বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > WB Lok Sabha Vote Highlights: কোচবিহারের উত্তাপ ছাড়া মোটের উপর শান্তিতে মিটল বাংলার নির্বাচন, ৭৮% পড়ল ভোট
উদয়নকে ঘিরে বিক্ষোভ মহিলাদের

WB Lok Sabha Vote Highlights: কোচবিহারের উত্তাপ ছাড়া মোটের উপর শান্তিতে মিটল বাংলার নির্বাচন, ৭৮% পড়ল ভোট

আজ বাংলার তিনটি লোকসভা কেন্দ্র - আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ হল। এই তিন কেন্দ্রের যাবতীয় আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলার ব্লগে।  

আজ থেকে শুরু হল লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব। আজ প্রথম দফায়, দেশের ২১টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে মোট ১০২টি আসনে ভোটগ্রহণ হল। এর মধ্যে ছিল বাংলার তিনটি লোকসভা কেন্দ্র - আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি। আজ সকাল ৭টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। এরই মধ্যে সকাল থেকেই কোচবিহার এবং জলপাইগুড়ির বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত ভাবে অশান্তির ঘটনা ঘটেছে বলে অভিযোগ। তবে সার্বিকভাবে ভোট শান্তিপূর্ণ হয়েছে বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব।

19 Apr 2024, 05:57:49 PM IST

ফের উত্তেজনা ফুলবাড়িতে

ফের উত্তেজনা ডাবগ্রাম ফুলবাড়ি বিধানসভায়। উত্তেজনা ছড়াল তিলেশ্বরী হাইস্কুলে। এদিন ফের ওই স্কুলে যান বিধায়ক শিখা চট্টোপাধ্যায়। তাঁকে দেখতে পেয়েই অভিযোগ জানান বিরোধীরা। অভিযোগ, স্থানীয় কাউন্সিলার মুন্না প্রসাদ ও তাঁর অনুগামীরা বুথের ভিতর ঢুকে ভোটারদের প্রভাবিত করছেন। পুলিশকে জানালেও কোন পদক্ষেপ করেনি পুলিশ। এরপরই বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি কর্মী-সমর্থকরা। পরিস্থিতি সামাল দিতে নামানো হয় বিশাল পুলিশ বাহিনী ও কেন্দ্রীয় বাহিনী৷ 

19 Apr 2024, 05:42:00 PM IST

‘ফার্স্ট’ জলপাইগুড়িতে, ৩ কেন্দ্রে ভোট পড়ল ৭৭.৫৭%

বিকেল পাঁচটা পর্যন্ত তিনটি লোকসভা কেন্দ্রে পড়েছে ৭৭.৫৭ শতাংশ। কোচবিহারে ভোট পড়েছে ৭৭.৭৩ শতাংশ। আলিপুরদুয়ারে ভোট পড়েছে ৭৫.৫৪ শতাংশ। জলপাইগুড়িতে ভোট পড়েছে ৭৯.৩৩ শতাংশ।

19 Apr 2024, 04:31:39 PM IST

ভোট দিতে এসে ভোটার শুনলেন যে মৃত্যু হয়েছে

'আপনি মারা গিয়েছেন', ভোটার কার্ড নিয়ে ভোট দিতে এসে শুনলেন ব্যক্তি! এমনই ঘটনা ঘটল শিলিগুড়ির ৩৪ নম্বর ওয়ার্ডের বাল্মীকি বিদ্যাপীঠ স্কুলে। শুক্রবার ২৩৬ নম্বর বুথে ভোট দিতে আসেন স্থানীয় বাসিন্দা গোবিন্দ রায়। লাইনে দাঁড়িয়ে তিনি যখন বুথে ঢোকেন, তখন জানতে পারেন তালিকায় তাঁর নাম নেই। 

