বাংলা নিউজ > ক্রিকেট > The Ashes: 'লজ্জাজনক', অ্যাশেজের প্রথা মেনে ইংল্যান্ড মদ্যপান না করায় খেপে লাল স্মিথ

The Ashes: 'লজ্জাজনক', অ্যাশেজের প্রথা মেনে ইংল্যান্ড মদ্যপান না করায় খেপে লাল স্মিথ

স্টিভ স্মিথ। ছবি- রয়টার্স  (Action Images via Reuters)

ইংল্যাল্ড ক্রিকেটারদের মদ্যপান করতে না যাওয়ায় এবার আগুনে ঘি ঢাললেন প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। স্টোকসদের কটাক্ষ করে বলেছেন, 'লজ্জাজনক, আমার কেরিয়ারে এই প্রথম।'

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হওয়া অ্যাশেজ সিরিজে কম বিতর্ক হয়নি। ২-২ ফলে শেষ হয়েছে সিরিজ। তবে সিরিজ শেষ হয়ে গেলেও চলছে বিতর্ক। সম্প্রতি সিরিজ শেষে দুই দল প্রথা মেনে একসঙ্গে সুরাপান করেনি। যার জন্য প্রায় সবক্ষেত্রেই বিশেষজ্ঞরা দায়ী করেছে ইংল্যান্ড দলকে। এবার সেই বিতর্কেই যেন ঘি ঢাললেন অজি দলের প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। গোটা বিষয়টিতে লজ্জাজনক আখ্যা দিয়েছেন তিনি। ২০২৩ সালের অ্যাশেজ সিরিজ শেষে ওভালে এই সুরাপান করার কথা ছিল দুই দলের। তবে ইংল্যান্ড তা করতে অস্বীকার করে।

ইংল্যান্ড দলের যোগ না দেওয়া মেনে নিতে পারছেন না অস্ট্রেলীয় ক্রিকেটারেরা। ট্র্যাভিস হেড বিষয়টি নিয়ে আগেই মুখ খুলেছিলেন। সেই তালিকায় যোগ দিলেন অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক স্টিভ স্মিথ। ওভাল টেস্টের শেষ দিন বেন স্টোকসদের জন্য বেশ কিছুক্ষণ অপেক্ষা করেছিলেন অজিরা। তাদের দেরি হওয়া দেখে ইংল্যান্ড দলকে ডাকতেও গিয়েছিলেন স্টিভ স্মিথ। স্টোকসদের জন্য অপেক্ষা করার সেই অভিজ্ঞতার কথা বলেছিলেন হেড।

স্মিথ বলেছেন, 'ইংল্যান্ডের সাজঘরের দরজায় দু’বার টোকা দিয়েছিলাম। আমরা বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পর ডাকতে গিয়েছিলাম। বেন স্টোকস দরজা খুলে আমাদেরকে বলেছিল ২ মিনিট অপেক্ষা করতে। কিন্তু সেই ২ মিনিটের অপেক্ষা ১ ঘন্টাতে পরিণত হয়।'

তিনি আরও বলেছেন ‘একটা সময় আমাদের মনে হয়েছিল আর অপেক্ষা করার মানে হয় না। ইংল্যান্ডের ওই আচরণের পর আমরা মদ্যপান করব কিনা একসঙ্গে তাও ভেবেছিলাম। ছেলেরা সবাই বিরক্ত হচ্ছিল এই ব্যবহারে। শেষ পর্যন্ত আমরাও চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলি। গোটা ঘটনাটিই ছিল দুর্ভাগ্যজনক। আমার ক্রিকেট জীবনে প্রথম বার এমন ঘটনা ঘটল। সিরিজ শেষ হওয়ার পর আমরা একসঙ্গে মদ্যপান করতে পারিনি এই প্রথমবার। এটা লজ্জাজনক ঘটনা।’ উল্লেখ্য, অ্যাশেজ সিরিজের শেষে রীতি অনুযায়ী মদ্যপানের আয়োজন করা হয় ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের জন্য। এ বারের অ্যাশেজ শেষ হওয়ার পর সেই অনুষ্ঠানে যাননি ইংল্যান্ডের ক্রিকেটারেরা। যদি ও কেন‌ যাননি সেই বিষয়ে আগেই ব্যাখ্যা দিয়েছেন স্টোকসরা।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.