বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > CWC 2023 তে শাকিবদের ব্যর্থতার কারণ খুঁজতে তিন সদস্যের কমিটি গঠন করে তদন্ত শুরু করল BCB

CWC 2023 তে শাকিবদের ব্যর্থতার কারণ খুঁজতে তিন সদস্যের কমিটি গঠন করে তদন্ত শুরু করল BCB

শাকিবদের ব্যর্থতার কারণ খুঁজতে নতুন কমিটি গঠন করল BCB (ছবি-PTI)

BCB New Committee- বিশ্বকাপে ভরাডুবির কারণ খুঁজে বের করতে বড় পদক্ষেপ নিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি এবার তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তৈরি করা এই কমিটি রবিবার থেকে তাদের কার্যক্রম শুরু করেছে।

ICC CWC 2023- বিশ্বকাপে ভরাডুবির কারণ খুঁজে বের করতে বড় পদক্ষেপ নিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি এবার তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তৈরি করা এই কমিটি রবিবার থেকে তাদের কার্যক্রম শুরু করেছে। তিন সদস্যের তদন্ত কমিটির প্রধান বিসিবির পরিচালক এনায়েত হোসেন সিরাজ। এছাড়া কমিটিতে রয়েছেন বিসিবির আরও দুই পরিচালক মাহবুবুল আনাম ও আকরাম খান।

দলের ব্যর্থতার কারণ ব্যাখ্যা করার জন্য সবার প্রথমে দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুকে ডেকেছিল এ তদন্ত কমিটি। গুলশানের একটি জায়গায় মিনহাজুল এই কমিটির কাছে নিজের ব্যাখ্যা দিয়েছেন। বৈঠকে তাদের সঙ্গে উপস্থিত ছিলেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন। তদন্ত কমিটি ধারাবাহিকভাবে প্রধান কোচ, অধিনায়ক ও টিম ডিরেক্টরকে তাদের জবাব দেওয়ার জন্য ডাকবেন।

বিশ্বকাপে এবার বড় স্বপ্ন নিয়ে ভারতে গেলেও মাত্র দুটি জয় পেয়েছিল বাংলাদেশ। এমনকি নেদারল্যান্ডসের মতো দলের কাছেও হেরেছেন শাকিব আল হাসানরা। বিশ্বকাপে ভরাডুবির কারণ খুঁজতেই এই তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তদন্ত কমিটি হারের ব্যাখ্যা চাইতে দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে ডেকেছিল। তার সঙ্গে আছেন আরেক নির্বাচক হাবিবুল বাশার।

উল্লেখ্য, বিশ্বকাপে সেমিফাইনাল খেলার লক্ষ্য নিয়ে ভারতে গিয়েছিল বাংলাদেশ। তবে সেই লক্ষ্যের ধারেকাছে যেতে পারেনি শাকিব আল হাসানের দল। ৯ ম্যাচের মধ্যে ৭টিতেই দেখতে হয়েছে হারের মুখ। বাকি দুইটিতে জিতে ব্যর্থ হয়ে দেশে ফিরেছে বাংলাদেশ। বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন এবং তার নির্বাচক প্যানেলের সদস্য হাবিবুল বাশারকে সন্ধ্যায় ডাকা হয়েছিল, এর পরে পেস বোলার মুস্তাফিজুর রহমান এবং লিটনকেও ডাকা হয়েছিল।

বৈঠক শেষে কমিটির আহ্বায়ক এনায়েত সাংবাদিকদের বলেন, ‘বিষয়টি হল আমরা সবার সাথে আলোচনা করছি। এটি একটি তদন্ত নয়। বিশ্বকাপে আমাদের ব্যর্থতা যেখানে আমাদের ফলাফল প্রত্যাশা অনুযায়ী হয়নি, তার মানে আমাদের সকলের সঙ্গে কথা বলতে হবে যাতে ভবিষ্যতে আমরা সেই ভুলটা আর না করি। এভাবে দলকে উচ্চতর পর্যায়ে নিয়ে যেতে চাই।’ তিনি আরও বলেন, ‘এটি প্রাথমিক পর্যায় (আমাদের ফলাফল) এবং আমরা যখন শেষ করব তখন আমরা আমাদের ফলাফলগুলি বোর্ডের কাছে হস্তান্তর করব এবং তারা আপনাকে সমস্ত বিবরণ দেবে।’

এর আগে বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে, অধিনায়ক শাকিব আল হাসান এবং দলের পরিচালক খালেদ মাহমুদ বিশ্বকাপের মূল্যায়ন প্রতিবেদন উপস্থাপন করেছিলেন। বিসিবি কর্মকর্তারা জোর দিয়েছিলেন। তবে এই কমিটি নিজেদের কাজ শেষ করার জন্য তাড়াহুড়ো করবে না। বিসিবির এক কর্তা বলেছেন, ‘আমাদের কিছু খেলোয়াড় বর্তমানে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলছে এবং টেস্ট সিরিজের পর আমরা সাদা বলের সিরিজের জন্য নিউজিল্যান্ড সফর করেছি এবং তারা যখন খেলছে আমরা তাদের বিরক্ত করতে চাই না। যখনই কেউ উপলব্ধ, তারা (বিশেষ কমিটি) উভয় পক্ষের সুবিধা অনুযায়ী তাদের সাথে কথা বলবে।’

ক্রিকেট খবর

Latest News

গরুর পিছনে ছুটলেন পুরপ্রধান, আলিপুরদুয়ারের রাস্তায় এমন দৃশ্য দেখে হতবাক মানুষজন অভিযোগকারীদের বিরুদ্ধে হাইকোর্টে মামলার হুমকি, গ্রেফতারির পরেও তেজ কমেনি জামালের আমরা জেগে থাকলে মস্তিষ্কের এই অংশ ঘুমোয়, আর ঘুমোলে জেগে ওঠে! বলছে গবেষণা চন্দ্র দিবস! কেন পালিত হয় এই দিনটি, জানেন না বেশির ভাগই 'আমরা তো ভগবানের দূত', জানালেন CPR দিয়ে রোগীর প্রাণ বাঁচানো চিকিৎসক গীতার গানের ভক্ত ছিলেন লতা, ষোল বছর বয়সে প্রথম গান গেয়েছিলেন এই গায়িকা UPSC-র ধাঁচে হবে NEET-UG? মেডিক্যাল প্রবেশিকা নেবে ২ সংস্থা? ভাবনাচিন্তা সরকারের স্নেহাশিসের বিরুদ্ধে উঠে পরকীয়া-বউ পেটানোর অভিযোগ,সৌরভের প্রাক্তন বৌদিকে চেনেন? আসছে গুরু পূর্ণিমা, এই দিনে করা কোন বিশেষ কাজ ভাগ্যের পথ করবে সুগম, জেনে নিন ৩০তম কলকাতা চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সনের পদ থেকে সরছেন রাজ, নতুন দায়িত্বে কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.