বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > আগেই এক্সপ্রায়ার করে গিয়েছে, প্রিসাইডিং অফিসারদের বাজে খাবার দেওয়ার অভিযোগ

আগেই এক্সপ্রায়ার করে গিয়েছে, প্রিসাইডিং অফিসারদের বাজে খাবার দেওয়ার অভিযোগ

খাবার নিয়ে বিক্ষোভ।

বাঁকুড়ায় লোকসভা নির্বাচন আগামী ২৫ মে। তাই নির্বাচন উপলক্ষে ভোটের ডিউটির জন্য ভোট কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। প্রিসাইডিং অফিসারদের সেরকম নির্বাচন কমিশনের নির্দেশের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। 

এবার ভোটের প্রিসাইডিং অফিসারদের খাবারে পোকা কিলবিল করছিল বলে অভিযোগ উঠল। অভিযোগ, আর এই খাবার দেওয়া হয়েছে নির্বাচন কমিশনের নির্দেশে আয়োজিত একটি প্রশিক্ষণ কেন্দ্রে। অভিযোগ, প্রশিক্ষণরত প্রিসাইডিং অফিসারদের মেয়াদ-উত্তীর্ণ খাবার দেওয়া হয়েছিল। আর সেই কারণে তাতে পোকা দেখা গিয়েছে। এমন অভিযোগকে কেন্দ্র করে তুমুল শোরগোল পড়ে গিয়েছে। ঘটনাটি হল বাঁকুড়ার।

আরও পড়ুন: কুলতলিতে স্কুলে মিড ডে মিলের মাংস-ভাত খেয়ে অসুস্থ শতাধিক পডুয়া, বিক্ষোভ

১৯ এপ্রিল থেকে শুরু হয়েছে ২০২৪ সালের লোকসভা নির্বাচন। বাঁকুড়ায় লোকসভা নির্বাচন আগামী ২৫ মে। ভোটের ডিউটির জন্য ভোটকর্মীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। প্রিসাইডিং অফিসারদের সেরকম নির্বাচন কমিশনের নির্দেশের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। জানা গিয়েছে, বাঁকুড়ার খাতড়া মহকুমা এলাকার খাতরা কংসাবতী শিশু বিদ্যালয়ে প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়। তাতে প্রায় ৮০০ জন প্রিসাইডিং অফিসার অংশ নিয়েছিলেন। 

দাবি করা হয়েছে যে প্রশিক্ষণের ফাঁকে দুপুরে প্রিসাইডিং অফিসারদের টিফিন দেওয়া হয়। তাতে প্যাটিস থেকে শুরু করে আরও বেশ কিছু প্যাকেটজাত খাবার ছিল। টিফিন পাওয়ার পরেই খেতে শুরু করে দিয়েছিলেন অনেকেই। তখনই বেশ কয়েকজনের চোখে পড়ে পোকা। প্যাটিসের ভিতর পোকা কিলবিল করতে দেখে অনেকের বমি বমি ভাব হতে শুরু করে। অনেকেই অসুস্থ বোধ করতে শুরু করেন বলে অভিযোগ উঠেছে।

সেই অভিযোগ সামনে আসতেই রীতিমতো শোরগোল পড়ে যায়। খবর পেয়ে সেখানে ছুটে যান খাতড়ার মহকুমা শাসক এবং জেলা প্রশাসনের আধিকারিকরা। তাঁরা দ্রুত প্রিসাইডিং অফিসারদের বিকল্প খাবারের ব্যবস্থা করার জন্য নির্দেশ দেন। এর পাশাপাশি যে সংস্থা খাবার সরবরাহ করার দায়িত্বে ছিল, তার বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। এই ঘটনায় তদন্তের দাবি জানিয়েছেন প্রিসাইডিং অফিসাররা।

বিষয়টি নিয়ে শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের সাধারণ সম্পাদক কিংকর অধিকারী বলেন, ‘আমরা প্রথম থেকেই দাবি করে আসছি দুর্নীতি রোধে ভোটকর্মীদের রিফ্রেশমেন্টের জন্য বরাদ্দ অর্থ ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেওয়া হোক। অনেক ক্ষেত্রেই বরাদ্দ অর্থের কম মূল্যের লাঞ্চ দেওয়া হচ্ছে। আর সৌজন্যমূলক যে টিফিনের ব্যবস্থা থাকবে, তা যেন খারাপ না হয়। যাঁদের উপর ভর করে ভোট প্রক্রিয়া সম্পন্ন হয়, তাঁদেরকে এইভাবে অবজ্ঞা এবং অবহেলা করার বিরুদ্ধে নির্বাচন কমিশনে জানিয়েছি। খাতড়াতে আজ ভোটকর্মীদের জন্য পচা এবং এক্সপায়ারি ডেটের খাওয়ার দেওয়া হয়েছে- এই অভিযোগে বিক্ষোভ ভোট কর্মীদের। সঙ্গত কারণেই আজ ভোটকর্মীদের ট্রেনিংয়ের সময় বাঁকুড়া জেলার খাতড়া মহকুমার কংসাবতী শিশু শিক্ষা নিকেতনে বিক্ষোভ। এই দুর্নীতি বন্ধ করতে হবে। এর প্রতিকার চাই।’

ভোটযুদ্ধ খবর

Latest News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল

Latest IPL News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.