বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > CWC 2023- চাপে নিউজিল্যান্ড, চোটের কারণে ছিটকে গেলেন হেনরি, দলে এন্ট্রি নিলেন জেমিসন

CWC 2023- চাপে নিউজিল্যান্ড, চোটের কারণে ছিটকে গেলেন হেনরি, দলে এন্ট্রি নিলেন জেমিসন

ছিটকে গেলেন ম্যাট হেনরি (ছবি-AFP)

MRI রিপোর্টে ম্যাট হেনরির গ্রেড-২ এর ইনজুরি বলা হয়েছে। যা সেরে উঠতে ২ থেকে ৪ সপ্তাহ সময় লাগতে পারে। এমন পরিস্থিতিতে ম্যাট হেনরির জায়গায় কাইল জেমিসনকে দলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট। নিউজিল্যান্ড দলে কেন উইলিয়ামসন, লকি ফার্গুসন, মার্ক চ্যাপম্যান এবং জিমি নিশাম ইনজুরিতে পড়েছেন।

২০২৩ বিশ্বকাপে নিউজিল্যান্ডের চাপ কমার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। ইনজুরির সঙ্গে লড়াই করা দলকে আরেকটা বড় ধাক্কা খেল ম্যাট হেনরির ফর্মে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ২০২৩ বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন হেনরি। এমআরআই রিপোর্টে গ্রেড-২ এর ইনজুরি প্রকাশ করা হয়েছে, যা সেরে উঠতে হেনরির ২ থেকে ৪ সপ্তাহ সময় লাগতে পারে। এমন পরিস্থিতিতে ম্যাট হেনরির জায়গায় কাইল জেমিসনকে দলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট। হেনরি ছাড়াও নিউজিল্যান্ড দলে কেন উইলিয়ামসন, লকি ফার্গুসন, মার্ক চ্যাপম্যান এবং জিমি নিশাম ইনজুরিতে পড়েছেন।

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টেড বলেছেন যে পুরো দল হেনরিকে নিয়ে ভাবছে এবং ২০২৩ বিশ্বকাপ থেকে তার বাদ পড়ায় পুরো দল হতাশ হয়েছে। তিনি বলেছেন, ‘ম্যাট দীর্ঘদিন ধরে আমাদের ওয়ানডে দলের গুরুত্বপূর্ণ অংশ এবং এই টুর্নামেন্টের শেষের দিকে তার ছিটকে যাওয়ার ঘটনাটয় দল খুবই হতাশ হয়েছে। গত কয়েক বছর ধরে, তিনি আইসিসির শীর্ষ-১০ বোলারদের মধ্যে রয়েছেন, এটাই তাঁর ক্লাস এবং দক্ষতার প্রমাণ দেয়। উপরন্তু, ম্যাট একজন দুর্দান্ত দলের মানুষ এবং আমরা সকলেই তার ব্যক্তিত্ব এবং অভিজ্ঞতা মিস করব।’

জেমিসন বৃহস্পতিবার রাতে বেঙ্গালুরুতে পৌঁছেছেন এবং আজ অর্থাৎ শুক্রবার দলের সঙ্গে অনুশীলন করবেন বলে আশা করা হচ্ছে। এর আগে টিম সাউদির কভার হিসেবে দলের সঙ্গে ছিলেন জেমিসন। স্টেড বলেছেন, প্রয়োজনে শনিবার পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলতে প্রস্তুত থাকবেন জেমিসন। আমরা আপনাকে বলি, নিউজিল্যান্ড সাত ম্যাচের মধ্যে চারটি ম্যাচ জিতে ৮ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ ২০২৩ পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান করছে। এই টুর্নামেন্টে দলটির শুরুটা ভালো হয়েছিল, কিন্তু শেষ তিন ম্যাচে হারের হ্যাটট্রিক করে নিজেদের চাপ বাড়িয়েছে নিউজিল্যান্ড। এখন তাদের সেমিফাইনালে ওঠার পথ কঠিন হয়ে পড়েছে।

এর আগেই কাইল জেমিসনকে কভার হিসেবে অন্তর্ভুক্ত করার ঘোষণা করেছিল নিউজিল্যান্ড ক্রিকেট। ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ এ দারুণ শুরু করেছিল নিউজিল্যান্ড। তবে দিন গড়ানোর সঙ্গে সঙ্গে খেলোয়াড়দের ইনজুরি দলে একটি বড় সমস্যা তৈরি করেছে। দলের তিনজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় ইতিমধ্যেই আহত হয়েছেন এবং বুধবার ম্যাট হেনরিও চোট পেয়েছিলেন। এর উপরে বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টুর্নামেন্টের ৩২তম ম্যাচে ১৯০ রানে সমালোচনার শিকার হয়েছিল নিউজিল্যান্ড। এবার দেখার কিউয়ি দল এখন কি ঘুরে দাঁড়াতে পারে কিনা?

ক্রিকেট খবর

Latest News

FIDE-এর উদ্যোগে পালন করা হয় আন্তর্জাতিক দাবা দিবস, জানেন এই দিনটির ইতিহাস কী Texas Super Kings বনাম Washington Freedom ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.