বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > স্ত্রী লাভলি TMC বিধায়ক, এবারও শীর্ষ পুলিশকর্তাকে ভোটের কাজ থেকে সরাল কমিশন

স্ত্রী লাভলি TMC বিধায়ক, এবারও শীর্ষ পুলিশকর্তাকে ভোটের কাজ থেকে সরাল কমিশন

লাভলির আইপিএস স্বামীকে বদলি করে দিল কমিশন

মঙ্গলবার নির্বাচন কমিশনের তরফে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে চিঠি পাঠানো হয়েছে। সেখানে জানিয়ে দেওয়া হয়েছে সৌম্য রায়কে বদলি করতে হবে। নির্বাচন সংক্রান্ত বিষয়ে যুক্ত নেই এমন কোনও পদে তাঁকে বদলি করতে বলেছে কমিশন। 

আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে লোকসভা নির্বাচন। তাই কোমর বেঁধে প্রচারে  সমস্ত রাজনৈতিক দল। সোনাপুরের দক্ষিণের তৃণমূল বিধায়ক লাভলি মৈত্রও দলের প্রার্থীর হয়ে প্রচার চালিয়ে বেড়াচ্ছেন।  তাঁর স্বামী সৌম্য রায় সাউথ-ওয়েস্ট ডিভিশনের ডিসি। এবার নির্বাচনের মুখে তাঁকে সরিয়ে দিল নির্বাচন কমিশন।  শুধু তাই নয়, তাঁকে ভোটের কাজে ব্যবহার করা যাবে না বলেও জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। প্রসঙ্গত, গত একুশের বিধানসভায় তৃণমূলের প্রার্থী হয়েছিলেন লাভলি। সেইসময় সৌম্য রায়কে সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন। আর সামনে লোকসভা নির্বাচন হওয়ায় ফের তাঁকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। 

আরও পড়ুন: স্ত্রী তৃণমূল প্রার্থী, হেডকোয়ার্টার ছাড়তে পারবেন না পুলিশ কর্তা সৌম্য রায়

জানা গিয়েছে, মঙ্গলবার নির্বাচন কমিশনের তরফে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে চিঠি পাঠানো হয়েছে। সেখানে জানিয়ে দেওয়া হয়েছে সৌম্য রায়কে বদলি করতে হবে। নির্বাচন সংক্রান্ত বিষয়ে যুক্ত নেই এমন কোনও পদে তাঁকে বদলি করতে বলেছে কমিশন। নির্বাচন কমিশন আরও জানিয়েছে, সৌম্যর বদলির ফলে যে পদ খালি হবে সেই পদ অবিলম্বে পূরণ করতে হবে।  এর জন্য তিনজন আধিকারিকের নাম রাজ্যকে পাঠাতে বলেছে নির্বাচন কমিশন। আগামিকাল দুপুর ৩টে পর্যন্ত রাজ্যকে সময় দিয়েছে কমিশন।

নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হতেই দেশজুড়ে জারি হয়েছে আদর্শ আচরণবিধি। এই সময় নির্বাচন কমিশনার হাতে বিশেষ ক্ষমতা থাকে। সেই ক্ষমতাবলেই নির্বাচন কমিশন অফিসার বা পুলিশকর্তাদের বদলি করতে পারে। নির্ঘণ্ট জারি হওয়ার পরেই রাজ্য পুলিশের একাধিক আধিকারিককে বদলি করেছে কমিশন। এর আগে রাজ্য পুলিশের ডিজির পদ থেকে রাজীব কুমারকে সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন। তারপরে একাধিক জেলা শাসকদের সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন। 

গত সোমবার মুখ্য নির্বাচনী আধিকারিকের অফিস থেকে অন্যত্র সরিয়ে দেওয়া হয়েছে ২ আধিকারিককে। আর তারপরে এবার লাভলি মৈত্রের আইপিএস স্বামীকে বদলি করে দিল নির্বাচন কমিশন। রাজনৈতিক মহলের মতে, লাভলি যেহেতু একজন রাজনৈতিক ব্যক্তিত্ব এবং জনপ্রতিনিধি তাই পুলিশের বিরুদ্ধে যাতে কোনও পক্ষপাতিত্বের অভিযোগ না ওঠে, সেজন্য তাঁর স্বামীকে সরিয়ে দিয়েছে কমিশন। এরকম করে নিরপেক্ষতা বজায় রাখতে চাইছে নির্বাচন কমিশন।

ভোটযুদ্ধ খবর

Latest News

ভাটপাড়ায় উদ্ধার তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ, একে অপরকে নিশানা পার্থ-অর্জুনের ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা লন্ডন-আবু ধাবি নয়, অনন্ত-রাধিকার বিবাহ বাসর বসবে অন্য এক রূপকথার শহরে! ইংরেজিতে দুর্বল হওয়ায় ভালো পরীক্ষা দিতে পারেননি, আত্মঘাতী মেডিক্যালের ছাত্রী এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC আজব টুইস্ট!এই কেন্দ্রে নিজের প্রার্থী ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংএর মমতার দেওয়া জমি পছন্দ নয়! মুর্শিদাবাদের স্কুলে দুবছর ধরে বাস ৩৫ পরিবারের

Latest IPL News

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.