বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Bogus Voter: ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে

Bogus Voter: ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে

সামনেই লোকসভা ভোট। প্রতীকী ছবি

বিজেপি এনিয়ে নালিশ জানিয়েছিল নির্বাচন কমিশনে। এরপর একাধিক আধিকারিককে সাসপেন্ড করা হয়। এদিকে আধিকারিকদের বরখাস্ত করার পরেই তদন্ত থমকে যায়। কিন্তু কেন এই ধরনের ঘটনা হয়েছিল তা নিয়ে প্রশ্নের জবাব মেলেনি। আর কেউ এই ঘটনার সঙ্গে জড়িত কি না সেটা জানা যায়নি।

এনডিএর সহযোগী শক্তিগুলি যেমন জনসেনা, টিডিপি ও বিজেপি এখনও শঙ্কিত যে তিরুপতিতে কতটা স্বচ্ছতার সঙ্গে ভোট হবে। কারণ  সেখানে প্রায় ৪০,০০০ ভুয়ো ভোটারের সন্ধান মিলেছে। ভোটার তালিকায় সেই নামগুলি থেকে গিয়েছে বলে দাবি করা হচ্ছে। তার জেরে সমস্যা হতে পারে। 

সূত্রের খবর, ২০২১ সালের তিরুপতিতে বিধানসভার উপনির্বাচন হয়েছিল। সেই সময় প্রায় ৩৫০০০ ভোটার আইকার্ডের ছবি অবৈধভাবে ডাউনলোড করা হয়েছিল।  রিটার্নিং অফিসারের লগ ইন আইডি হ্যাক করে এসব করা হয়েছিল বলে অভিযোগ। 

এদিকে বিজেপি এনিয়ে নালিশ জানিয়েছিল নির্বাচন কমিশনে। এরপর একাধিক আধিকারিককে সাসপেন্ড করা হয়। 

এদিকে আধিকারিকদের বরখাস্ত করার পরেই তদন্ত থমকে যায়। কিন্তু কেন এই ধরনের ঘটনা হয়েছিল তা নিয়ে প্রশ্নের জবাব মেলেনি। আর কেউ এই ঘটনার সঙ্গে জড়িত কি না সেটা জানা যায়নি। 

এদিকে এনডিএর সহযোগী শক্তি যারা এই ধরনের ভুয়ো ভোটের বিষয়গুলি খতিয়ে দেখছে তারা দেখেছে যে ভোটার তালিকায় মাত্র ২৪৯৫৮৭টি নাম যথাযথ। তবে তার বাইরে ১৬৩৮৯টি ভোট একেবারে ভুয়ো। ২৩৫৪০টি ডবল এন্ট্রি ভোট। এক্ষেত্রে একই নামে দুবার করে এন্ট্রি করা রয়েছে ভোটার তালিকায়। 

তিরুপতি বিধানসভার জনসেবার প্রার্থী অরনি শ্রীনিবাসালু জানিয়েছেন,  বহু ক্ষেত্রে দেখা গিয়েছে যে একই ভোটারের দুটি কার্ড রয়েছে। কিন্তু তাদের এপিক নম্বরটি আবার আলাদা। ভোটার একজনই কিন্তু তাদের দুটি এলাকায় নাম তোলা রয়েছে। তবে তাদের নামের বানানে, বাবার নামের বানানে, বাসস্থানে অল্প অদল বদল করে অন্য় জায়গা থেকে নাম তোলা হয়েছে। 

এদিকে সম্প্রতি জনসেনার নেতৃত্ব কমিশনের আধিকারিকদের সঙ্গে দেখা করেছিলেন। এই ভুয়ো ভোটারদের যাতে বাদ দেওয়া হয় তার ব্যবস্থা করার আবেদন তারা জানিয়েছিলেন। 

পূর্ণাঙ্গ তালিকা থেকে যাতে এই সব নাম বাদ দেওয়া হয় সেজন্য বলা হয়েছিল। কিন্তু এদিকে দলীয় নেতৃত্ব চিন্তাভাবনা করছে যাতে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের সঙ্গেও এনিয়ে দেখা করা যায়। কারণ এই সমস্যাটা কিছুতেই দূর করা যাচ্ছে না। সেকারণেই এবার কেন্দ্রীয় নির্বাচন কমিশনের সঙ্গে এব্যাপারে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার ব্যাপারে চিন্তাভাবনা করছে দল। 

টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে যে তিরুপতি জেলা প্রশাসন জানিয়েছে যে জানুয়ারি পর্যন্ত যে তথ্য রয়েছে তার উপর ভিত্তি করে তালিকা বিরোধী দলের কাছে আছে। ২৫ এপ্রিল চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।  

ভোটযুদ্ধ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.