বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের!

IPL 2024-মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের!

রনংদেহী মেজাজে ফ্রেজার ম্যাকগার্ক। ছবি- এএফপি (AFP)

অস্ট্রেলিয়ার ফার্স্ট ক্লাস ক্রিকেটে তার নজির রয়েছে মাত্র ২৯ বল শতরানের। এবি ডিভিলিয়ার্সের করা ৩১ বলে লিস্ট এ হান্ড্রেডের রেকর্ড ভেঙে দিয়েছেন ম্যাকগার্ক। দেশের হয়ে বিভিন্ন বয়সভিত্তিক দলে খেলেছেন। এত কম বয়সেই খেলে ফেলেছেন ব্যাগি গ্রিন্সদের সিনিয়র দলের হয়ে। দুটি টি২০ ম্যাচে খেলেছেন এই ডানহাতি ক্রিকেটার

অভিষেক ম্যাচেই চার ছক্কার ফুলঝুরি এসেছে জ্যাক ফ্রেজার ম্যাকগার্কের ব্য়াট থেকে। লখনউ দল যেখানে বিগত কয়েক বছর ধরে রান ডিফেন্ড করাকে অভ্যসে পরিণত করেছিল, সেখানেই লখনউ বোলারদের বিরুদ্ধে দুরন্ত ইনিংস খেলে সাড়া ফেলে দিয়েছেন অস্ট্রেলিয়ার মাত্র ২২ বছর বয়সের যুবক। কিন্তু কে এই জ্যাক। ইনিংসের পর শোরগোল পড়ে গেছে সোশাল মিডিয়ায়। এত কম বয়সি ক্রিকেটারের এরকম তাণ্ডব। আর তাতেই সামনে এসেছে চমকপ্রদ তথ্য। দলের অধিনায়ক ঋষভ পন্থের মতোই মারকুটে মেজাজে ব্যাটিং করতে পছন্দ করেন ভিক্টোরিয়ার এই ক্রিকেটার।

অস্ট্রেলিয়ার ফার্স্ট ক্লাস ক্রিকেটে তার নজির রয়েছে মাত্র ২৯ বল শতরানের। এবি ডিভিলিয়ার্সের করা ৩১ বলে লিস্ট এ হান্ড্রেডের রেকর্ড ভেঙে দিয়েছেন ম্যাকগার্ক। দেশের হয়ে বিভিন্ন বয়সভিত্তিক দলে খেলেছেন। এত কম বয়সেই খেলে ফেলেছেন ব্যাগি গ্রিন্সদের সিনিয়র দলের হয়েও। দুটি টি২০ ম্যাচে খেলেছেন ডেভিড ওয়ার্নারের ভক্ত এই ডানহাতি ক্রিকেটার। লখনউতে তার ব্যাটে কালবৈশাখীর ঝড় দেখার পর দিল্লি ক্যাপিটালস দল মজা করে একটি ছবি পোস্ট করেছে সোশাল মিডিয়ায়। যেখানে বেসবলের ব্যাট হাতে দেখা গেছে জ্যাককে, সঙ্গে লেখা হয়েছে জ্যাকবল। এতটাই নজরকাড়া ছিল তার পারফরমেন্স।

আরও পড়ুন-IPL 2024-শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে

করেছেন তো ৩৫ বলে ৫৫ রানের ইনিংস। স্ট্রাইক রেট ২০০-র ও কম। তাহলে হঠাৎ কেন চর্চায় এই অজি ক্রিকেটার। কারণ অক্রিকেটিয় শট নয়, বরং সোজা ব্যাটেই একের পর এক ছক্কা হাঁকিয়ে গেছেন জ্যাক। ১৩তম ওভারে বোলিং করতে এসে ভয়ঙ্কর অভিজ্ঞতা হয় লখনউ বোলার তথা আইপিএলে দীর্ঘদিন বোলিং করা ক্রুণাল পান্ডিয়ার। কম রান করেও তা ডিফেন্ড করা নিয়ে এতদিন গর্বের শেষ ছিল না সুপার জায়ান্টসদের। কিন্তু ১৩তম ওভারে ক্রুণাল পান্ডিয়াকে পরপর ৩বলে ওভারবাউন্ডারি মেরেই ২২ বছর বয়সি অস্ট্রেলিয়ান, লোকেশ রাহুলদের বুঝিয়ে দিয়েছিলেন এই ম্যাচ আর জেতা হবে না তাদের। ইনিংসে চারের সংখ্যা মাত্র ২, ছয়ের সংখ্যা পাঁচ।

আরও পড়ুন-IPL 2024-দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান

১৩তম ওভারে ক্রুণালের প্রথম বল গেল সরাসরি মিডউইকেটের দিকের গ্যালারিতে। দ্বিতীয় বল গেল এক্সট্রা কভারের ওপর দিয়ে দর্শকদের কাছে। তৃতীয় বল লং অফের মাথার ওপর দিয়ে সটাং গ্যালারিতে। রোল মডেল ওয়ার্নার আউট হওয়ার পর মাঠে যখন এসেছিলেন তখন তার ওপর অনেক চাপ ছিল। কিন্তু দলকে জিতিয়ে মাঠ ছাড়ার পর তার ওপর আরও চাপ যে বাড়ল, তা বলাই যায়। কারণ এবার থেকে মাঠের ভিতরের চাপের পাশাপাশি মাঠের বাইরে দর্শকদের প্রত্যাশার চাপও যে পূরণ করতে হবে। ম্যাচের পর ম্যাকগার্ক বলছেন, ‘শেষ পাঁচ-ছয়টা ম্যাচে সুযোগ পাচ্ছিলাম না বলে হাত কামড়াচ্ছিলাম। সুযোগ পাওয়ার পরই ভেবেছিলাম ভালো খেলতে হবে। খুব একটা অফ সাইডে আমি ছয় মারি না, তাই কভারের ওপর ছয়টা বেশ ভালো লেগেছে। এখানে খুব ভালো লাগছে, আশা করব আরও ভালো পারফর্ম করব’।

আরও পড়ুন-IPL 2024- ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান

প্রসঙ্গত পেসার লুঙ্গি এনগিদি চোট পেয়ে ছিটকে যাওয়ায় তার পরিবর্ত হিসেবে জ্যাককে দলে নেয় ক্যাপিটালসরা। এবার মনে হচ্ছে দিল্লির আইপিএলের স্বপ্ন অক্ষুণ্ণ রাখতে গেলে প্রধান বাজি হয়ে উঠতে হবে এই অজি তরুণকে। 

 

 

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে প্যারিস অলিম্পিক্সের শুটারদের সিলেকশন ট্রায়ালে মনু ভাকেরের ভালো পারফরম্যান্স ভারত সেবাশ্রমের সম্মানহানির অভিযোগ, মমতার হাতে আইনি নোটিশ ধরালেন কার্তিক মহারাজ 'ভোট কাটাকাটিতে' ইন্ডিয়া ব্লক পঞ্চম দফায় নিজের পায়ে কোপ বসিয়েছে ১৫ আসনে! ২ বউ পায়েল-কৃতিকাকে নিয়ে এক বিছানায়, ৪ সন্তান! ইউটিউব থেকে কত আয় আরমান মালিকের? কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও ‘‌আমি বাংলার সমৃদ্ধি উচ্চতায় নিয়ে যেতে আমৃত্যু বদ্ধপরিকর’‌, পোস্ট করলেন মমতা

Latest IPL News

IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.