বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > তীব্র গরম–বৃষ্টি উপেক্ষা করেই লম্বা লাইন, উত্তরবঙ্গের তিন কেন্দ্রে গড় রক্ষা করাই চ্যালেঞ্জ বিজেপির

তীব্র গরম–বৃষ্টি উপেক্ষা করেই লম্বা লাইন, উত্তরবঙ্গের তিন কেন্দ্রে গড় রক্ষা করাই চ্যালেঞ্জ বিজেপির

সকাল থেকে ভোটদাতাদের লম্বা লাইন

একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস কিছু জায়গা পুনরুদ্ধার করে। উত্তরবঙ্গের এই তিন আসন দখলে মরিয়া তৃণমূল। অঙ্ক কঠিন বুঝতে পেরেই বিজেপি অলআউট খেলতে নেমেছে। ভোটের দিন আবার উত্তপ্ত হয়ে উঠল দিনহাটার ভেটাগুরি। দিনহাটা ১–বি ব্লক সভাপতিকে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।

সিতাই কেন্দ্রে নিজের বুথে ভোট দিলেন কোচবিহার লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া। আর এভাবেই আজ, শুক্রবার সকালে শুরু হয়ে গেল ‘গণতন্ত্রের উৎসব’। প্রথম দফায় বাংলার তিন কেন্দ্র—কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে ভোট শুরু হয়েছে। মহিলা দ্বারা পরিচালিত বুথ রাষ্ট্রীয় বালিকা বিদ্যালয় এখন লম্বা লাইনের সাক্ষী। তার মধ্যেই বৃষ্টি শুরু হল জলপাইগুড়িতে। বৃষ্টিকে উপেক্ষা করে জলপাইগুড়িতে ছাতা মাথায় দিয়ে ভোট দিতে এসেছেন ভোটাররা। আর তাতেই লম্বা লাইন পড়ে গিয়েছে। সকাল থেকে ভোটদাতাদের লম্বা লাইন বুঝিয়ে দিচ্ছে অঙ্ক খুব কঠিন।

উত্তরবঙ্গের যে তিনটি আসনে আজ ভোট হচ্ছে সেখানে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে সব বিজেপি জিতেছিল। তবে এবারের লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গের সেই গড় রক্ষা করাই চ্যালেঞ্জ বিজেপির কাছে। কারণ, গত লোকসভা নির্বাচনের আগে যে প্রতিশ্রুতির দিয়েছিল বিজেপি তার অধিকাংশই অধরা থেকে গিয়েছে। বিজেপির এই ‘ব্যর্থতা’ তৃণমূল কংগ্রেসের ‘তুরুপের তাস’। তার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের একগুচ্ছ জনমুখী প্রকল্প এখানে বড় হাতিয়ার হয়ে রয়েছে। হারানো জমি ফিরে পেতে বদ্ধপরিকর তৃণমূল কংগ্রেস। উত্তরবঙ্গের এই তিন জেলায় জনসংযোগ করেছেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। এখানে এসে সভা করে গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

আরও পড়ুন:‌ বিজেপির ‘দ্বিতীয় বিকল্প’ তৃণমূল কংগ্রেস, নতুন লাইনে পুরনো ছন্দে হাঁটল বামফ্রন্ট

তার উপর এই উত্তরবঙ্গ জেলায় একাধিক কাজ করেছে তৃণমূল কংগ্রেসের সরকার। এমনকী সম্প্রতি জলপাইগুড়িতে যাঁদের ঘর প্রাকৃতিক দুর্যোগে ধুলিসাৎ হয়ে গিয়েছিল তাঁদের অ্যাকাউন্টে বাড়ি তৈরি টাকা পাঠিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রভাব পড়েছে আলিপুরদুয়ারেও। কোচবিহারে তেমন বড় কিছু ঘটেনি। তবে নিশীথ প্রামাণিকের কাজ না করা নিয়ে স্থানীয় মানুষজন ক্ষুব্ধ। আজ যে লম্বা লাইন পড়েছে তাতে সিঁদুরে মেঘ দেখছে বিজেপি। নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, আজ রাজ্যের এই তিন জেলার ৫৬ লক্ষ ২৬ হাজার ১০৮ জন ভোটার তাঁদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করছেন। প্রত্যেক বুথেই আছে কেন্দ্রীয় বাহিনী। ২৬৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে।

এছাড়া একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস কিছু জায়গা পুনরুদ্ধার করেছে। উত্তরবঙ্গের এই তিন আসন দখলে মরিয়া তৃণমূল কংগ্রেস। অঙ্ক কঠিন বুঝতে পেরেই বিজেপি অলআউট খেলতে নেমেছে। ভোটের দিন আবার উত্তপ্ত হয়ে উঠল দিনহাটার ভেটাগুরি। দিনহাটা ১–বি ব্লক সভাপতিকে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। আক্রান্ত ব্লক সভাপতিকে দেখতে হাসপাতালে এলেন মন্ত্রী উদয়ন গুহ। হাসপাতাল থেকেই নির্বাচন কমিশন এবং পুলিশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন মন্ত্রী। নির্বাচন কমিশনকে নিশীথ প্রামাণিক চিঠি লিখে উদয়ন গুহর গতিবিধি নিয়ন্ত্রণ করেছেন তিনি। তবে ভোটারদের লম্বা লাইনের ভিড় কাকে চাপে ফেলে সেটা জানা যাবে ৪ জুন।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল 4 ওভার শেষে Namibia-র স্কোর 19/1 কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন? রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের ইয়ে ক্যায়সে 'পরমাত্মা' হ্যায়? আদানিকে সাহায্য করতে…মোদীকে তীব্র খোঁচা রাহুলের

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.