বাংলা নিউজ > ক্রিকেট > IND A vs SA A: প্রদোশের দুর্দান্ত ১৬৩ রানের পরে KKR তারকার দাপট, লিড পেল ভারতের 'এ' দল

IND A vs SA A: প্রদোশের দুর্দান্ত ১৬৩ রানের পরে KKR তারকার দাপট, লিড পেল ভারতের 'এ' দল

প্রদোশ রঞ্জন পাল। ছবি-এক্স

অবশেষে ঘুরে দাঁড়াল ভারতীয় ‘এ’ দল। বিশেষ করে প্রসিধ কৃষ্ণার দুর্দান্ত বোলিং। সেই সঙ্গে ব্যাট হাতে শতরান করেন প্রদোশ রঞ্জন পাল।

দক্ষিণ আফ্রিকা 'এ'র বিরুদ্ধে বেসরকারি টেস্ট ম্যাচে হঠাৎ কামব্যাক করল ভারতীয় 'এ' দল। তৃতীয় দিনের শুরুতেই দ্রুত গুড়িয়ে দিল দক্ষিণ আফ্রিকার ব্যাটিং অর্ডারকে। জবাবে লিড নিতে নেমে, তৃতীয় দিনের শেষে ৫৮ রানে এগিয়ে গেল তারা। দিনের শুরুতেই আক্রমণাত্মক বোলিং করতে শুরু করে ভারতের তরুণ বোলাররা। ২১ রানের মাথায় বাকি পাঁচটি উইকেট ফেলে দেয় তারা। দ্বিতীয় ইনিংসে লিড নিতে নেমে, দাপুটে ব্যাটিং আসে তাঁদের থেকে। এই দিনের নায়ক প্রসিধ কৃষ্ণ এবং প্রদোশ রঞ্জন পাল।

'দক্ষিণ আফ্রিকা 'এ' দ্বিতীয় দিনের শেষে পাঁচ উইকেটে ২৯৮ রান তোলে। ক্রিজে অপরাজিত থাকেন জিন ডু প্লেসি ১০৩ রানে। ভারতীয় বোলারদের মধ্যে প্রভাব ফেলতে পেরেছিলেন একমাত্র সৌরভ কুমার। তবে তৃতীয় দিনে একেবারেই ঘুরে গেল ম্যাচের মোড়। হঠাৎ ঘুরে দাঁড়ালো টিম ইন্ডিয়ার তরুণ ক্রিকেটাররা। পিছিয়ে পড়া দল হঠাৎ করে এগিয়ে গেল ৫৮ রানে। সৌজন্যে প্রসিধ কৃষ্ণার বিধ্বংসী বোলিং এবং প্রদোশ রঞ্জন পালের ধৈর্যশীল ইনিংস। তৃতীয় দিনের শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ২১ রান যোগ করতে পারে প্রোটিয়া বাহিনী। ৩১৯ রানে অলআউট হয়ে যায় তারা। এদিন সবকটি উইকেট নেন টিম ইন্ডিয়ার তরুণ পেসার প্রসিধ কৃষ্ণা। এদিন ১৯ ওভার বল করে ৪৩ রান দিয়ে তিনি তুলে নেন ৫ উইকেট।

জবাবে লিড নেওয়ার লক্ষ্যে নেমে শুরুটা একেবারেই ভালো হয়নি ভারতের। ২১ রানের মাথায় প্রথম উইকেটটি হারায় তারা। এরপর যদিও একটি ছোট পার্টনারশিপ গড়েন দেবদূত পাডিক্কাল ও প্রদোশ রঞ্জন পাল। তবে ৭১ রানের মাথায় দ্বিতীয় উইকেটটি হারায় ভারত। এরপর সরফরাজ খানকে নিয়ে আরও একটি লম্বা পার্টনারশিপ করেন প্রদোশ। এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে ১৩০ রানের পার্টনারশিপ দাঁড়ায়। এরপর ৬৮ রান করে প্যাভিলিয়নে ফিরে যান সরফরাজ খান। একটা সময় পরপর উইকেট হারিয়ে ফের চাপে পড়ে যায় ভারতীয় এ দল।

তবে ফের দলকে ভরসা দেন তারকা অলরাউন্ডার শার্দুল ঠাকুর। তিনি অপরাজিত ৭০ রান করেন। শার্দুলের ইনিংসটি সাজানো ছিল ৯টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সাহায্যে। দিনের শেষে ১৬৩ রানে আউট হয়ে ফিরে যান প্রদোশ। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ২৩টি বাউন্ডারি এবং মাত্র ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে। দিনের শেষে ভারতের স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ৩৭৭। এবার দেখার বিষয় চতুর্থ দিনে কি করতে পারে ভারতের জুনিয়র দল। এই মুহূর্তে ৫৮ রানের লিড নিয়ে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে বিয়েতে পাননি সুখ! ‘পালিয়ে বিয়ে করায় মায়ের মন ভেঙেছিলাম’, স্বীকার করে নিলেন জিনাত 'ওরা নিজেদের ভাবে…', ভারত নিয়ে নাক গলানোর জেরে পশ্চিমী মিডিয়াকে তোপ জয়শঙ্করের ২০১৬ প্যানেল বাতিলে স্কুলগুলিতে কতটা শূন্যতা তৈরি হবে? সামনে বিস্ফোরক পরিসংখ্যান ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল 'যোগ্যদের' কী হবে? চাকরিহারাদের সঙ্গে বৈঠক মধ্য শিক্ষা পর্ষদের সভাপতির ‘আগে সবাই এই হাসিটা পছন্দ করত, এখন পাগল বলে’! মিম বানানো নিয়ে বক্তব্য রচনার সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে

Latest IPL News

LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.