বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Rahul Gandhi: গ্রেফতার হওয়া দুই মুখ্যমন্ত্রীর স্ত্রীকে পাশে বসিয়ে সভায় সোনিয়া, রাহুল কী বললেন?

Rahul Gandhi: গ্রেফতার হওয়া দুই মুখ্যমন্ত্রীর স্ত্রীকে পাশে বসিয়ে সভায় সোনিয়া, রাহুল কী বললেন?

গ্রেফতার হওয়া দুই মুখ্যমন্ত্রীর স্ত্রীকে পাশে বসিয়ে সভায় সোনিয়া (ANI Photo/Shrikant Singh) (Shrikant Singh)

ভোটের আগে দুই মুখ্য়মন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। আর তাঁদের স্ত্রীদের পাশে বসিয়ে সভা করলেন সোনিয়া-রাহুল। 

রবিবার রাজধানীর রামলীলা ময়দানে বিরোধীদের মেগা জনসভায় ভাষণ দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।  ভাষণ দেওয়ার সময় রাহুল গান্ধী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুষ্টিমেয় ধনকুবেরদের সহায়তায় লোকসভা নির্বাচনের ম্যাচ ফিক্সিং করছিলেন। এদিকে তাৎপর্যপূর্ণভাবে ওই মঞ্চে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনীতা কেজরিওয়ালকেও দেখা যায়। তিনি সোনিয়া গান্ধীর সঙ্গে বসেছিলেন। কার্যত বিরোধীদের শক্তি প্রদর্শনের জন্যই তিনি কংগ্রেস নেতৃত্বের সঙ্গে একই মঞ্চে ছিলেন। ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের স্ত্রী কল্পনা সোরেনও বসেছিলেন। কেজরিওয়াল ও হেমন্ত সোরেনকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কেজরিওয়ালের গ্রেপ্তারের প্রতিবাদে এই বিশাল সমাবেশ ডাকা হয়েছিল এবং নির্বাচনের আগে এটি  ইন্ডিয়া জোটের নেতাদের একটি বিশাল সমাবেশে পরিণত হয়েছিল। আর সেই সভায় উপস্থিত ছিলেন গ্রেফতার হওয়া দুই মুখ্য়মন্ত্রীর স্ত্রীরা। 

রাহুল গান্ধী বলেন, এটা ভোটের নির্বাচন নয়, সংবিধান, গণতন্ত্র বাঁচানোর লড়াই। কংগ্রেসের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ হয়ে যাওয়ার প্রসঙ্গ টেনে রাহুল গান্ধী বলেন, 'আপনারা যদি বিচক্ষণতার সঙ্গে ভোট না দেন, তাহলে ম্যাচ ফিক্সারই জিতবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চান না বিরোধীরা নির্বাচনে লড়ুক। নির্বাচনের ঠিক আগে দুই মুখ্যমন্ত্রীকে জেলে পাঠান তিনি। তিনি আমাদের সব অ্যাকাউন্ট ফ্রিজ করে দিয়েছেন। নির্বাচনের আগে কেন এমন করলেন? আপনি এটা ছয় মাস পর, ছয় মাস আগেও করতে পারতেন।

এদিন মোদীর বিরুদ্ধে তোপ দাগেন কেজরিওয়ালের স্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রী মোদী আমার স্বামীকে জেলে পাঠিয়েছেন'। বললেন সুনীতা কেজরিওয়াল। রাহুল গান্ধী বলেন,  বিজেপির এক নেতা বলেছেন, সংখ্যাগরিষ্ঠতা পেলেই সংবিধান পরিবর্তন করা হবে। এটা কোনো স্লিপ-আপ ছিল না। আইডিয়াটা পরীক্ষা করার জন্যই এই আয়োজন। মনে রাখতে হবে, সংবিধান হচ্ছে জনগণের কণ্ঠস্বর। যেদিন এটা শেষ হবে, সেদিনই দেশ শেষ হয়ে যাবে।

 

'অরবিন্দ কেজরিওয়াল শের (সিংহ) হ্যায়', স্বামীর বার্তা পড়ে শোনালেন সুনীতা কেজরিওয়াল।

আবগারি নীতি কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে গত ২১ মার্চ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করে ইডি। গত ৩১ জানুয়ারি জমি কেলেঙ্কারির মামলায় গ্রেফতার করা হয় হেমন্ত সোরেনকে। 

আসন ভাগাভাগি নিয়ে ভারতীয় জোটের শরিকদের মধ্যে নানা অসন্তোষ থাকলেও কেজরিওয়ালের গ্রেফতারির প্রতিবাদে একজোট হওয়া দলগুলি ঐক্যের বার্তা দিয়েছে। মঞ্চে সোনিয়া গান্ধী সুনীতা কেজরিওয়ালের সাথে কথা বলেন এবং তার এবং কল্পনা সোরেনের পাশে বসেন। একদিন আগেই সুনীতা ও সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেন কল্পনা সোরেন। 

ভোটযুদ্ধ খবর

Latest News

কোভিডের কারণে কি ভারতীয়দের গড় আয়ু ২.৬ বছর করে কমে গিয়েছে? কী বলছে কেন্দ্র Sri Lanka Women বনাম Bangladesh Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? রবিতে ভারী বৃষ্টি ২ জেলায়, সোমে ৭টিতে, কদিন এরকম থাকবে বাংলায়? ঝড় হবে ৬০ কিমিতে আকাশ-ইশার বিয়েতে যেতে দেননি করিনা!ললিতাকে অনন্তের বিয়েতে যেতে ছুটি দেন রামচরণ মাতৃবিয়োগের পর কেমন করে আগলে রাখছেন নতুন বউ কৌশম্বিকে? জানালেন স্বামী আদৃত গরুর পিছনে ছুটলেন পুরপ্রধান, আলিপুরদুয়ারের রাস্তায় এমন দৃশ্য দেখে হতবাক মানুষজন অভিযোগকারীদের বিরুদ্ধে হাইকোর্টে মামলার হুমকি, গ্রেফতারির পরেও তেজ কমেনি জামালের আমরা জেগে থাকলে মস্তিষ্কের এই অংশ ঘুমোয়, আর ঘুমোলে জেগে ওঠে! বলছে গবেষণা চন্দ্র দিবস! কেন পালিত হয় এই দিনটি, জানেন না বেশির ভাগই 'আমরা তো ভগবানের দূত', জানালেন CPR দিয়ে রোগীর প্রাণ বাঁচানো চিকিৎসক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.