বাংলা নিউজ > ক্রিকেট > ZIM vs IRE: টেক্টর-ডকরেল জুটির অপরাজিত ১০৪ রানের হাত ধরে জিম্বোবোয়েকে হারাল আয়ারল্যান্ড, T20I সিরিজ জিতে লিখল ইতিহাস

ZIM vs IRE: টেক্টর-ডকরেল জুটির অপরাজিত ১০৪ রানের হাত ধরে জিম্বোবোয়েকে হারাল আয়ারল্যান্ড, T20I সিরিজ জিতে লিখল ইতিহাস

হ্যারি টেক্টর এবং জর্জ ডকরেল।

সাত ওভারে ৩৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল আয়ারল্যান্ড। সেখান থেকে খেলার রং বদলে দেন হ্যারি টেক্টর এবং জর্জ ডকরেল জুটি। এই জুটি জিম্বাবোয়ের স্পিনারদের তোয়াক্কা না করে নিজেদের ছন্দে আট বল বাকি থাকতেই আয়ারল্যান্ডকে ম্যাচ জেতান।

হ্যারি টেক্টর এবং জর্জ ডকরেলই বাজিমাত করে দিলেন। তাদের অপরাজিত ১০৪ রানের পার্টনারশিপের হাত ধরেই হারারেতে তৃতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবোয়ের বিরুদ্ধে একটি সহজ পেল আয়ারল্যান্ড। সেই সঙ্গে আইরিশরা ২-১ সিরিজ পকেটে পুড়ে ফেলল। একটি পূর্ণ সদস্য দলের বিরুদ্ধে এটি তাদের প্রথম অ্যাওয়ে টি-টোয়েন্টি সিরিজ জয়। স্বাভাবিক ভাবেই রবিবার ইতিহাস লিখলেন হ্যারি টেক্টররা।

১৪১ রান তাড়া করতে নেমে একটা সময়ে মনে হচ্ছিল, এই খেলাটিও শেষ ওভারে যেতে পারে। যেমনটা আগের শেষ দু'টি টি-টোয়েন্টিতে হয়েছে। সাত ওভারে ৩৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল আয়ারল্যান্ড। সেখান থেকে খেলার রং বদলে দেন হ্যারি টেক্টর এবং জর্জ ডকরেল জুটি। এই জুটি জিম্বাবোয়ের স্পিনারদের তোয়াক্কা না করে নিজেদের ছন্দে আট বল বাকি থাকতেই আয়ারল্যান্ডকে ম্যাচ জেতান।

আরও পড়ুন: দ্রাবিড়ের মেয়াদ বাড়ানো হয়েছে, অথচ চুক্তি হয়নি, কারণ কী? মুখ খুললেন BCCI সচিব

টস জিতে জিম্বাবোয়েকে প্রথমে ব্যাট করতে পাঠান আয়ারল্যান্ডের অধিনায়ক পল স্টার্লিং। ব্যাট করতে নেমেই ইনিংসের প্রথমেই বড় ধাক্কা খায় জিম্বাবোয়ে। দলের ৬ রানের মাথায় তারা প্রথম ধাক্কা খায়। তিনাশে কামুনহুকামওয়ে মাত্র ১ করে সাজঘরে ফেরেন। আর এক ওপেনার ওয়েসলি মাধেভেরে দলের ৪৬ রানের মাথায় ব্যক্তিগত ১৪ রান করে আউট হয়ে যান। সেই একই ওভারে ব্রায়ান বেনেটকে ফেরান গ্যারেথ ডিলানি। ব্রেনেট তাও তিনে নেমে কিছুটা লড়াই করার চেষ্টা করেছিলেন। ২টি ছক্কা, একটি চারের হাত ধরে ১৯ বলে ২৭ করেন ব্রেনেট।

আরও পড়ুন: প্রোটিয়া সফরে এখনও দলের সঙ্গে যোগই দেননি দীপক চাহার, হয়তো পাওয়া যাবে না পুরো সিরিজেই

জিম্বাবোয়ের রায়ান বার্ল চারটি চারের সাহায্যে সর্বোচ্চ ৩৬ (২৮ বল) রান করেন। ক্লাইভ ময়দান ২৭ বলে ২৭ করেন। জিম্বাবোয়ের কোনও ব্যাটারই হাল ধরে একটু বড় স্কোর করতে পারেননি। ৪০ রানের গণ্ডিই কেউ টপকাতে পারেননি। নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪০ রানেই শেষ হয়ে যায় জিম্বাবোয়ের ইনিংস। আয়ারল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন জোশ লিটল, গ্যারেথ ডিলানি এবং ক্রেগ ইয়াং।

জবাবে রান তাড়া করতে নেমে মাত্র ৩৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল আয়ারল্যান্ড। অ্যান্ডি বালবির্নি (১৪ বলে ১৩ রান), পল স্টার্লিং (৪ বলে ৬ রান), লরকান টাকার (৮ বলে ৮ রান), কার্টিস ক্যাম্পাররা (৯ বলে ৫ রান) তাড়াতাড়ি সাজঘরে ফিরে গেলে বেকায়দার পড়ে যায় দল। তখন পঞ্চম উইকেটে হাল ধরেন আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর এবং জর্জ ডকরেল জুটি। ২টি ছক্কা, তিনটি চারের হাত ধরে ৪৫ বলে ৫৪ রান করেন হ্যারি টেক্টর। ৩টি করে ছক্কা এবং চারের হাত ধরে ৩২ বলে ৪৯ করেন ডকরেল। ১৮.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪১ রান করে ফেলে আয়ারল্যান্ড।

ক্রিকেট খবর

Latest News

খোলামেলা পোশাকে আম্বানিদের বিয়েতে যান, এবার শরীর ঢেকে ইসকনে কার্দাশিয়ান বোনেরা 'অরিজিনাল ছানাটা…', বড্ড মনকেমন! থাকতে না পেরে মেয়ের কাছে ছুট্টে গেলেন স্বস্তিকা 'এখনও নিজেদের আবিষ্কার করছি...' সৌরভের সঙ্গে রসায়ন নিয়ে কী বললেন দর্শনা? রয়েছে নিম্নচাপের সম্ভাবনা! ইলিশের মরশুমে আগামী কয়েকদিন বাংলার আবহাওয়া কেমন থাকবে ‘গ্রেট ইন্ডিয়ান ওয়েডিং’, তাও আমেরিকায়! কীসের কথা বলছেন আনন্দ মাহিন্দ্রা? কলকাতায় যুব নেতাকে টেনে চড় তৃণমূলের মহিলা কাউন্সিলরের, ঘরের ঝগড়া রাস্তায়! ১টি চার ও ৫টি ছয়ে ১ ওভারে ৩৪ রান ওয়েটের, একটুর জন্য হাতছাড়া ৬ বলে ৬ ছক্কার নজির কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.