বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > West Bengal phase 1 polling percentage: রাজ্যে ৩ আসনের ভোটগ্রহণে কত শতাংশ ভোট পড়ল? কী জানাল নির্বাচন কমিশন?

West Bengal phase 1 polling percentage: রাজ্যে ৩ আসনের ভোটগ্রহণে কত শতাংশ ভোট পড়ল? কী জানাল নির্বাচন কমিশন?

রাজ্যে ৩ আসনের ভোটগ্রহণে ৭৮ শতাংশ ভোট পড়ল

তিনি বলেন, শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত তিনটি কেন্দ্রে মোট ৭৭.৫ ভোট পড়েছে। প্রত্যেক বুথে ওয়েব কাস্টিং হয়েছে। বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হয়েছে।

কোচবিহারে বিক্ষিপ্ত হিংসাকে বাদ দিলে শুক্রবার মোটের ওপর শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে উত্তরবঙ্গের ৩ আসনে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ। এদিন ভোটগ্রহণ হয় কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে। বিকেল ৫টায় ভোটগ্রহণ শেষের পর সাংবাদিক বৈঠক করে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ় আফতাব জানান, বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়েছে ৭৭.৫ শতাংশ।

আয়োজনের খতিয়ান

এদিন মুখ্য নির্বাচনী আধিকারিক জানান, আজকে প্রথম দফায় তিনটে লোক সভা কেন্দ্রে নির্বাচন হয়েছে। ৪ জুন ভোট গণনা হবে। কোচবিহারে মোট ভোটারের সংখ্যা ছিল ১৯,৬৬,৮৯৩, আলিপুরদুয়ারে ১৭,৭৩,২৫২ ও জলপাইগুড়িতে ভোটারের সংখ্যা ছিল ১৮,৮৫,৯৬৩। প্রথমবার ভোট দাতা ছিলেন ১,১৫,২৪৪ জন ভোটার। ভোটকর্মী ছিলেন ২৭,৯০৭ এবং ৫৮১ জন মাইক্রো অবজারভার ছিলেন। ৩৭ জন প্রার্থী তিনটি লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দিতা করেছেন। তিন জন জেনারেল অবজারভার এবং পুলিশ ও আয় ব্যয় পর্যবেক্ষক ছিলেন। মোট ২৬৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন ছিল। ১০,১৫০ জন রাজ্য পুলিশ মোতায়ন ছিল। এছাড়া নগদ, অর্থ, মদ, মাদক, সোনা - গয়না সহ অন্য ২৪১. ৩৬ কোটি টাকা উদ্ধার হয়েছে।

তিনি বলেন, শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত তিনটি কেন্দ্রে মোট ৭৭.৫ ভোট পড়েছে। প্রত্যেক বুথে ওয়েব কাস্টিং হয়েছে। বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হয়েছে।

অভিযোগের বন্যা

এছাড়া তিনটি কেন্দ্র থেকে অভিযোগ জমা পড়েছে ৫৫৬টি। গ্রেফতার করা হয়েছে ১২ জনকে। ২ জনকে অ্যারেস্ট এবং ১০ জনকে সতর্কতামূলক ভাবে গ্রেফতার করা হয়েছে। মোট ১২১টি QRT ছিল। সমস্ত গ্রেফতারি হয়েছে কোচবিহার কেন্দ্রে।

তিনি জানান, QRT সব জায়গায় মজুত ছিল। সেক্টর মোবাইল, এইচআরএফএসও মোতায়েন করেছিল কমিশন। ভোটারদের নিরাপত্তা দিতে সব রকমের ব্যবস্থা ছিল।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

বাংলায় পে কমিশনের রিপোর্ট নিয়ে বড় আপডেট, আদালতে জোর ধাক্কা খাবে রাজ্য? করণের ৫২ বছরের জন্মদিনের পার্টিতে চাঁদের হাট! কে কে ছিলেন অতিথি তালিকায়? ইজরায়েলের প্রেসিডেন্ট হওয়ার কথা ছিল আইনস্টাইনের! তারপর… চারিদিকে হেমা-ধর্মেন্দ্রর ছবি, বিশাল নাচের ঘর, জুহুর বাংলোর অন্দরমহল দেখালেন এষা 'ওঠা পড়া সবটাই দেখেছি...', অনিশ্চয়তায় ভরা পেশা নিয়ে কী জানালেন মাফিন? আমেরিকার পড়ুয়ারা কীভাবে হামাসকে সমর্থন করলেন, উদ্বেগ প্রকাশ রুশদির RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা কাঁচা দুধের কারণে বাড়তে পারে বার্ড ফ্লুর জীবাণু, পরীক্ষায় ধরা পড়ল নতুন তথ্য 'মিসেস মাহি' হওয়ার জন্য কীভাবে নিজেকে তৈরি করেছেন জাহ্নবী? নিজেই জানালেন সেই কথা দিল্লিতে হঠাৎই বন্ধ হয়ে গেল আয়ুষ্মান খুরানার ছবির শ্যুটিং! কেন?

Latest IPL News

RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.