বাংলা নিউজ > ক্রিকেট > দিল্লি ক্যাপিটালসের কাটা ঘায়ে নুনের ছিটে! IPL খেলতে আসেননি, অথচ কাউন্টিতে ধ্বংসাত্মক শতরানে বিরল নজির হ্যারি ব্রুকের

দিল্লি ক্যাপিটালসের কাটা ঘায়ে নুনের ছিটে! IPL খেলতে আসেননি, অথচ কাউন্টিতে ধ্বংসাত্মক শতরানে বিরল নজির হ্যারি ব্রুকের

কাউন্টিতে ঝোড়ো শতরান হ্যারি ব্রুকের। ছবি- ইয়র্কশায়ার টুইটার।

Yorkshire vs Leicestershire, County Championship 2024: ইয়র্কশায়ারের হয়ে ফার্স্ট ক্লাস ক্রিকেটে সব থেকে কম বলে সেঞ্চুরির দুরন্ত নজির দিল্লি ক্যাপিটালসকে ডোবানো হ্যারি ব্রুকের।

দিল্লি ক্যাপিটালসের কাটা ঘায়ে নুনের ছিটে বলা যায়। একে তো হ্যারি ব্রুকের জন্য পরিকল্পনামাফিক গুছিয়ে নেওয়া ঘরে ফাটল দেখা দেয় দিল্লি ক্যাপিটালসের। তার উপর যেদিন ক্যাপিটালস ব্রিটিশ তারকার পরিবর্ত ক্রিকেটার খুঁজে নেয়, ঠিক সেদিনই কাউন্টি ক্রিকেটে ধ্বংসাত্মক মেজাজে শতরান করেন ব্রুক। লেস্টারশায়ারের বিরুদ্ধে ব্যাট হাতে যে রকম তাণ্ডব চালান হ্যারি, তা টি-২০ ক্রিকেটেও খুব বেশি দেখা যায় না।

আইপিএল খেলতে ভারতে আসেননি, অথচ নিজের দেশে কাউন্টি খেলতে অসুবিধা নেই, ব্রুকের এমন আচরণ দিল্লি ফ্র্যাঞ্চাইজিকে ক্ষুব্ধ করতেই পারে। এবছর ইন্ডিয়ান প্রিমিয়র লিগ শুরুর আগেই বেশ কিছু ইংল্যান্ডের ক্রিকেটার ব্যক্তিগত কারণে আইপিএল থেকে সরে দাঁড়ান। হ্যারি ব্রুক তাঁদের মধ্যে অন্যতম।

ব্রুককে গত আইপিএল নিলাম থেকে ৪ কোটি টাকার বিনিময়ে দলে নেয় দিল্লি ক্যাপিটালস। তবে টুর্নামেন্টে ব্রিটিশ তারকাকে দলে পাননি ঋষভ পন্তরা। সোমবার হ্যারি ব্রুকের পরিবর্তে দক্ষিণ আফ্রিকার পেসার লিজাড উইলিয়ামসকে দলে নেওয়ার কথা ঘোষণা করে দিল্লি ক্যাপিটালস। ঠিক সেই দিনই ইয়র্কশায়ারের হয়ে দ্রুততম ফার্স্ট ক্লাস সেঞ্চুরি করার রেকর্ড গড়েন ব্রুক।

আরও পড়ুন:- Ravindra Jadeja's Triple Milestones: ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে ট্রিপল মাইলস্টোন জাদেজার, IPL-এর ইতিহাসে এই রেকর্ড আর কারও নেই

লিডসে দ্বিতীয় ডিভিশন কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে সম্মুখসমরে নামে লেস্টারশায়ার ও ইয়র্কশায়ার। সেই ম্যাচে মাত্র ৬৯ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন হ্যারি ব্রুক। ১০০ রানের অপরাজিত ইনিংসে তিনি ১৪টি চার ও ২টি ছক্কা মারেন। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ১৪৪.৯২ স্ট্রাইক-রেটে রান তোলা নিঃসন্দেহে কঠিন কাজ। সেই কঠিন কাজটিই সহজে করে দেখান ব্রুক। ইয়র্কশায়ারের হয়ে ফার্স্ট ক্লাস ক্রিকেটে এর থেকে কম বলে শতরান করতে পারেননি আর কেউ। সেদিক থেকে ক্লাবের হয়ে সর্বকালীন রেকর্ড গড়েন ব্রুক।

আরও পড়ুন:- IPL 2024: KKR-এর বিরুদ্ধে জোড়া উইকেটে বেগুনি টুপি পুনরুদ্ধার মুস্তাফিজুরের, অরেঞ্জ ক্যাপ সুরক্ষিত কোহলির মাথায়

হেডিংলেতে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে লেস্টারশায়ার। তারা নিজেদের প্রথম ইনিংসে ৩৫৪ রান তোলে। নয় নম্বরে ব্যাট করতে নেমে বেন মাইক দলের হয়ে সব থেকে বেশি ৯০ রান করেন। ১০ নম্বর ব্যাটার টম স্ক্রিভেন করেন ৫৬ রান। এছাড়া মার্কাস হ্যারিস ৫৬, পিটার হ্যান্ডসকম্ব ২৬ ও রেহান আহমেদ ২৮ রান করেন।

আরও পড়ুন:- IPL 2024 Points Table: হেরে শীর্ষে ফেরার সুযোগ হাতছাড়া KKR-এর, জিতেও লখনউকে টপকাতে ব্যর্থ CSK

পালটা ব্যাট করতে নেমে ইয়র্কশায়ার ৬ উইকেটে ২৬৪ রান তুলে তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেয়। ব্রুকের পাশাপাশি শতরান করেন অ্যাডাম লিথ। তিনি ১৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১০০ বলে ১০১ রান করেন। লেস্টারশায়ার তাদের দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ২৬ রান তুললে ম্যাচ ড্র ঘোষিত হয়।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার রেলের কাজের জন্য কি নয়া দিল্লি স্টেশন বন্ধ থাকবে বছরের শেষে? মুখ খুলল মন্ত্রক ‘গ্রেফতারের ভয়ে পালিয়েছে,’ মমতার নিশানায় তাপস, বিজেপি প্রার্থীর পাল্টা জবাব চুল নাকি ফলের বাস্কেট! ভাইরাল হেয়ার স্টাইল দেখে হতবাক নেটপাড়া, ট্রাই করবেন? আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ

Latest IPL News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.