বাংলা নিউজ > ক্রিকেট > SA vs IND: অতীত হাতড়ে দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে ভরসা দিতে পারছেন না দ্রাবিড়

SA vs IND: অতীত হাতড়ে দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে ভরসা দিতে পারছেন না দ্রাবিড়

টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড় (ছবি:PTI)

দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে রাহুল দ্রাবিড় বলেছেন যে, এটি ব্যাট করার জন্য কঠিন জায়গা, পরিসংখ্যান তার সাক্ষ্য দেয়। এটি ব্যাট করার সবচেয়ে কঠিন জায়গাগুলোর একটি। বিশেষ করে সেঞ্চুরিয়ান এবং জোহানেসবার্গ। প্রতিটি ব্যাটসম্যানের জন্য তিনি আলাদা গেম প্ল্যান করবেন।

ভারতীয় ক্রিকেট দল বুধবার দক্ষিণ আফ্রিকা পৌঁছে গিয়েছে। যেখানে দলটি টি-টোয়েন্টি, ওয়ানডে এবং টেস্ট সিরিজ খেলবে। সূর্যকুমার যাদবের নেতৃত্বে ভারতীয় দল রবিবার থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। এই সিরিজের আগে, টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড় বলেছেন যে তিনি চান দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলের প্রত্যেক প্লেয়ার ম্যাচ জেতাতে তাদের অবদান রাখুক। বিশ্বকাপ ২০২৩ এর সঙ্গে, রাহুল দ্রাবিড় এবং তাঁর সঙ্গে ব্যাটিং কোচ, ফিল্ডিং কোচ এবং বোলিং কোচের মেয়াদ শেষ হয়েছিল। তবে বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া অর্থাৎ BCCI রাহুল দ্রাবিড় এবং টিম ইন্ডিয়ার সাপোর্ট স্টাফদের মেয়াদ বাড়িয়েছে।

দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে রাহুল দ্রাবিড় স্টার স্পোর্টসকে বলেছেন যে এটি ব্যাট করার জন্য কঠিন জায়গা, পরিসংখ্যান তার সাক্ষ্য দেয়। এটি ব্যাট করার সবচেয়ে কঠিন জায়গাগুলোর একটি। বিশেষ করে সেঞ্চুরিয়ান এবং জোহানেসবার্গ। প্রতিটি ব্যাটসম্যানের জন্য তিনি আলাদা গেম প্ল্যান করবেন। তিনি আরও বলেছিলেন যে তিনি আশা করেন না যে সকলে একইভাবে খেলবে। দ্রাবিড় চান সকলে নিজের সেরাটা দিক।

রাহুল দ্রাবিড় বলেছেন, ‘সুতরাং, এটি ব্যাট করার জন্য একটি চ্যালেঞ্জিং জায়গা, পরিসংখ্যান আপনাকে সেটা বলে দেবে। এটি ব্যাট করার জন্য সবচেয়ে কঠিন জায়গাগুলির মধ্যে একটি। বিশেষ করে এখানে সেঞ্চুরিয়ান এবং জোহানেসবার্গ। উইকেটগুলি অন্য রকম চরিত্রের হয়ে থাকে এবং সেগুলোর বেশ ওঠা-নামা করার প্রবণতা থাকে। ব্যাটসম্যানদের প্রত্যেকের একটি গেম প্ল্যান থাকবে, যে তারা কীভাবে এর সঙ্গে খেলতে চায়। যতক্ষণ না তারা এটি সম্পর্কে পরিষ্কার হবে এবং তারা এটি করতে প্রতিশ্রুতিবদ্ধ হবে ততক্ষণ সেই দিকে অনুশীলন চালিয়ে যেতে হবে। এটা ঠিক আমরা আশা করি না সবাই একইভাবে খেলবে।’

দ্রাবিড় আরও বলেন, ‘আমরা চাই যে তারা তাদের জন্য কী কাজ করবে সে সম্পর্কে তারা খুব পরিষ্কার থাকুক। এবং তারপরে তা কার্যকর করতে সক্ষম হোক। ছেলেরা, একবার সেখানে চলে গেলে তারা মানসিকভাবে অনেকটাই এগিয়ে যাবে। আমি মনে করি, আমরা চেষ্টা করব চাপ দেওয়ার চেষ্টা করব। সত্যিটা হল যে আমরা যদি এগিয়ে যেতে পারি, যদি আমরা সেট করার সুযোগ পাই, তাহলে তারা এখানে ম্যাচ জেতানো অবদান রাখ পারবে।’ ভারতের দক্ষিণ আফ্রিকা সফর শুরু হবে ১০ ডিসেম্বর এবং টেস্ট সিরিজ শুরু হবে ২৬ ডিসেম্বর।

২০২৩ সালের ওডিআই বিশ্বকাপের শিরোপা খেলায় অস্ট্রেলিয়া ভারতকে হারিয়েছিল। এরপর পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারিয়েছে ভারত। দেখে নিন টি-টোয়েন্টি ম্যাচের জন্য ভারতের স্কোয়াড: যশস্বী জসওয়াল, শুভমন গিল, রুতুরাজ গায়কোয়াড়, তিলক বর্মা, সূর্যকুমার যাদব (অধিনায়ক), রিঙ্কু সিং, শ্রেয়স আইয়ার, ইশান কিষান (উইকেটরক্ষক), জিতেশ শর্মা (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা (সহ অধিনায়ক), দীপক চাহার, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো মঙ্গলের কৃপায় ভরবে পকেট, আসবে মান-যশ, অফিসে হবে প্রশংসা! মেষ সহ লাকি কারা? বিয়ের পর শ্রীময়ীর প্রথম মঙ্গলচণ্ডীর ব্রত, সঙ্গে নেই কাঞ্চন!কাকে নিয়ে পুজো দিলেন ৩ মিনিটে ৬ হাজার ফুট নিচে নেমে যায় বিমান!লন্ডন-সিঙ্গাপুর প্লেনের ভিতরে কী ঘটছিল? বহু প্রতীক্ষিত ‘ওয়েলকাম-৩’ থেকে সরলেন সঞ্জয়! কিন্তু কেন? ৩ খানের সঙ্গেই করেছেন স্ক্রিন শেয়ার, জানেন বলিউডের সেই ভাগ্যবতী সুন্দরী কারা ৮২.৬২% পেয়ে ফার্স্ট আরামবাগ, লাস্ট হাওড়া- পঞ্চম দফায় বাংলার ৭ আসনে কত ভোট পড়ল? গৌরবের ইচ্ছেপূরণ! ‘আশা করছি এই বছরেই...’ অনুরাগীদের দিলেন কোন খুশির খবর? রাবণের রাজত্বে সাধুদের ওপর তো হামলা হবেই: সুকান্ত মজুমদার

Latest IPL News

রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.