি এবং ৫টি ওভার বাউন্ডারির সাহায্য়ে। এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে ১০০ বলে ৫ উইকেট হারিয়ে ১৬১ রান তোলে তারা।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকে দারুন ছন্দে খেলতে শুরু করে ম্যাঞ্চেস্টার অরিজিনালস। দুই ওপেনার ফিল সল্ট এবং জস বাটলার শুরুটা ভালো করলেও সেই ধারা তারা বজায় রাখতে পারেননি। সল্ট ১৬ বলে ৪টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে ২৫ রান করেন। পাশাপাশি বাটলার ১৫ বলে ১১ রান করেন মাত্র ১টি বাউন্ডারির সাহায্যে। তবে ম্যাক্স হোল্ডেন কিছুটা হলেও দলকে সাহায্য করে যান গুরুত্বপূর্ণ ৩৭ রান করে। যদিও হোল্ডেনের ব্যাটে ভর করে ম্যাচের পরিস্থিতি বদলাতে থাকলেও, শেষ পর্যন্ত তা আর হয়নি।

কারণ ম্যাচ জিততে মরিয়া হয়ে থাকে ওভাল ইনভিনসিবলস। একটা সময় পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ম্যাঞ্চেস্টার। শেষ পর্যন্ত লড়াই করেন জেমি ওভার্টন এবং টম হার্টলি। জেমি ১৯ বলে ২৮ রানে অপরাজিত থাকেন মাত্র ১টি ওভার বাউন্ডারি সংগ্রহ করে। পাশাপাশি টম ৮ বলে অপরাজিত ১৬ রান করেন ১টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে। ৬ উইকেট হারিয়ে মাত্র ১৪৭ রানে শেষ হয় ম্যাঞ্চেস্টারের দৌড়। ১৪ রানে ম্যাচ জিতে হান্ড্রেড চ্যাম্পিয়ন হয় ওভাল ইনভিনসিবলস। ম্যাচের সেরা হয়েছেন কারান। টুর্নামেন্টের সেরা হয়েছেন জেমি ওভার্টন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

পিতৃ দিবস উপলক্ষে জানুন, এই দিনটি সম্পর্কে মজার কিছু তথ্য টসে জিতল Australia , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.