19 Apr 2024, 04:11:02 PM IST

৩টে পর্যন্ত ৬৬% ভোট বাংলার ৩ আসনে

বেলা ৩টে পর্যন্ত পশ্চিমবঙ্গের তিন কেন্দ্রে ভোটদানের সার্বিক হার ৬৬.৩৪ শতাংশ। এই সময় পর্যন্ত কোচবিহারে ভোটদানের হার ৬৫.৫৪ শতাংশ, আলিপুরদুয়ারে ভোটদানের হার ৬৬.২৩ শতাংশ এবং জলপাইগুড়িতে ভোটদানের হার ৬৭.২৮ শতাংশ।

19 Apr 2024, 04:04:20 PM IST

উদয়ন গুহকে ঘিরে বিক্ষোভ মহিলাদের

ভেটাগুড়ি উত্তরপাড়াতে উদয়ন গুহকে ঘিরে বিক্ষোভ স্থানীয় মহিলাদের। 

19 Apr 2024, 03:22:56 PM IST

বিজেপি বিধায়ককে ‘হেনস্থার’ ঘটনা রিপোর্ট তলব

বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায়কে পুলিশের আটক করতে চাওয়ার ঘটনায় জাতীয় নির্বাচন কমিশন রিপোর্ট  তলব করল। এদিকে ধস্তাধস্তির ঘটনা প্রসঙ্গে বিধায়কের অভিযো

19 Apr 2024, 03:20:32 PM IST

৪৬৮টি অভিযোগ জমা পড়েছে ২টো পর্যন্ত

দুপুর ২ টো পর্যন্ত মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে তিনটি লোকসভা কেন্দ্র থেকে মোট ৪৬৮টি অভিযোগ জমা পড়ল। যার মধ্যে আলিপুরদুয়ারে বিভিন্ন রাজনৈতিক দলের তরফ থেকে মোট অভিযোগ জমা পড়েছে ১৫০টি টি। কোচবিহারে মোট অভিযোগ জমা পড়েছে ২১৮ টি। এবং জলপাইগুড়িতে অভিযোগ জমা পড়েছে ১০০ টি।

19 Apr 2024, 03:16:01 PM IST

ভোটারদের মাংস-ভাত খাওয়াল তৃণমূল

জলপাইগুড়িতে ভোটারদের মাংস ভাত খাওয়ানোর আয়োজন করল তৃণমূলে। পাতকাটা গ্রাম পঞ্চায়েতের বন্ধ রায়পুর চা এলাকায় এই ঘটনা ঘটেছে। বাগানের শ্রমিকরা ভোট দেওয়ার পর মাংস ভাত খেয়ে আসেন সেখান থেকে। পতকাটা গ্রাম পঞ্চায়েতের তৃণমূল নেতা প্রধান হেমব্রমের উদ্যোগে মাংস খাওয়ার আয়োজন করা হয়। 

19 Apr 2024, 02:39:07 PM IST

কলকাতায় ফোন করে থেকে কোচবিহার নিয়ে রিপোর্ট চাইল EC

রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিককে ফোন করে কোচবিহারের হিংসা নিয়ে রিপোর্ট তলব জাতীয় নির্বাচন কমিশনের। 

19 Apr 2024, 02:38:00 PM IST

বিজেপি বিধায়ককে আটকের চেষ্টা পুলিশের

শিলিগুড়ির ৩৩ নম্বর ওয়ার্ডে বিজেপি বিধায়ককে আটকের চেষ্টা পুলিশের। বিজেপি কর্মীদের সঙ্গে এই নিয়ে পুলিশের ধস্তাধস্তিও হয় বলে অভিযোগ। 

