বাংলা নিউজ > ক্রিকেট > AUS vs WI ODIs: ২৯ বলে সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়া ফ্রেজার ঢুকে পড়লেন অজি স্কোয়াডে, নেতৃত্বের ব্যাটন স্মিথের হাতে

AUS vs WI ODIs: ২৯ বলে সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়া ফ্রেজার ঢুকে পড়লেন অজি স্কোয়াডে, নেতৃত্বের ব্যাটন স্মিথের হাতে

ফের অস্ট্রেলিয়ার নেতৃত্বে স্টিভ স্মিথ। ছবি- এপি।

Australia Squad For West Indies ODIs: ফ্রেজার ছাড়াও ১৩ জনের স্কোয়াডে নতুন মুখ বার্টলেট। দেখে নিন সুযোগ পেলেন কারা।

লিস্ট-এ ক্রিকেটে ২৯ বলে সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়ার পরে জাতীয় দলে ঢুকে পড়ার জন্য বিশেষ অপেক্ষা করতে হল না জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ককে। অস্ট্রেলিয়ার ২১ বছরের তরুণ ব্যাটার ঢুকে পড়লেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের জন্য ঘোষিত জাতীয় দলে। ফ্রেজারের সঙ্গে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার ওয়ান ডে স্কোয়াডে ডাক পেলেন পেসার জেভিয়ার বার্টলেট।

ফ্রেজার গতবছর অক্টোবরে অ্যাডিলেডে তাসমানিয়ার বিরুদ্ধে মার্শ কাপের ম্যাচে ৬টি চার ও ১২টি ছক্কার সাহায্যে মাত্র ২৯ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। ঘরোয়া হোক বা আন্তর্জাতিক ম্যাচ, ৫০ ওভারের ক্রিকেটে এটিই এখনও পর্যন্ত সব থেকে কম বলে করা সেঞ্চুরির বিশ্বরেকর্ড। তিনি ভেঙে দেন এবি ডি'ভিলিয়র্সের ৩১ বলে করা শতরানের রেকর্ড।

সাউথ অস্ট্রেলিয়ার হয়ে সেই ইনিংসে ওপেন করতে নেমে ফ্রেজার ১০টি চার ও ১৩টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ১২৫ রান করে আউট হন। এখনও পর্যন্ত লিস্ট-এ কেরিয়ারে এই একটিই মাত্র শতরান করেছেন ফ্রেজার। ১৫টি লিস্ট-এ ইনিংসে মোটে ৪৬৮ রান করেই জাতীয় দলে জায়গা পেয়ে গেলেন ম্যাকগার্ক।

আরও পড়ুন:- IND vs ENG: ইংল্যান্ড সিরিজেই কিংবদন্তি ব্র্যাডম্য়ানকে টপকে যেতে পারেন কোহলি, রয়েছে ৯ হাজারি হওয়ার হাতছানিও

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজের জন্য ১৩ জনের দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া। প্যাট কামিন্সের অনুপস্থিতিতে এই সিরিজে অজিদের নেতৃত্ব দেবেন স্টিভ স্মিথ। কামিন্স ছাড়া তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে অস্ট্রেলিয়া পাচ্ছে না গ্লেন ম্যাক্সওয়েল ও ঝাই রিচার্ডসনকে। ম্যাক্সওয়েলকে বিশ্রাম দেওয়া হয়েছে। চোটের জন্য বিবেচিত হয়নি রিচার্ডসনের নাম।

ওয়েস্ট ইন্ডিজ এই মুহূর্তে অস্ট্রেলিয়া সফরের টেস্ট সিরিজে ব্যস্ত রয়েছে। সিরিজের প্রথম টেস্টে অজিদের কাছে একতরফাভাবে পরাজিত হয়েছে ক্যারিবিয়ান দল। ২ ম্য়াচের টেস্ট সিরিজের শেষে খেলা হবে ৩ টেস্টের ওয়ান ডে সিরিজে। তিনটি ম্যাচ খেলা হবে যথাক্রমে ২, ৪ ও ৬ ফেব্রুয়ারি তারিখে। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে মেলবোর্ন, সিডনি ও ক্যানবেরায়।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিং ভরাডুবি দিল্লির, দল হারায় ব্যর্থ হল যশ ধুলের লড়াই

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের জন্য অস্ট্রেলিয়ার স্কোয়াড:-

স্টিভ স্মিথ (ক্যাপ্টেন), শন অ্যাবট, জেভিয়ার বার্টলেট, ন্যাথন এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, ট্র্যাভিস হেড, জোশ ইংলিস, মার্নাস ল্যাবুশান, জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক, ল্যান্স মরিস, ম্যাথিউ শর্ট ও অ্যাডাম জাম্পা।

অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ ওয়ান ডে সিরিজের সূচি:-

প্রথম ওয়ান ডে: ২ ফেব্রুয়ারি (মেলবোর্ন)।
দ্বিতীয় ওয়ান ডে: ৪ ফেব্রুয়ারি (সিডনি)।
তৃতীয় ওয়ান ডে: ৬ ফেব্রুয়ারি (ক্যানবেরা)।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ভিডিয়ো: ম্যাচ হারতেই গ্যালারি থেকে নিজের দলের ফুটবলারকে বেত্রাঘাত করলেন সমর্থক ভিডিয়ো-কুলদীপের বল বুঝতে পারলেন না পুরান,ভাঙল স্টাম্প,অল্পের জন্য মিস হ্যাটট্রিক ১৬টা সরকারি চাকরি নেননি, যাননি ইসরোতেও,কীভাবে আইপিএস হলেন তৃপ্তি? অনুপ্রেরণা কে? আগামিকাল চৈত্র সংক্রান্তিতে গাজনের উৎসব, জেনে নিন গ্রাম বাংলার এই উৎসব সম্পর্কে দিঘার সৈকতে দেদার ফুর্তি, ২ জঙ্গি কী ভাবে পেল হোটেল রুম, উঠছে প্রশ্ন তিনে নামতে পারে TMC, দেব জিতবেন? সায়নী-অর্জুন-নিশীথ-সেলিমের কী হবে? এল সমীক্ষা IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় ডেটিংয়ের অভিজ্ঞতা ভালো নয়, বলতেই ৫০ মহিলার বিরুদ্ধে মামলা ব্যক্তির চৈত্র সংক্রান্তিতে পালিত হয় চড়ক পুজো, জেনে নিন গ্রামবাংলায় চড়কের রীতি সম্পর্কে অক্ষয়ের নাম ভাঙিয়ে কাজ পাইয়ে দেওয়ার টোপ তরুণীকে, গ্রেফতার ভুয়ো কাস্টিং এজেন্ট

Latest IPL News

IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান IPL 2024: মেয়ের স্কুল ফি জমা না করে, শুধু ধোনিকে দেখতে ৬৪,০০০ টাকার টিকিট কাটলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.