বাংলা নিউজ > ক্রিকেট > PAK vs NZ T20I: গড়াপেটায় কলঙ্কিত আমিরকে জাতীয় দলে ফেরাল পাকিস্তান, অবসর ভাঙা ওয়াসিমও জায়গা পেলেন স্কোয়াডে

PAK vs NZ T20I: গড়াপেটায় কলঙ্কিত আমিরকে জাতীয় দলে ফেরাল পাকিস্তান, অবসর ভাঙা ওয়াসিমও জায়গা পেলেন স্কোয়াডে

চার বছর পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন মহম্মদ আমির। ছবি- রয়টার্স।

Pakistan T20I Squad For New Zealand Series: আমিরশাহির নির্বাসিত ক্রিকেটারকে নিজেদের দলে নিয়ে শক্তি বাড়ানোর চেষ্টা বাবর আজমদের।

ইঙ্গিতটা বোঝাই যাচ্ছিল, আসন্ন টি-২০ বিশ্বকাপে সাফল্যের আশায় শেষমেশ পিছনে হাঁটার সিদ্ধান্ত নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। ওয়ান ডে বিশ্বকাপের পরে ব্যর্থতা ঢাকতে ঢালাও বদলের হাওয়া দেখা গিয়েছিল পাক ক্রিকেটে। কয়েক মাস যেতে না যেতেই এবার পুরনো ফর্মুলায় ফেরার হিড়ক দেখা গেল পাকিস্তান ক্রিকেটের অন্দরমহলে।

পিসিবি শাহিনকে সরিয়ে নেতৃত্বে ফিরিয়েছে বাবর আজমকে। যদিও মহম্মদ রিজওয়ানকে যাচাই করার সুযোগ ছিল তাদের সামনে। এমনকি শাদব খানের বিকল্পও হাতে ছিল পিসিবির। তবে সামনে পা ফেলার পরিকল্পনা পছন্দ হয়নি পিসিবি কর্তাদের।

বাবর তবুও নির্ভরযোগ্য বিকল্প। তবে বিশ্বকাপের কথা মাথায় রেখে পাকিস্তান ক্রিকেট বোর্ড যেভাবে অবসর নেওয়া ক্রিকেটারদের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেয়, তা অবাক করে ওদেশের প্রাক্তনীদেরও।

ক'দিন আগেই অবসর ভাঙার কথা ঘোষণা করা মহম্মদ আমির ও ইমদ ওয়াসিম জায়গা পেয়ে গেলেন পাকিস্তানের জাতীয় দলে। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজের জন্য পাকিস্তানের স্কোয়াডে কামব্যাক করলেন দুই অভিজ্ঞ তারকা।

আরও পড়ুন:- দিল্লি ক্যাপিটালসের কাটা ঘায়ে নুনের ছিটে! IPL খেলতে আসেননি, অথচ কাউন্টিতে ধ্বংসাত্মক শতরানে বিরল নজির হ্যারি ব্রুকের

আমির দীর্ঘ চার বছর পরে আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায় ফিরছেন। তিনি শেষবার পাকিস্তানের জার্সি গায়ে চাপান ২০২০ সালের অগস্টে। অন্যদিকে ওয়াসিম গত বছর এপ্রিলে শেষবার পাকিস্তানের হয়ে প্রতিনিধিত্ব করেন। অর্থাৎ, এক বছর পরে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন। যার অর্থ, নিউজিল্যান্ড সিরিজে চূড়ান্ত খারাপ পারফর্ম্যান্স না করলে আমিরদের টি-২০ বিশ্বকাপ খেলা কার্যত নিশ্চিত।

পাকিস্তানের স্কোয়াডে জায়গা পেয়েছেন আমিরশাহির নির্বাসিত ক্রিকেটার উসমান খান। প্রত্যাশিতভাবেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজে পাকিস্তানের নেতৃত্বে ফিরছেন বাবর আজম। শাহিন আফ্রিদি খেলতে নামবেন তাঁর অধীনে। পরিচিত ফর্মে না থাকা সত্ত্বেও পাকিস্তানের স্কোয়াডে জায়গা ধরে রেখেছেন ফখর জামান।

আরও পড়ুন:- Ravindra Jadeja's Triple Milestones: ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে ট্রিপল মাইলস্টোন জাদেজার, IPL-এর ইতিহাসে এই রেকর্ড আর কারও নেই

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজের জন্য পাকিস্তানের স্কোয়াড:-

বাবর আজম (ক্যাপ্টেন), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, ইফতিখার আহমেদ, ইমদ ওয়াসিম, মহম্মদ আব্বাস আফ্রিদি, মহম্মদ রিজওয়ান, মহম্মদ আমির, মহম্মদ ইরফান নিয়াজি, নাসিম শাহ, সইম আয়ুব, শাদব খান, শাহিন শাহ আফ্রিদি, উসামা মীর, উসমান খান ও জামান খান।

পাকিস্তানের সফরের টি-২০ সিরিজের জন্য নিউজিল্যান্ডের স্কোয়াড:-

মাইকেল ব্রেসওয়েল (ক্যাপ্টেন), ফিন অ্যালেন, মার্ক চাপম্যান, জোশ ক্লার্কসন, জেকব ডাফি, ডিন ফক্সক্রফট, বেন লিস্টার, কোল ম্যাককঞ্চি, অ্যাডাম মিলিন, জিমি নিশাম, উইল ও'রোর্ক, টিম রবিনসন, বেন সেয়ার্স, টিম সেফার্ত ও ইশ সোধি।

আরও পড়ুন:- IPL 2024: KKR-এর বিরুদ্ধে জোড়া উইকেটে বেগুনি টুপি পুনরুদ্ধার মুস্তাফিজুরের, অরেঞ্জ ক্যাপ সুরক্ষিত কোহলির মাথায়

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড টি-২০ সিরিজের সূচি:-

১. প্রথম টি-২০: ১৮ এপ্রিল (রাওয়ালপিন্ডি)।
২. দ্বিতীয় টি-২০: ২০ এপ্রিল (রাওয়ালপিন্ডি)।
৩. তৃতীয় টি-২০: ২১ এপ্রিল (রাওয়ালপিন্ডি)।
৪. চতুর্থ টি-২০: ২৫ এপ্রিল (লাহোর)।
৫. পঞ্চম টি-২০: ২৭ এপ্রিল (লাহোর)।

ক্রিকেট খবর

Latest News

তাঁর 'বন্দুক নীতি' বদলের প্রতিশ্রুতি দেওয়া ট্রাম্প আজ গুলিবিদ্ধ,কী বললেন বাইডেন? ‘আম্বানির কুকুর হতেও ভাগ্য লাগে’! অনন্তর পোষ্য শেরওয়ানি গায়ে, কেড়ে নিল সকলের মন তুলা রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল কন্যা রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল সিংহ রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল কর্কট রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল কাদের জীবনের একটি নতুন পর্বের সূচনা হবে? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল মিথুন রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল বৃষ রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল গুলি চালানো বন্দুকবাজের মৃত্যু, নিহত আরও এক, এখন কেমন আছেন ডোনাল্ড ট্রাম্প?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.