বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > ‘‌চোর–জোচ্চোর–দাঙ্গাবাজের এবার রেহাই নাই’‌, তৃণমূল–বিজেপিকে নিয়ে প্যারোডি সিপিএমের

‘‌চোর–জোচ্চোর–দাঙ্গাবাজের এবার রেহাই নাই’‌, তৃণমূল–বিজেপিকে নিয়ে প্যারোডি সিপিএমের

আবার প্যারোডি নিয়ে এল সিপিএম।

এই প্যারোডি এখন অনেকের মুখেই শোনা যাচ্ছে। আবার প্রকাশ্যে কেউ গাইতে না পারলে গুনগুন করে গাইছেন। গ্রামবাংলার পথে–ঘাটে এই প্যারোডি সোমবার থেকে বাজতে শুরু করবে বলে সূত্রের খবর। এবার ‘বারান্দায় রোদ্দুর’ গানের সুরে প্যারোডি তৈরি করেছে সিপিএম। রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম নিজে গানটি পোস্ট করেছেন।

পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে আবার প্যারোডি নিয়ে এল সিপিএম। গ্রামবাংলায় লাল পতাকা ওড়াতে সেখানে মানুষের কাছে তাঁরা ডাক দিয়েছে। একইসঙ্গে তৃণমূল কংগ্রেস এবং বিজেপিকে একসারিতে বসিয়ে ফের প্যারোডি বানাল সিপিএম। তারপর তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে সিপিএমের সঙ্গীত শিল্পীরা সেটি তৈরি করে সাড়া ফেলে দিয়েছেন। পঞ্চায়েত নির্বাচনের প্রচারে এই গান ব্যবহার করবে তাঁরা বলে সূত্রের খবর। কয়েকদিন আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় যে নবজোয়ার কর্মসূচি করেছিলেন সেখানেও গান ছিল— তৃণমূলে নবজোয়ার জিতব আমি, জিতবে তুমি’‌।

এবার সেই নবজোয়ারকে সিপিএমের প্যারোডিতে তুলে আনা হয়েছে। খোঁচা দেওয়া হয়েছে গানের মাধ্যমে। আর এই গানটি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে পোস্ট করেছেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। একুশের বিধানসভা নির্বাচনেও ‘টুম্পা সোনা’ প্যারোডি তৈরি করে সাড়া ফেলেছিল সিপিএম। যদিও শূন্য হাতেই ঘরে ফিরতে হয়েছিল। এবার পঞ্চায়েত নির্বাচনে তাঁদের ফল বিজেপির থেকে ভাল হবে বলে তাঁরা মনে করছেন। আর তৃণমূল কংগ্রেসের সঙ্গে টক্কর দেওয়া যাবে। ফলাফল যা হবে তা পরে দেখা যাবে। আপাতত কেন্দ্রের এবং রাজ্যের শাসকদলকে ঠুকেই এই প্যারোডি তৈরি করলেন তাঁরা।

এদিকে এই প্যারোডিতে ঘুষের চাষ থেকে শুরু করে কয়লা–বালি পাচারের টাকার কথা উঠে এসেছে। আবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নাম নিয়ে খোঁচা দেওয়া হয়েছে। তৃণমূল কংগ্রেসে থেকে ঘুষের টাকা নিয়ে বিজেপিতে গিয়ে সাধু সাজছে বলেও খোঁচা দেওয়া হয়েছে। রয়েছে সেখানে শুভেন্দুর কার্টুন চিত্রও। তবে এই প্যারোডি নিয়ে এখনও কোনও বিতর্ক তৈরি হয়নি পার্টির অভ্যন্তরে। যা হয়েছিল টুম্পা সোনা প্যারোডি নিয়ে। সুতরাং এই প্যারোডি দিয়ে বুঝিয়ে দেওয়া হয়েছে পঞ্চায়েত নির্বাচনের প্রচারে তৃণমূল–বিজেপিকে সমান আক্রমণ করা হবে।

আরও পড়ুন:‌ বাংলায় টহলদারি শুরু কেন্দ্রীয় বাহিনীর, খরচ চেয়ে রাজ্য পুলিশের চিঠি নয়াদিল্লিকে

আর কী জানা যাচ্ছে?‌ এই প্যারোডি এখন অনেকের মুখেই শোনা যাচ্ছে। আবার প্রকাশ্যে কেউ গাইতে না পারলে গুনগুন করে গাইছেন। গ্রামবাংলার পথে–ঘাটে এই প্যারোডি সোমবার থেকে বাজতে শুরু করবে বলে সূত্রের খবর। এবার ‘বারান্দায় রোদ্দুর’ গানের সুরে প্যারোডি তৈরি করেছে সিপিএম। রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম নিজে গানটি পোস্ট করেছেন। পঞ্চায়েত নির্বাচনের প্রচারে এই গান চালানো হবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমন প্যারোডি খুব দ্রুত মানুষের কাছে ছড়িয়ে পড়বে বলে মনে করছেন সিপিএম নেতারা। তবে অবশেষে কি হবে এখন সেটাই দেখার।

ভোটযুদ্ধ খবর

Latest News

হিন্দিভাষী হকারদের দাপট কলকাতার ফুটপাতে, বিহার-ঝাড়খণ্ড থেকে বাংলায়, নয়া সমীক্ষা উপ নির্বাচনে BJPকে ভোট দেওয়ায় বাগদায় একের পর এক মহিলাকে ধর্ষণের হুমকি সিভিকের অনন্তের বরযাত্রীতে রাস্তায় শুয়ে নাগিন ড্যান্স করলেন রণবীর সিং-বীর পাহাড়িয়া! উইম্বলডনের ফাইনালে জোকারকে স্ট্রেট সেটে উড়িয়ে অনন্য নজির গড়লেন আলকারাজ শনির নক্ষত্রে রাহুর প্রবেশ! বিদেশযাত্রা, পদোন্নতিতে ভরে যাবে কাদের ভাগ্য? মেঘলা আকাশেও বৃষ্টির ঘাটতি দক্ষিণবঙ্গে, আগামী কয়েকদিনে বদলাবে আবহাওয়া? ভোট পরবর্তী হিংসা মামলা রাজ্যে বাইরে সরানোর মামলার শুনানি পিছল সুপ্রিম কোর্টে ‘DA কোনও আইনি অধিকার নয়…..’, মহার্ঘ ভাতা নিয়ে মামলার পথ খোলা, এল ব্যাখ্যা শিবমন্দির উদ্বোধনের পুজোয় প্রসাদ খেয়ে মৃত ১, অসুস্থ ৫১ জন, ত্রিপুরায় চাঞ্চল্য CISCE: ঠিকঠাক শিখছে তো? তিনটি ক্লাসে আলাদা করে পরীক্ষা নেবে বোর্ড, পাশ-ফেল নেই

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.