বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > বিজাপুরের জঙ্গলে তুমুল গুলির লড়াইয়ে নিকেশ ৬ মাওবাদী, নির্বাচনে নাশকতার ছক বানচাল

বিজাপুরের জঙ্গলে তুমুল গুলির লড়াইয়ে নিকেশ ৬ মাওবাদী, নির্বাচনে নাশকতার ছক বানচাল

মাওবাদী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে গুলির লড়াই

ওই মাওবাদীরা যাতে গা–ঢাকা দিতে না পারে এবং নাশকতা করতে না পারে তার জন্য সদা সতর্ক থাকতে বলা হয়েছে সকলকে। একঘণ্টা ধরে চলে মাওবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই। বিজাপুর জেলার বস্তার লোকসভা কেন্দ্রের ভোট রয়েছে ১৯ এপ্রিল। তার আগে এই মাওবাদীদের সক্রিয় হয়ে ওঠা অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

লোকসভা নির্বাচনের প্রাক্কালে সক্রিয় হয়ে উঠল মাওবাদীরা। তবে নিরাপত্তা বাহিনী তাদের নিকেশ করতে বড় সাফল্য পেয়েছে। নিরাপত্তা বাহিনীর সঙ্গে তুমুল সংঘর্ষ শুরু হয় মাওবাদীদের। আজ, বুধবার ছত্তিশগড়ে মাওবাদীদের বিরুদ্ধে এনকাউন্টার অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। দু’‌পক্ষের সংঘর্ষে এখনও পর্যন্ত ৬ জন মাওবাদী নিকেশ হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। আদের দেহ উদ্ধার করা হয়েছে। তার মধ্যে একজন মাওবাদীদের মহিলা ক্যাডারও রয়েছে। যে আজ গুলিতে খতম হয়েছে। এখন জঙ্গলে তল্লাশি অভিযান জারি রয়েছে। ছত্তিশগড়ের বিজাপুরে এই ঘটনা ঘটেছে বলে খবর।

এদিকে আজ, সকালে ছত্তিশগড়ের বিজাপুর জেলায় মাওবাদী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে গুলির লড়াই শুরু হয়। চিকুরবাট্টি–পুসবাকা এলাকার কাছে গভীর জঙ্গলে দু’‌পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। আর তাতেই ৬ জন মাওবাদী নিকেশ হয়েছে। ডিআরজি, সিআরপিএফের ২২৯ বাহিনী এবং কোবরা টিম মিলিতভাবে এই অভিযান চালিয়েছিল বলে সূত্রের খবর। লোকসভা নির্বাচনের প্রাক্কালে মাওবাদী–নকশাল উপদ্রুত এলাকায় এই অভিযানে বড় সাফল্য মিলেছে। এই বিষয়ে বস্তার রেঞ্জের আইজি সুন্দররাজ পি জানান, চিকুরবাট্টি এবং পুসবাকা জঙ্গলে তল্লাশি অভিযান চালানোর সময়ই গুলি বিনিময় হয়।

 

অন্যদিকে লোকসভা নির্বাচনের মধ্যে নাশকতা করার ছক কষা হয়েছিল বলে মনে করছে নিরাপত্তা বাহিনী। বাস্তার রেঞ্জের ইন্সপেক্টর জেনারেল সুন্দররাজ পি বলেন, ‘‌আমাদের কাছে নির্দিষ্ট খবর ছিল মাওবাদীদের উপস্থিতি রয়েছে। তখন জেলা রিজার্ভ গার্ড, সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স এবং কোবরা বাহিনীকে পাঠানো হয়। অপারেশনে নামতেই মাওবাদীর সঙ্গে তুমুল গুলির লড়াই হয়। তাতেই ৬ জন মাওবাদী খতম হয়েছে। তাদের মধ্যে একজন মহিলা ছিল। দেহগুলি উদ্ধার করা হয়েছে।’‌ তবে এই ঘটনার পরও জঙ্গলে তল্লাশি অভিযান চলছে। কারণ এখনও সেখানে মাওবাদীদের বড় অংশ রয়েছে বলে খবর মিলেছে।

আরও পড়ুন:‌ দুঃখপ্রকাশ করেও পার পেলেন না দিলীপ ঘোষ, জেলাশাসকের রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন

এছাড়া ওই মাওবাদীরা যাতে গা–ঢাকা দিতে না পারে এবং নাশকতা করতে না পারে তার জন্য সদা সতর্ক থাকতে বলা হয়েছে সকলকে। একঘণ্টা ধরে চলে মাওবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই। বিজাপুর জেলার বস্তার লোকসভা কেন্দ্রের ভোট রয়েছে ১৯ এপ্রিল। তার আগে এই মাওবাদীদের সক্রিয় হয়ে ওঠা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। ভোটে কোনও হামলা চালাতেই তারা জড়ো হয়েছিল বলে পুলিশ সূত্রে খবর। প্রথম দফা লোকসভা নির্বাচনের আগেই বাস্তার লোকসভা কেন্দ্রে এমন ঘটনা সবাইকে নাড়িয়ে দিয়েছে। তবে এই অভিযানে বড় সাফল্য মিলেছে।

ভোটযুদ্ধ খবর

Latest News

মুক্তি পেতে চলেছে পরেশ রাওয়ালের বহু প্রতীক্ষিত ছবি ‘দ্য তাজ স্টোরি’ মেকআপ করে মায়ের ভোল বদলে দিল অক্ষয়ের ১১ বছরের মেয়ে নিতারা! টুইঙ্কল বলছেন… মালাইকার হবু বউমা রাশা দারুণ সুন্দরী! আরহানের পোস্টে মন্তব্য করে এল নজরে, দেখুন সাবধান, বাগানে ঘুরলে কি হয় জানেন তো- যশস্বীকে কোন কথা মনে করালেন সূর্যকুমার যাদব ৫২.৩ ডিগ্রিতে পুড়ল দিল্লি, ইতিহাসে সবথেকে বেশি গরম! জল নষ্ট করলে ২০০০ টাকা ফাইন 'অত্যন্ত…', প্যালেস্তাইনের সমর্থনে পোস্ট করেও ডিলিট! নেটপাড়ার রোষের মুখে মাধুরী মোটা টাকার লোভ দেখিয়ে WhatsApp গ্রুপে নিয়ে প্রতারণা! ২ কোটি খোয়ালেন দুই ভাই পুরস্কার মূল্যে IPL-এর ধারে-কাছেও নেই T20 বিশ্বকাপ! কত টাকা পায় বিশ্বজয়ীরা? ‘‌শওকত মোল্লাকে আমি প্রাণের চেয়ে বেশি ভালবাসি’‌, সিবিআই তলবের পরই প্রশংসা মমতার পিসি- ভাইপো যার বাড়িতেই লুকিয়ে থাকুক, সওকতকে চুলের মুঠি ধরে জেলে ভরা উচিত CBIএর

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.