বাংলা নিউজ > ক্রিকেট > ZIM vs IRE: টেক্টর-ডকরেল জুটির অপরাজিত ১০৪ রানের হাত ধরে জিম্বোবোয়েকে হারাল আয়ারল্যান্ড, T20I সিরিজ জিতে লিখল ইতিহাস

ZIM vs IRE: টেক্টর-ডকরেল জুটির অপরাজিত ১০৪ রানের হাত ধরে জিম্বোবোয়েকে হারাল আয়ারল্যান্ড, T20I সিরিজ জিতে লিখল ইতিহাস

হ্যারি টেক্টর এবং জর্জ ডকরেল।

সাত ওভারে ৩৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল আয়ারল্যান্ড। সেখান থেকে খেলার রং বদলে দেন হ্যারি টেক্টর এবং জর্জ ডকরেল জুটি। এই জুটি জিম্বাবোয়ের স্পিনারদের তোয়াক্কা না করে নিজেদের ছন্দে আট বল বাকি থাকতেই আয়ারল্যান্ডকে ম্যাচ জেতান।

হ্যারি টেক্টর এবং জর্জ ডকরেলই বাজিমাত করে দিলেন। তাদের অপরাজিত ১০৪ রানের পার্টনারশিপের হাত ধরেই হারারেতে তৃতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবোয়ের বিরুদ্ধে একটি সহজ পেল আয়ারল্যান্ড। সেই সঙ্গে আইরিশরা ২-১ সিরিজ পকেটে পুড়ে ফেলল। একটি পূর্ণ সদস্য দলের বিরুদ্ধে এটি তাদের প্রথম অ্যাওয়ে টি-টোয়েন্টি সিরিজ জয়। স্বাভাবিক ভাবেই রবিবার ইতিহাস লিখলেন হ্যারি টেক্টররা।

১৪১ রান তাড়া করতে নেমে একটা সময়ে মনে হচ্ছিল, এই খেলাটিও শেষ ওভারে যেতে পারে। যেমনটা আগের শেষ দু'টি টি-টোয়েন্টিতে হয়েছে। সাত ওভারে ৩৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল আয়ারল্যান্ড। সেখান থেকে খেলার রং বদলে দেন হ্যারি টেক্টর এবং জর্জ ডকরেল জুটি। এই জুটি জিম্বাবোয়ের স্পিনারদের তোয়াক্কা না করে নিজেদের ছন্দে আট বল বাকি থাকতেই আয়ারল্যান্ডকে ম্যাচ জেতান।

আরও পড়ুন: দ্রাবিড়ের মেয়াদ বাড়ানো হয়েছে, অথচ চুক্তি হয়নি, কারণ কী? মুখ খুললেন BCCI সচিব

টস জিতে জিম্বাবোয়েকে প্রথমে ব্যাট করতে পাঠান আয়ারল্যান্ডের অধিনায়ক পল স্টার্লিং। ব্যাট করতে নেমেই ইনিংসের প্রথমেই বড় ধাক্কা খায় জিম্বাবোয়ে। দলের ৬ রানের মাথায় তারা প্রথম ধাক্কা খায়। তিনাশে কামুনহুকামওয়ে মাত্র ১ করে সাজঘরে ফেরেন। আর এক ওপেনার ওয়েসলি মাধেভেরে দলের ৪৬ রানের মাথায় ব্যক্তিগত ১৪ রান করে আউট হয়ে যান। সেই একই ওভারে ব্রায়ান বেনেটকে ফেরান গ্যারেথ ডিলানি। ব্রেনেট তাও তিনে নেমে কিছুটা লড়াই করার চেষ্টা করেছিলেন। ২টি ছক্কা, একটি চারের হাত ধরে ১৯ বলে ২৭ করেন ব্রেনেট।

আরও পড়ুন: প্রোটিয়া সফরে এখনও দলের সঙ্গে যোগই দেননি দীপক চাহার, হয়তো পাওয়া যাবে না পুরো সিরিজেই

জিম্বাবোয়ের রায়ান বার্ল চারটি চারের সাহায্যে সর্বোচ্চ ৩৬ (২৮ বল) রান করেন। ক্লাইভ ময়দান ২৭ বলে ২৭ করেন। জিম্বাবোয়ের কোনও ব্যাটারই হাল ধরে একটু বড় স্কোর করতে পারেননি। ৪০ রানের গণ্ডিই কেউ টপকাতে পারেননি। নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪০ রানেই শেষ হয়ে যায় জিম্বাবোয়ের ইনিংস। আয়ারল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন জোশ লিটল, গ্যারেথ ডিলানি এবং ক্রেগ ইয়াং।

জবাবে রান তাড়া করতে নেমে মাত্র ৩৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল আয়ারল্যান্ড। অ্যান্ডি বালবির্নি (১৪ বলে ১৩ রান), পল স্টার্লিং (৪ বলে ৬ রান), লরকান টাকার (৮ বলে ৮ রান), কার্টিস ক্যাম্পাররা (৯ বলে ৫ রান) তাড়াতাড়ি সাজঘরে ফিরে গেলে বেকায়দার পড়ে যায় দল। তখন পঞ্চম উইকেটে হাল ধরেন আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর এবং জর্জ ডকরেল জুটি। ২টি ছক্কা, তিনটি চারের হাত ধরে ৪৫ বলে ৫৪ রান করেন হ্যারি টেক্টর। ৩টি করে ছক্কা এবং চারের হাত ধরে ৩২ বলে ৪৯ করেন ডকরেল। ১৮.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪১ রান করে ফেলে আয়ারল্যান্ড।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো সম্পদ বণ্টনের ক্ষেত্রে মার্ক্সবাদী ব্যাখ্যা মেনে চলব না, বলল সুপ্রিম কোর্ট, তবে… আমি WI-কে সমর্থন করব: T20 WC 2024-র জন্য ICC-র দূত হয়েই মনের কথা বললেন বোল্ট বিয়ের আগে ভালোবাসার ইস্তেহার! আদৃতের জন্য বার্তা কৌশাম্বির, ‘তুমিই এখন…’ ভোটের আগেই দার্জিলিংয়ে ১০ লক্ষ নগদ টাকা-সহ গ্রেফতার রাজু বিস্তা ঘনিষ্ঠ BJP নেতা শ্রীরূপার বিরুদ্ধে অশ্লীল মন্তব্যের অভিযোগে অভিষেকের বিরুদ্ধে কমিশনে বিজেপি ‘কংগ্রেস-সিপিএম BJP-র B-টিম'!ইন্ডিয়া জোটের ভবিষ্যৎ কার উপর নির্ভর,জানালেন অভিষেক 'সলমন মদ পরিবেশনার দায়িত্বে! শাহরুখ, শ্রীদেবীরা তো সকলেই আমার বিয়েতে নেচেছিলেন' ‘মনে হয় সব ছেড়ে বাবার কাছে চলে যাই’, লিখলেন ইরফান-পুত্র বাবিল! সব ঠিক আছে তো? চাকরিতে প্রমোশন, ব্যবসায় বিপুল টাকা লাভ! শুক্র-সূর্যের যুতিতে মেষ সহ লাকি কারা?

Latest IPL News

বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.