19 Apr 2024, 02:27:31 PM IST

উদয়নের গ্রেফতারির দাবি নিশীথের

নিশীথ বলেন, 'উদয়ন গুহর গতিবিধি নিয়ন্ত্রণ করতে অনুরোধ করেছিলাম নির্বাচন কমিশনের কাছে। উদয়ন গুহ যেখানেই যাচ্ছেন কর্মীদেরকে প্রভাবিত করছেন, উদয়ন গুহ উস্কানিমূলক বার্তা দিয়ে আসছেন, তাই সংবাদমাধ্যমের ওপর হামলা হচ্ছে, গাড়ি ভেঙে দেওয়া হয়েছে। যত দিন তৃণমূল আছে, হিংসা হবে। তবে এবার জনগণই প্রতিরোধ করছে। ভোট কিছুটা শান্তিপূর্ণ হচ্ছে। তবে উদয়ন গুহর গতিবিধি নিয়ন্ত্রিত হলে আরও শান্তিপূর্ণ ভোট হত। উদয়নকে গ্রেফতার করা উচিত।'

19 Apr 2024, 01:58:44 PM IST

 ১টা পর্যন্ত ৩ কেন্দ্রে ভোট পড়েছে ৫১ শতাংশ

দুপুর ১টা পর্যন্ত পশ্চিমবঙ্গের তিন কেন্দ্রে ভোটদানের সার্বিক হার ৫০.৯৬ শতাংশ। এই সময় পর্যন্ত কোচবিহারে ভোটদানের হার ৫০.৬৯ শতাংশ, আলিপুরদুয়ারে ভোটদানের হার ৫১.৫৮ শতাংশ এবং জলপাইগুড়িতে ভোটদানের হার ৫০.৬৫ শতাংশ।

19 Apr 2024, 01:35:30 PM IST

ভোট দিয়ে তৃণমূলকে তোপ নিশীথ প্রামাণিকের

কোচবিহারের ভেটাগুড়িতে ভোট দিলেন বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। এদিন উচ্চ বিদ্যালয়ের ৭/২০৬ নং বুথে ভোট দিলেন বিজেপি প্রার্থী। ভোট দিয়ে নিশীথ বলেন, তৃণমূল কংগ্রেস ভয় পেয়ে গিয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে। বিজেপি কর্মীদের ওপর হামলা চালাচ্ছে। 

19 Apr 2024, 12:47:21 PM IST

শীতলকুচিতে ভোট দিয়ে ফেরার পথে তৃণমূলের ঢিলে চোখে চোট পেলেন ভোটার

শীতলকুচির ছোলশালবাড়ি অঞ্চলের অন্তর্গত জমিরউদ্দিন উচ্চ বিদ্যালয়ে ভোট দিয়ে ফেরার পথে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের হাতে আক্রান্ত এক ভোটার। আহত ব্যক্তির নাম বিনোদ সরকার। তাঁকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়েছিল বলে অভিযোগ। এমত অবস্থায় সেই ভোটারের চোখে গুরুতর চোট পান। 

19 Apr 2024, 12:42:56 PM IST

২৭৪টি অভিযোগ জমা পড়েছে এখনও

নির্বাচন কমিশনের অফিসে ২৭৪টি অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে কোচবিহার থেকে জমা পড়েছে ১৩২টি অভিযোগ, আলিপুরদুয়ার থেকে জমা পড়ে ৮৩টি অভিযোগ এবং জলপাইগুড়ি থেকে জমা পড়েছে ৫৯টি অভিযোগ। কমিশন জানিয়েছে, সব মিলিয়ে ১৯৫টি অভিযোগের নিষ্পত্তি করা হয়েছে এখনও।

19 Apr 2024, 12:39:23 PM IST

বিজেপি বিধায়ককে ঘিরে বিক্ষোভ তৃণমূলের

ডাবগ্রাম পশ্চিম ধনতলা ৩০১ নম্বর বুথে বিজেপি বিধায়ককে ঘিরে বিক্ষোভ তৃণমূলের। বিজেপির বিধায়ক শিখা চট্টোপাধ্যায় পশ্চিম ধনতলা ৩০১ নম্বর বুথ চত্বরে গেলে দেখতে পান, বুকে ঘাসফুল চিহ্ন লাগানো তৃণমূলের এক কর্মী বুথে ভোটারদের প্রভাবিত করছেন। তাতে বাধা দিলে তৃণমূল কর্মীরা তাঁকে ঘিরে বিক্ষোভ শুরু করেন। তৃণমূলের তরফে উলটে বিধায়কের বিরুদ্ধেই গন্ডগোল সৃষ্টির চেষ্টার অভিযোগ করা হয়। ঘটনায় দুই পক্ষের মধ্যে তুমুল বচসা হয়। পরে সেখানে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করে পুলিশ।

