বাংলা নিউজ > ক্রিকেট > UAE-তে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হওয়া খেলোয়াড়কে পাকিস্তান দলে জায়গা দিতে পারে PCB

UAE-তে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হওয়া খেলোয়াড়কে পাকিস্তান দলে জায়গা দিতে পারে PCB

UAE-তে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হওয়া খেলোয়াড় উসমান খান (ছবি-AP) (AP)

UAE ২৮ বছর বয়সি উসমান খানের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে, যার অধীনে তিনি ২০২৯ সাল পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এমিরেট ক্রিকেট বোর্ড আয়োজিত কোনও টুর্নামেন্টে অংশ নিতে পারবেন না। উসমানের বিরুদ্ধে ইসিবির দায়িত্ব যথাযথভাবে পালন না করার অভিযোগ উঠেছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের অদ্ভুত সিদ্ধান্তের জন্য বিখ্যাত। কখনও অধিনায়ক বদল আবার কখনও কোচ বদল। কাউকে অধিনায়কত্ব দিয়ে মাত্র একটি সিরিজের পর তাঁকে পদ থেকে সরিয়ে দেওয়া হোক বা বোর্ডের কর্তাকে সরিয়ে দেওয়া, পিসিবি সব সময়ই তাদের সিদ্ধান্তের কারণে বারবার বিশ্ব ক্রিকেটে সমালোচনার মুখে পড়ে। এখন আবারও এমনই কিছু করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। আরব আমির শাহিতে ৫ বছরের জন্য নিষিদ্ধ হওয়া খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

উসমান খানের বিরুদ্ধে কি অভিযোগ?

UAE ২৮ বছর বয়সি উসমান খানের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে, যার অধীনে তিনি ২০২৯ সাল পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এমিরেট ক্রিকেট বোর্ড আয়োজিত কোনও টুর্নামেন্টে অংশ নিতে পারবেন না। উসমানের বিরুদ্ধে ইসিবির দায়িত্ব যথাযথভাবে পালন না করার অভিযোগ উঠেছে।

আরও পড়ুন… T20 World Cup 2024: শামির জায়গায় ভারতীয় দলের তৃতীয় পেসার হবেন কে? ভেসে উঠল মায়াঙ্কের নাম

ফিটনেস ক্যাম্পে ছিলেন উসমান খান

পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি বলেছেন যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন হোম টি-টোয়েন্টি সিরিজের জন্য জাতীয় দলে নির্বাচিত হওয়ার দৌড়ে রয়েছেন উসমান খান। উসমান সদ্য সমাপ্ত পাকিস্তানের ফিটনেস ক্যাম্পে ২৯ জন খেলোয়াড়ের অংশ ছিলেন। ক্যাম্পটি পরিচালনা করেন পাকিস্তান সেনাবাহিনীর প্রশিক্ষকরা। গত সপ্তাহে উসমানকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছিল এমিরেটস ক্রিকেট বোর্ড। ২৮ বছর বয়সী এই খেলোয়াড়কে UAE ক্রিকেট বোর্ডের প্রতি তার বাধ্যবাধকতা লঙ্ঘন করতে দেখা গেছে।

আরও পড়ুন… ভিডিয়ো: ভাগ্য খারাপ হলে এমনই হয়! ব্যাট ভাঙল, ওই বলেই ক্যাচ আউট হলেন শাহিদ আফ্রিদি

উসমান খেলার যোগ্য: নকভি

নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে, নকভি বলেছিলেন যে উসমান জাতীয় দলের হয়ে খেলার যোগ্য। জিও নিউজের বরাত দিয়ে মিডিয়ার সঙ্গে কথা বলার সময় নকভি বলেছেন, ‘উসমান খান পাকিস্তানের জন্য যোগ্য এবং তিনি জাতীয় দলের হয়ে খেলবেন।’ সংযুক্ত আরব আমিরাত উসমানের ওপর পাঁচ বছরের নিষেধাজ্ঞা জারি করে বিবৃতি দিয়েছে। তারা বলেছিলেন যে টপ অর্ডার ব্যাটসম্যান বোর্ডের কাছে তার উদ্দেশ্য ভুলভাবে উপস্থাপন করেছিলেন।

আরও পড়ুন… Footballer Transfer: মাঝমাঠকে শক্তিশালী করতে জোথানপুইয়াকে ৩ বছরের চুক্তিতে হায়দরাবাদ থেকে আনছে ইস্টবেঙ্গল

T20 WC এ কি সুযোগ পাবেন উসমান খান?

