বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে

IPL 2024-শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে

ব্যাট হাতে বিপাকে গ্লেন ম্যাক্সওয়েল। ছবি- এএফপি (AFP)

বিশ্বকাপের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে তার দ্বিশতরান দেখে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কর্তারা খুশি হয়েছিলেন। ভেবেছিলেন অন্যান্যবারের তুলনায় এবার অজি ব্যাটার বেশি রান করবেন।কোথায় কি? ছয় ম্যাচে ৩টে ডাক। আইপিএলের ইতিহাসে যুগ্মসর্বোচ্চ ১৭তম ডাক অর্থাৎ ১৭ বার এই নিয়ে শুন্য রানে আউট হলেন ম্যাক্সওয়েল

মুম্বই ইন্ডিয়ানসের বিপক্ষে আইপিএলের ম্যাচে হেরে গেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আরসিবি বোলারদের ওপর কার্যত ঝড়ের দাপট দেখিয়েছেন ইশান কিষান, সূর্যকুমার যাদবরা। ছয় ম্যাচ কেটে গেলেও এখনও রানের মধ্যে ফিরতে পারলেন না গ্লেন ম্যাক্সওয়েল। অথচ চোট কাটিয়ে ইম্প্যাক্ট প্লেয়ার হিসেবে মাঠে ফিরেই কীমাল দেখাচ্ছেন সূর্যকুমার যাদব। আরসিবি ম্যাচে ঝড়ের গতিতে অর্ধশতরান করেছেন। এরই মধ্যে আইপিএলে নিজের সপ্তদশ ডাক করে ফেললেন অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েল।

বিশ্বকাপের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে তার দ্বিশতরান দেখে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কর্তারা খুশি হয়েছিলেন। ভেবেছিলেন অন্যান্যবারের তুলনায় এবার হয়ত অজি ব্যাটারের থেকে একটু বেশি কিছু পাবেন তারা। কোথায় কি? ছয় ম্যাচে তিনটে শূন্য। আইপিএলের ইতিহাসে যুগ্ম সর্বোচ্চ ১৭তম ডাক অর্থাৎ ১৭ বার এই নিয়ে শূন্য রানে আউট হলেন ম্যাক্সওয়েল। এই রেকর্ডে তিনি ছুঁয়ে ফেললেন রোহিত শর্মা এবং দীনেশ কার্তিককে। যারা দুজনেই এবারের আইপিএলে রানের মধ্যেই রয়েছেন। 

আরও পড়ুন-IPL 2024-ক্যাপ্টেন্সিতে AI হার মানবে ধোনির কাছে, এখনও ঘোর কাটছে না আগরকরের

শেষ ৬টি ইনিংসে ম্যাক্সওয়েলের রান দেখে লজ্জায় পড়ে গেছে আরসিবি টিম ম্যানেজমেন্ট। কারণ হাইপ্রোফাইল বিদেশীকে বসাতেও পারছেন না তাঁরা। আবার দলে এমন কোনও বিদেশী ক্রিকেটারও নেই যিনি নিশ্চিতভাবে রান করবেন। ক্যামেরন গ্রিনও রানের মধ্যে নেই। ডুপ্লেসি নিজেও অতীতের ছায়া মাত্র। এই অবস্থায় যা লড়াই দেওয়ার দিচ্ছেন কোহলি, কিন্তু সব ম্যাচে তিনিও ক্লিক করছেন না।  

একঝলকে এবারের আইপিএলে ম্যাক্সওয়েলের পরিসংখ্যান-

চেন্নাইয়ের বিপক্ষে করেছিলেন গোল্ডেন ডাক

পঞ্জাব কিংসের বিপক্ষে করেছিলেন ৩ রান

কলকাতার বিরুদ্ধে ২৮ রান, এবারের আইপিএলে তার সর্বোচ্চ

লখনউয়ের বিপক্ষে ২ বলে ০ রান

রাজস্থান রয়্যালসের বিপক্ষে ১ রান

মুম্বই ইন্ডিয়ানসের বিপক্ষে ফের ০ রান

আরও পড়ুন-ঘরের মাঠে বার্সার বিপক্ষে হার পিএসজির, নিষ্প্রভ এমবাপে

আরও একটা সমস্যা। কেউ যদি রান করেও দেয়, ১৮০-র গণ্ডিও টপকে দেয়। তাও তো বোলাররা রয়েছেন সেই রানও হেলায় বিলিয়ে দেওয়ার জন্য। রিস টপলি, ক্যামেরন গ্রিন, মহম্মদ সিরাজ যা বল করছেন, মনে হচ্ছে লাইন লেন্থ বস্তুটিই হারিয়ে ফেলেছেন।

এবারের আইপিএলে আরসিবির বোলিং -

১৮.৪ ওভারে এবারের আইপিএলে আরসিবির বিপক্ষে চেন্নাই করেছে ১৭৬ রান

২০ ওভারে পঞ্জাব আরসিবির বিপক্ষে করেছে ১৭৬ রান

১৬.৫ ওভারে কেকেআর ১৮৬ রান করেছে আরসিবির বোলিংয়ের বিরুদ্ধে

২০ ওভারে ১৮১ রান করেছে লখনউ

১৯.১ ওভারে রাজস্থান রয়্যাল দল আরসিবির বিপক্ষে করেছে ১৮৯

মুম্বই ইন্ডিয়ানস সেখানে ১৫.৩ বলে ১৯৯ রান করে ফেলেছে

আরও পড়ুন-চ্যাম্পিয়নস লিগে অ্য়াতলেতিকোর বিপক্ষে হার, ‘ভুল করেছি’,স্বীকার বরুশিয়া কোচের

আরও একটা বিষয়, ব্যাট হাতে ব্যর্থ ম্যাক্সওয়েলই বেঙ্গালুরুর দ্বিতীয় সফল বোলার এবারের আইপিএলে। যশ দয়াল নিয়েছেন সর্বোচ্চ পাঁচ উইকেট, সেখানে আরসিবির হয়ে ৪ উইকেট নিয়েছেন ম্যাক্সওয়েল। যে দলে পার্ট টাইম স্পিনারকে অলরাউন্ডার হিসেবে বোলিং দিয়ে তিনিই নাকি সিরাজ-টপলিদের থেকে বেশি উইকেট নিচ্ছেন। সেই দলের ভারসাম্য নিয়ে প্রশ্ন উঠবেই। যারা দল গঠন করেছিলেন, তারা ঠিক কি প্ল্যানিংয়ে এই দল তৈরি করেছিলেন, তা নিয়েই উঠছে প্রশ্ন। 

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.