19 Apr 2024, 12:30:49 PM IST

ভোটের দিন ক্যাম্পেই মৃত্যু সিপিএম কর্মীর

ফের ভোটের সময় অস্বাভাবিক মৃত্যু উত্তরবঙ্গে। এবার ঘটনাটি ঘটল জলপাইগুড়ি কেন্দ্রের ধূপগুড়িতে। রিপোর্ট অনুযায়ী, ধূপগুড়ি ব্লকের বিনয় শা মোড় এলাকায় ১৫/১২৪ নং বুথের বাইরে সিপিএমের অস্থায়ী ক্যাম্পে বসে ছিলেন দলীয় কর্মী প্রদীপ দাস (৫৮)। আচমকাই অসুস্থ হয়ে পড়েন তিনি এবং তড়িঘড়ি তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করে।

19 Apr 2024, 11:53:16 AM IST

ভেটাগুড়িতে রাস্তা থেকে উদ্ধার বোমা

কোচবিহার ভেটাগুড়িতে রাস্তার পাশ থেকে এবার বোমা উদ্ধার করা হল। সকাল থেকেই কোচবিহারের বিভিন্ন জায়গায় উত্তেজনা ছড়িয়েছে। বারবার সংঘর্ষে জড়িয়েছে বিজেপি ও তৃণমূল। 

19 Apr 2024, 11:36:44 AM IST

‘শান্তিপূর্ণ ভোট’, বললেন বিজেপির প্রার্থী

জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের অন্তর্গত ডাবগ্রাম ফুলবাড়ি ভোটগ্রহণ কেন্দ্রে পরিদর্শনে যান বিজেপি প্রার্থী জয়ন্ত রায়। সেখানে তিনি বলেন, ‘ভোট শান্তিপূর্ণ চলছে।’

19 Apr 2024, 11:02:00 AM IST

রাজভবনের পিসরুমের ফোন বেজে চলেছে, তবে অভিযোগ জমা পড়েনি কমিশনে

রাজভবনে পিসরুমে সকাল থেকে ঘনঘন ফোন বেজে চলেছে বলে জানা গিয়েছে। একাধিক জায়গায় থেকে হিংসার ঘটনার অভিযোগ আসছে। তবে মুখ্য নির্বাচনী আধিকারিক দফতর থেকে বলা হয়েছে, রাজভবনে পিসরুম থেকে সিইও দফতরে সকাল থেকে কোনও অভিযোগ আসেনি বা জমা পড়েনি।

19 Apr 2024, 10:59:19 AM IST

শীতলকুচিতে তৃণমূলকে মার বিজেপির

শীতলকুচিতে তৃণমূল কর্মীদের মারধরের অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। এই ঘটনার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে তৃণমূল। যদিও হিন্দুস্তান টাইমস বাংলা সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। 

19 Apr 2024, 10:42:55 AM IST

স্বপরিবারে ভোট দিলেন বিজেপি প্রার্থী মনোজ টিগ্গা

আলিপুরদুয়ার জেলার সিংহানিয়া চা বাগানে ১৪/১২ বুথে স্বপরিবারে ভোট দিলেন বিজেপি প্রার্থী মনোজ টিগ্গা।

19 Apr 2024, 10:31:09 AM IST

তৃণমূলের পোলিং এজেন্টকে মারধরের অভিযোগ

বুথে বসা নিয়ে বচসা। কোচবিহারের মাথাভাঙ্গা ১ নং ব্লকের নয়ারহাট গ্রাম পঞ্চায়েতের ৫/৫৩ নং গেন্দুগুড়ি বুথে ধুন্ধুমার কাণ্ড বাঁধে। বুথে বসা নিয়ে তৃণমূল ও বিজেপির হাতাহাতি হয়। তৃণমূলের পোলিং এজেন্টকে মারধরের অভিযোগ উঠেছে এই ঘটনায়। 

19 Apr 2024, 10:29:47 AM IST

৯টা পর্যন্ত কোথায় কত ভোট?

