বাংলা নিউজ > ক্রিকেট > ৬ বলে ছয় ছক্কা হাঁকানো দীপেন্দ্র সিং আইরিকে চেনেন! জানেন তাঁর নামে আর কোন কোন রেকর্ড রয়েছে

৬ বলে ছয় ছক্কা হাঁকানো দীপেন্দ্র সিং আইরিকে চেনেন! জানেন তাঁর নামে আর কোন কোন রেকর্ড রয়েছে

৬ বলে ছয় ছক্কা হাঁকানো দীপেন্দ্র সিং আইরিকে চেনেন (ছবি-এক্স@CricCrazyJohns)

নেপালের দীপেন্দ্র ২১ বলে ৬৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। এই ইনিংসে তিনি ৬ বলে ৬ ছক্কা মেরে বড় কীর্তি গড়েছিলেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এক ওভারে ৬টি ছক্কা মেরে বিশ্বের তৃতীয় ক্রিকেটার হয়েছেন দীপেন্দ্র সিং আইরি। জেনে নিন তিনি আর কী কী নজির গড়েছেন।

নেপালের ক্রিকেটার দীপেন্দ্র সিং আইরি ১৩ এপ্রিল শনিবার শিরোনাম উঠে এসেছেন। এই সময়ে তিনি ACC পুরুষদের T20I প্রিমিয়ার কাপ ২০২৪-এ কাতারের বিরুদ্ধে ব্যাট হাতে ধ্বংসযজ্ঞ চালিয়েছিলেন। দীপেন্দ্র ২১ বলে ৬৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। এই ইনিংসে তিনি ৬ বলে ৬ ছক্কা মেরে বড় কীর্তি গড়েছিলেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এক ওভারে ৬টি ছক্কা মেরে বিশ্বের তৃতীয় ক্রিকেটার হয়েছেন দীপেন্দ্র সিং আইরি। তার আগে এই কীর্তি করেছিলেন ভারতের যুবরাজ সিং এবং ওয়েস্ট ইন্ডিজের কায়রন পোলার্ড।

আরও পড়ুন… Hockey Test series: শেষ ম্যাচে ৩-২ হার, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫-০ সিরিজ হারল ভারতীয় হকি দল

দীপেন্দ্র সিং আইরি কে?

দীপেন্দ্র সিং আইরি একজন নেপালি ক্রিকেটার যিনি ২৪ জানুয়ারি ২০০০ সালে জন্মগ্রহণ করেন। ২০১৮ সালের অগস্টে, নেদারল্যান্ডসের বিরুদ্ধে নেপালের প্রথম ওডিআই ম্যাচে খেলা এগারোজন ক্রিকেটারের একজন ছিলেন তিনি। তাঁকে নেপালের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে বিবেচনা করা হয়। চিনের হাংঝোতে ১৯তম এশিয়ান গেমসের সময়, মঙ্গোলিয়ার বিরুদ্ধে মাত্র ৯ বলে ৫০* রান করে টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম হাফ সেঞ্চুরির বিশ্ব রেকর্ড গড়েন আরি। কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগ ২০২৩-এর সময় তিনি মন্ট্রিল টাইগারদের হয়ে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। এখন তিনি টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে তৃতীয় ক্রিকেটার হিসেবে এসিসি প্রিমিয়ার কাপে কাতারের বিরুদ্ধে এক ওভারে ছয়টি ছক্কা মেরেছেন।

আরও পড়ুন… IPL 2024 KKR vs LSG: ইডেনে রাহুলদের আটকাতে কি গম্ভীরের কোনও বিশেষ প্ল্যান রয়েছে! একাদশে কি ফিরবেন নীতীশ রানা?

যুবরাজ সিংয়ের বিশ্ব রেকর্ড ভেঙে দিয়েছেন দীপেন্দ্র সিং আইরি

২০০৭ সালের T20 বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ১২ বলে হাফ সেঞ্চুরি করে যুবরাজ সিং T20 আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ফিফটি করেছিলেন। গত বছর ১৯ তম এশিয়ান গেমসে মঙ্গোলিয়ার বিরুদ্ধে ৯ বলে পঞ্চাশের ইউভির রেকর্ড ভেঙে দিয়েছিলেন দীপেন্দ্র সিং আইরি।

আরও পড়ুন… Monte Carlo ATP Masters Series: সেমিতে হেরে জকোভিচের বিদায়! সময়টা ভালো যাচ্ছে না, মেনে নিলেন নোভাক

দীপেন্দ্র সিং আইরি তৃতীয় ব্যাটসম্যান যিনি T20I তে এক ওভারে ছয়টি ছক্কা মেরেছেন

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে এক ওভারে ৬ ছক্কা মেরে বিশ্বের তৃতীয় খেলোয়াড় হয়েছেন দীপেন্দ্র সিং আইরি। কাতারের বিরুদ্ধে শেষ ওভারে কামরান খানের ছয় বলে ছয় ছক্কা হাঁকান তিনি। যুবরাজ সিং ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে এই কৃতিত্ব অর্জন করেছিলেন। যেখানে কাইরন পোলার্ড ২০২১ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে এক ওভারে ৬ ছক্কা মেরেছিলেন। কাতারের বিরুদ্ধে এই ম্যাচে দীপেন্দ্র সিং আইরি ২১ বলে ৩টি চার ও সাতটি আকাশচুম্বী ছক্কার সাহায্যে ৬৪ রানের অপরাজিত ইনিংস খেলেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

শনিবারের মজা দ্বিগুণ বাড়িয়ে নিন, পড়ুন দিনের সেরা ৫ জোকস, আর বিন্দাস হাসুন IPL-এর ইতিহাসে সর্বোচ্চ ছক্কা হজম- পিযূষকে লজ্জার হাত থেকে মুক্তি দিলেন যুজি ইভিএমে 'বিজেপির ট্যাগ', ষষ্ঠ দফার ভোটের সময় চাঞ্চল্যকর অভিযোগ তৃণমূলের ‘‌মমতা বন্দ্যোপাধ্যায় সত্যি কথাই বলছেন’‌, প্রধানমন্ত্রীর মুখে শোনা গেল নতুন কথা সোনাক্ষীর সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যের আগে অস্বস্তিতে পড়েছিলেন জ্যাসন! কেন? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স IPL-এর নির্দিষ্ট প্লে-অফের ম্য়াচে ওপেন করার পাশাপাশি উইকেট নিয়ে ইতিহাস অভিষেকের আজই জন্ম নেবে ‘ঘূর্ণিঝড় রেমাল’, জারি অত্যধিক ভারী বৃষ্টির লাল সতর্কতা মানুষের উপরই এখন ভরসা রাখছে বিজেপি, সাংগঠনিক দুর্বলতাই কি বড় কারণ হচ্ছে?‌ T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে

Latest IPL News

কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.