বাংলা নিউজ > ক্রিকেট > শেষ বলে এল জয়! টানটান উত্তেজনার ফাইনালে মুলতানকে হারিয়ে PSL 2024 চ্যাম্পিয়ন ইসলামাবাদ

শেষ বলে এল জয়! টানটান উত্তেজনার ফাইনালে মুলতানকে হারিয়ে PSL 2024 চ্যাম্পিয়ন ইসলামাবাদ

মুলতানকে হারিয়ে PSL 2024 চ্যাম্পিয়ন ইসলামাবাদ (ছবি-AP) (AP)

পাকিস্তান সুপার লিগ অর্থাৎ পিএসএলের ফাইনালে ১৮ মার্চ মুখোমুখি হয়েছিল মুলতান সুলতান্স এবং ইসলামাবাদ ইউনাইটেড। করাচির ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দুই দল।

শুভব্রত মুখার্জি: পাকিস্তান সুপার লিগ অর্থাৎ পিএসএলের ফাইনালে ১৮ মার্চ মুখোমুখি হয়েছিল মুলতান সুলতান্স এবং ইসলামাবাদ ইউনাইটেড। করাচির ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দুই দল। মহম্মদ রিজওয়ানের নেতৃত্বাধীন মুলতান সুলতান্স দল গ্রুপ পর্যায়ে শীর্ষে শেষ করে। এরপর তারা বাবর আজমের পেশোয়ার জালমিকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে। অন্যদিকে শাদাব খানের নেতৃত্বাধীন ইসলামাবাদ দল তাদের পরপর দুটি এলিমিনেটর ম্যাচ জিতে পৌঁছে যায় ফাইনালে। 

শক্তির নিরীখে প্রায় কাছাকাছি থাকা দুই দলের মধ্যে এক টানটান উত্তেজনার লড়াইয়ের সাক্ষী থাকলেন সমর্থকরা। যেখানে দিন শেষে শেষ হাসি হাসল ইসলামাবাদ ইউনাইটেড। একেবারে শেষ বলে জয় ছিনিয়ে নিল তারা। এদিনের ম্যাচে ইসলামাবাদের হয়ে অলরাউন্ড পারফরম্যান্স করে নায়ক হয়ে গেলেন নিঃসন্দেহে ইমাদ ওয়াসিম।বল হাতে পাঁচ উইকেট নিয়ে নজির গড়ার পরে ব্যাট হাতে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন তিনি।

আরও পড়ুন… IPL 2024 খেলার জন্য ফিট শ্রেয়স আইয়ার, তাহলে কেন চিকিৎসকরা KKR ক্যাপ্টেনকে সাবধান করলেন?

এদিন ম্যাচে প্রথম ব্যাট করতে নামে মুলতান সুলতান্স। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৯ রান করে তারা। মুলতানের ইনিংসের সূচনা এদিন একেবারেই ভালো হয়নি। মাত্র ১৪ রানে তারা হারায় দুটি উইকেট। ইয়াসির শাহ এবং ডেভিড উইলি আউট হয়ে যান জলদি। এরপর ইনিংসের হাল ধরেন অধিনায়ক মহম্মদ রিজওয়ান এবং উসমান খান। তৃতীয় উইকেটে ৫৩ রান যোগ করেন তাঁরা। মহম্মদ রিজওয়ান আউট হয়ে যান ২৬ বলে ২৬ রান করে। দলের হয়ে এদিন সর্বোচ্চ রান করেন উসামা মির। ৪০ বলে ৫৭ রান করেন তিনি। তাঁর ইনিংসে সাজানো ছিল ৭টি চার এবং ১ টি ছক্কা দিয়ে। ইনিংসের শেষদিকে ঝোড়ো ব্যাটিং করেন ইফতিকার আহমেদ। মাত্র ২০ বলে ৩২ রান করে অপরাজিত থেকে দলকে লড়াইয়ের জায়গাতে পৌঁছে দেন এই হার্ডহিটার ব্যাটার। এদিন বল হাতে ৪ ওভারে ২৩ রান দিয়ে পাঁচ উইকেট নেন ইমাদ ওয়াসিম। ঘটনাচক্রে পিএসএলের ফাইনালের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ইমাদ পাঁচ উইকেট নেওয়ার নজির গড়লেন এদিন।