সকাল ৯ পর্যন্ত কোচবিহারে ভোটদানের হার ১৫.২৬ শতাংশ। আলিপুরদুয়ারে সকাল ৯ পর্যন্ত ভোটদানের হার ১৫.৯১ শতাংশ এবং জলপাইগুড়িতে ভোটদানের হার ১৪.১৩ শতাংশ।

19 Apr 2024, 10:25:21 AM IST

ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

জলপাইগুড়ি শহরের ৮ নং ওয়ার্ডে রাষ্ট্রীয় বালিকা বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠল তৃণমূল নেতা সৈকত চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে। সেই অভিযোগ পেয়ে ভোটকেন্দ্র আসেন বিজেপি প্রার্থী জয়ন্ত কুমার রায়। 

19 Apr 2024, 10:06:57 AM IST

দিনহাটায় বিজেপি নেতার বাড়ির সামনে থেকে উদ্ধার তাজা বোমা

লোকসভা ভোটের সকালেই দিনহাটায় উদ্ধার তাজা বোমা। বিজেপির বুথ সভাপতির বাড়ির সামনে থেকে তাজা বোমা উদ্ধার।

19 Apr 2024, 10:06:05 AM IST

শীতলকুচিতে মাথা ফাটল বিজেপি কর্মীর

শীতলকুচির বরাদেওয়া প্রাথমিক বিদ্যালয়ের বুথে বিজেপি কর্মীর ওপর হামলার অভিযোগ। সুন্দর মাহাতো নামে এক বিজেপি কর্মীর মাথা ফেটে গিয়েছে বলে দাবি করা হয়েছে। অবশ্য এই হামলার সঙ্গে দলের কোনও যোগ নেই বলে দাবি স্থানীয় তৃণমূল নেতৃত্বের। 

19 Apr 2024, 10:04:31 AM IST

উত্তপ্ত শীতলকুচি 

শীতলকুচির ছোট শালবাড়ি এলাকায় তৃণমূল-বিজেপি সংঘর্ষ হয়েছে বলে জানা যাচ্ছে। শালবাড়ি এলাকায় ২৮৬ নম্বর বুথে দুই পক্ষের হাতাহাতি হয়। এর আগে ভোটের দু'দিন আগে তৃণমূলকর্মীদের বিরুদ্ধে অস্ত্র নিয়ে এলাকায় দাপাদাপি করার অভিযোগ উঠেছিল। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। 

19 Apr 2024, 09:56:11 AM IST

কমিশনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ উদয়নের

নির্বাচন কমিশন নিরপেক্ষ কাজ করছে না বলে অভিযোগ করলেন রাজ্যের মন্ত্রী তথা দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। আজ দিনহাটায় তৃণমূলের এক ব্লক সভাপতিকে মারধর করা হয়। পরে সেই আহত তৃণমূল নেতাকে হাসপাতালে ভরতি করা হয়। হাসপাতালে সেই নেতাকে দেখতে গিয়েই পুলিশ এবং নির্বাচন কমিশনের বিরুদ্ধে নিজের ক্ষোভ উগরে দেন উদয়ন গুহ।

19 Apr 2024, 09:53:44 AM IST

সাধারণ ভোটারদের সঙ্গে দাঁড়িয়ে ভোট ফুলবাড়ির বিধায়কের

৪৬ নম্বর বুথে ভোট দিলেন ডাবগ্রাম ফুলবাড়ির বিধায়ক শিখা চ্যাটার্জি। শান্তিনগর বৌবাজার প্রাথমিক বিদ্যালয়ে সাধারণ ভোটারদের সাথে লাইনে দাড়িয়ে ভোট দিলেন তিনি।