উসমান খানের ব্যাটিং নিয়ে অনেক আলোচনা হয়েছে। এই ব্যাটসম্যান পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খুব ভালো ব্যাটিং করেছিলেন এবং তখন থেকেই আলোচনা শুরু হয়েছিল এই খেলোয়াড় এই বছর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের হয়ে খেলবেন কিনা। উসমান যদি নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পান এবং এই সিরিজে তিনি ছিটকে পড়েন, তাহলে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা করা তার পক্ষে খুব সহজ হতে পারে।

আরও পড়ুন… ম্যাচ ফিক্সিং মামলায় কীভাবে বাঁচলেন শ্রীসন্থ? আজহারউদ্দিন কেসে কী হয়েছিল? বড় তথ্য ফাঁস করলেন প্রাক্তন পুলিশ কমিশনার

কোচের খোঁজ এখনও চলছে

গত বছর বিশ্বকাপ শেষে গ্রান্ট ব্র্যাডবার্ন পাকিস্তান ছাড়ার পর থেকে পুরুষদের জাতীয় দলের প্রধান কোচ খুঁজছে পিসিবি। প্রধান কোচ নিয়োগের বিষয়ে, নকভি বলেছেন, "নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য বিদেশী কোচের প্রাপ্যতা তাদের সাথে চুক্তির উপর নির্ভর করে। সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, পিসিবি নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার লুক রঞ্চি এবং অস্ট্রেলিয়ার প্রাক্তন প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারের সাথে যোগাযোগ করেছে। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের মধ্যে টি-টোয়েন্টি সিরিজটি 18 এপ্রিল রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে এবং 27 এপ্রিল লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শেষ হবে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

জেলে বসেই পাকিস্তানের গ্যাংস্টারকে ফোন করছেন লরেন্স বিষ্ণোই? তদন্ত ছাড়াই মৃত ট্রেন চালককে কেন দায়ী করা হচ্ছে? আইনি ব্যবস্থার পথে পরিবার ফের শূন্য রানে আউট ঋদ্ধিমান, সুদীপ-প্রিয়াংশুর তাণ্ডবে ব্যর্থ হল শাহবাজের ৯০ শিশুচুরির গুজবকে কেন্দ্র করে রণক্ষেত্র বারাসতের কাজিপাড়া, আক্রান্ত পুলিশও মাছের ছালটা কি আপনার খাওয়া উচিত? ‘হ্যাঁ’ বা ‘না’-এ চট করে উত্তরটা জেনে নিন ‘‌ঝুপড়ির গরিব মহিলারা আমাদের রক্ষাকর্ত্রী’‌, প্রকাশ্যে উপলব্ধি জানালেন সৌগত শ্যুটিং সেটে ফের রক্তাক্ত প্রিয়াঙ্কা চোপড়া! ছবি পোস্ট নায়িকার, এখন কেমন আছেন? 'আপনি কোথায় যাবেন', সংসদে DMK সাংসদের গাড়ি আটকাল CISF, শাহর কৈফিয়ত চাইল TMC অধিনায়ক হওয়ার পর, CSK-তে এবার কি কিপার হিসেবেও ধোনির বিকল্প হতে চলেছেন রুতুরাজ? বিনামূল্যে অ্যাম্বুলেন্স, থাকবেন চিকিৎসকও! কলকাতায় বয়স্কদের জন্য নতুন পরিষেবা

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.