আরও পড়ুন… AUS vs IND Test: প্রথম ম্যাচ পার্থে, দিন-রাতের টেস্ট অ্যাডিলেডে! দেখে নিন সিরিজের সম্ভাব্য ভেন্যু

রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই করে ইসলামাবাদ। তবে দলীয় ২৬ রানের মাথায় তারা হারান প্রথম উইকেট। আউট হন কলিন মুনরো। অপর ওপেনার মার্টিন গাপটিল ৩২ বলে করেন ৫০ রান। তাঁর ইনিংস সাজানো ছিল চারটি চার এবং তিনটি ছয় দিয়ে। দলের হয়ে ফাইনালে এদিন সর্বোচ্চ রানও করেছেন তিনি। ব্যাট হাতে নজর কাড়তে ব্যর্থ হন অধিনায়ক শাদাব খান। মাত্র চার রান করেছেন তিনি। এছাড়াও আজম খান করেছেন ৩০ রান। একটা সময়ে ১০২ রানে চার উইকেট থেকে হঠাৎ করেই ৭ উইকেটে ১২৯ রান হয়ে যায় ইসলামাবাদের স্কোর। এই সময়ে চেপে ধরেছিলেন মুলতান সুলতান্সের বোলাররা। খুশদিল শাহ এবং ইফতিকার আহমেদ দুটি করে উইকেট নিয়ে ইসলামাবাদকে ব্যাকফুটে ঠেলে দেন।

আরও পড়ুন…  WPL 2024: সেই সময়ে ভয় করছিল- ম্যাচ জেতান শট খেলার আগে মনের কী অবস্থা ছিল? জানালেন বাংলার রিচা ঘোষ

এরপর অষ্টম উইকেটে গুরুত্বপূর্ণ ৩০ রানের পার্টনারশিপ গড়ে দলকে লড়াইতে ফেরান ইমাদ ওয়াসিম এবং নাসিম শাহ। ম্যাচ শেষ হওয়ার আগের বলে ৯ বলে ১৭ রান করে আউট হন নাসিম।ম্যাচে তখন ইসলামাবাদের জয়ের জন্য ১ বলে বাকি ছিল ১ রান। এমন অবস্থায় নন স্ট্রাইকার প্রান্তে ইমাদ ওয়াসিম ১৭ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন। ব্যাট করতে নেমে নিজের প্রথম বলেই চার মেরে হুনাইন শাহ দলকে এক রুদ্ধশ্বাস জয় এনে দেন। দুই উইকেটে ফাইনাল জয় নিশ্চিত করে ইসলামাবাদ ইউনাইটেড।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

USA বনাম South Africa ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ২০ দিন পর থেকে সদয় হবেন রাহু! দারুণ সময় আসবে এই রাশিগুলির জীবনে, কারা তারা ‘সি ক্রুজ’ চালু হবে দিঘায়! কী কী থাকবে? জগন্নাথ মন্দিরের উদ্বোধন কবে? সেজে উঠবে সন্তানকে চকোলেট সিরাপ খাওয়াচ্ছেন? দেখুন এই ভিডিয়ো, ঘিন ঘিন করবে গোটা শরীর ৫ ঘণ্টা ধরে ইডির জেরা,সিজিও থেকে বেরিয়ে জোড় হাতে ঋতুপর্ণা! বললেন-'সহযোগিতা…..' মুসলিম পাত্রকে বিয়ে, সোনাক্ষীকে সাবধান করলেন ‘ভুক্তভোগী’ স্বরা, কী বললেন? ‘‌সিট তো আমরা জিতে বসেই আছি’‌, মনোনয়ন জমা দিয়েই আত্মবিশ্বাসী বাগদার মধুপর্ণা WODI-তে ভারতের হয়ে সব থেকে বেশি সেঞ্চুরি, মিতালি রাজের রেকর্ড ছুঁলেন মন্ধনা স্বাস্থ্য এবং স্বাদের প্রতিশ্রুতি দিয়ে কলকাতার বাজারে এল নতুন স্ন্যাকস সূর্যর বুধের গৃহে গমন, ৫ রাশির জীবনে বাড়বে জটিলতা, আসতে পারে অর্থকষ্ট

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.