বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ও সেরা ছিলই, দিনে দিনে আরও ধারালো হচ্ছে- বিশ্বকাপ ফাইনালের আগে ভারতের প্রতিপক্ষকে কাকে নিয়ে হুঁশিয়ারি দিলেন উইলিয়ামসন?

ও সেরা ছিলই, দিনে দিনে আরও ধারালো হচ্ছে- বিশ্বকাপ ফাইনালের আগে ভারতের প্রতিপক্ষকে কাকে নিয়ে হুঁশিয়ারি দিলেন উইলিয়ামসন?

বিরাট কোহলিকে জড়িয়ে শুভেচ্ছা কেন উইলিয়ামসনের।

ভারতের তারকা প্লেয়ারকে বিশ্বের ‘সেরা’ বলে দাবি করেছেন কেন উইলিয়ামসন। সেই সঙ্গে তাঁর উচ্ছ্বসিত প্রশংসাও করেছেন। পাশাপাশি সকলকে সতর্ক করে বলেছেন, ভারতীয় সুপারস্টার প্রতিদিন আরও দক্ষ হয়ে উঠছেন। প্রতিপক্ষ দল যেন সাবধান হয়ে যায়।

নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলিকে বিশ্বের ‘সেরা’ বলে দাবি করেছেন। সেই সঙ্গে তাঁর উচ্ছ্বসিত প্রশংসাও করেছেন। পাশাপাশি ফাইনালে ভারতের প্রতিপক্ষকে সতর্ক করে বলেছেন, সুপারস্টার কোহলি প্রতিদিন আরও দক্ষ হয়ে উঠছেন। তাই প্রতিপক্ষ টিম যেন সাবধান হয়ে যায়।

ভারতায় টিমকে ‘নীল মেশিন’ বলে অভিহিত করেছেন উইলিয়ামসন। আর বুধবার মুম্বইয়ে তাঁর দলকে ৭০ রানে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে ওঠে ভারত। সেই ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে কোহলি সচিন তেন্ডুলকরের ৪৯তম ওডিআই শতরানের রেকর্ড ভেঙে দিলেন। তিনি মাস্টার ব্লাস্টারকে টপকে করে ফেললেন ৫০তম ওডিআই সেঞ্চুরি। ১১৭ রান করেন কোহলি। পাশাপাশি শ্রেয়স আইয়ার ১০৫ রান করেন। আর ভারত ৫০ ওভারে ৪ উইকেট হারিযে ৩৯৭ রানের পাহাড় গড়ে।

এর পর ওয়াংখেড়েতে দ্বিতীয় ইনিংস মহম্মদ শামির আগুনে স্পেল। ৫৭ রান দিয়ে ৭ উইকেট তুলে নিয়ে কিউয়িদের হার নিশ্চিত করেন ভারতের তারকা পেসার। গত দুই বিশ্বকাপের রানার্স এবং ২০১৯ সংস্করণে ভারতের বিরুদ্ধে জয় ছিনিয়ে নেওয়া দল ৩২৭ রানে অলআউট হয়ে যায়।

কোহলির প্রতি শ্রদ্ধা জানিয়ে উইলিয়ামসন বলেছেন, ‘এটি বিশেষ কিছু (কোহলির ৫০তম সেঞ্চুরি), ৫০টি ম্যাচ খেললেই কেউ কেউ এটিকে একটি দুর্দান্ত ক্যারিয়ার বলে থাকেন। সেখানে ৫০টি সেঞ্চুরি পাওয়া সহজ নয়। তার মধ্যে ও যে ভাবে সেঞ্চুরি করেছে, সেটা কিন্তু দলের জয়েরও গুরুত্বপূর্ণ ছিল।’

৩৩ বছরের কিউয়ি অধিনায়ক আরও যোগ করেছেন, ‘আমি বলতে চাইছি যে, ও বিশ্বের সেরা ক্রিকেটার, তাই না? এবং ও দিনে দিনে আরও ভালো হয়ে উঠছে বলে মনে হচ্ছে, যা সারা বিশ্বের প্রতিপক্ষের জন্য উদ্বেগের বিষয়।’

বিশ্বকাপের সেমিফাইনালে শামি ক্যারিয়ারের সেরা বোলিং করেছেন। ওডিআই-এ তাঁর সেরা বোলিং পরিসংখ্যান নথিভুক্ত করেছেন। ডারিল মিচেল (১৩৪) এবং উইলিয়ামসন (৬৯) মিলে তৃতীয় উইকেটে ১৮১ রানের পার্টনারশিপ করে ফেলেছিলেন। যেটা ভারতের কাছে চাপের হয়ে উঠেছিল। উইলিয়ামসনকে আউট করে এই জুটি ভেঙে ভারতকে স্বস্তি দিয়েছিলেন শামি।

উইলিয়ামসন বলেন, ‘নীল মেশিনটি ঘুরছে এবং ভারত এই ম্যাচটি জয়ের জন্য যোগ্য।’ সঙ্গে শামির প্রশংসা করে বলেছেন, ‘ও (শামি) অবিশ্বাস্য ছিল। ও প্রথম পরিবর্তনের পর বল করতে আসে। দুই অসামান্য নতুন বলের বোলারের (জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ সিরাজ) পরে ও বল করে। নিঃসন্দেহে ও বিশ্বের শীর্ষ বোলারদের একজন এবং যে ভাবে ও বল মুভ করে এবং স্টাম্পগুলিকে ছিটকে দেয়, তা সত্যিই অসাধারণ।’ প্রসঙ্গত, দশ ম্যাচে অপরাজিত থেকেই ভারত চলতি বিশ্বকাপের ফাইনালে উঠেছে। ফাইনালে তারা অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

রাহার সঙ্গে খেলায় মগ্ন রণবীর-আলিয়া, জামনগর থেকে ভাইরাল মন ভালো করা ছবি Ranji Trophy: সবুজ পিচে টসে জিতে ব্যাটিং নিয়ে ভরাডুবি, ১৫০ পার করল না তামিলনাড়ু বিয়ের একবছর পর রিসেপশন সত্যজিতের নাতি সৌরদীপের! মানিকবাবুর নাতবউ কে? অনন্ত-রাধিকার অনুষ্ঠানে যাওয়ার ফাঁকে রাহার সঙ্গে খেলতে ব্যস্ত রণবীর-আলিয়া লেডি পুলিশকে 'ডার্লিং' বলে ডাক, যুবকের জেল-জরিমানা, বড় রায় কলকাতা হাইকোর্টের নন্দীগ্রাম দিবসকেই বেছে নিলেন অভিষেক, উত্তর থেকে দক্ষিণে পাঁচটি মেগা জনসভা Best Dry Fruit: এই শুকনো ফলগুলি শরীরের জন্য দারুণ ভালো! কোন কোনটি আপনার খাওয়া উচিত অসুস্থ হওয়া সত্ত্বেও মেলেনি ছুটি, আত্মহত্যার চেষ্টা বাঁকুড়ার স্বাস্থ্যকর্মীর স্নেডেনের পরিকল্পনায় সায় দেয়নি BCCI-AUS বোর্ড! অভিযোগ ওড়ালেন নিক হকলে পরিবারকে দেওয়া হল দুই মৃত শিশু, কিন্তু যমজ হয়নি প্রসূতির, বলছে হাসপাতাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.