19 Apr 2024, 09:25:30 AM IST

ভোট দিলেন আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী

ভোট দিলেন আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রকাশ চিক বারাইক। আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের নিউল্যান্ডস টিজি প্রাইমারি স্কুল ১০/৩১ বুথে ভোট দিলেন তিনি। সকালে ঘর থেকে বেরিয়ে মন্দিরে পুজো দিয়ে ভোট দিলেন প্রকাশ।

19 Apr 2024, 09:14:57 AM IST

ভোট দিলেন জলপাইগুড়ির তৃণমূল প্রার্থী

জলপাইগুড়ি লোকসভা আসনের তৃণমূল কংগ্রেস প্রার্থী নির্মল চন্দ্র রায় ভোট দিলেন সাত সকালে। 

19 Apr 2024, 09:13:43 AM IST

ভোট দিলেন কোচবিহারের তৃণমূল প্রার্থী

সিতাই বিধানসভা কেন্দ্রে নিজের বুথে ভোট দিলেন কোচবিহার লোকসভা আসনের তৃণমূল কংগ্রেসের প্রার্থী জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া।

19 Apr 2024, 09:12:20 AM IST

কোচবিহার শহরের ১৮ নম্বর ওয়ার্ডে তাণ্ডবের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

কোচবিহার শহরের ১৮ নম্বর ওয়ার্ডে উত্তেজনা। সাধারণ ভোটারকে ভয় দেখানো এবং বাড়ি ভাঙচুর ও মারধরের অভিযোগ তৃণমূলের দুষ্কৃতীদের বিরুদ্ধে।

19 Apr 2024, 09:02:34 AM IST

আলিপুরদুয়ারে খারাপ হল EVM

আলিপুরদুয়ার লোকসভা আসনের আওতায় থাকা আলিপুরদুয়ার বিধানসভা কেন্দ্রের ১২/১৪২ এবং ১২/১৪৩ বুথের ইভিএম খারাপ হওয়ায় আপাতত স্থগিত ভোটদান পর্ব। 

19 Apr 2024, 08:40:52 AM IST

তৃণমূল নেতাকে মারধরের অভিযোগ দিনহাটায়

দিনহাটা এক নম্বর ব্লক বি-এর তৃণমূল সভাপতি অনন্ত বর্মন কে মারধরের অভিযোগ বিজেপির বিরুদ্ধে। বর্তমান দিনহাটা মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

19 Apr 2024, 08:35:37 AM IST

শান্তিপূর্ণ ভোটের প্রার্থনায় কালিঘাটে রাজ্যপাল

বাংলায় অবাধ ও শান্তিপূর্ণ ভোটের প্রার্থনায় কালীঘাট মন্দিরে পুজো দিলেন রাজ্যপাল। পুজো দিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোস জানান, সকালে তাঁর কিছু কর্মসূচি আছে। তারপর সারাদিনই তিনি রাজভবনের পিস রুমে থাকবেন। এর আগে তিনি বৃহস্পতিবারই উত্তরবঙ্গ সফর বাতিল করেছিলেন।

19 Apr 2024, 08:28:22 AM IST

ভোটকেন্দ্র থেকে ৫০০ মিটার দূরে পুড়ল বিজেপির বুথ অফিস

বিজেপির বুথ অফিস পোড়ানোর অভিযোগ। শিলিগুড়ি সংলগ্ন ডাবগ্রাম ফুলবাড়ি বিধানসভার চতুরাগছ এলাকায় ঘটনাটি ঘটে। ভোটগ্রহণ কেন্দ্র থেকে ৫০০ মিটার দূরে এই বুথ ভোররাতে আগুন লাগানো হয়েছে বলে অভিযোগ করেন বিজেপি কর্মীরা। নাম না করে শাসকদলের বিরুদ্ধে অভিযোগের তির বিজেপির।

19 Apr 2024, 07:44:41 AM IST

কোচবিহারে পুড়ল তৃণমূলের নির্বাচনী কার্যালয়

এদিকে কোচবিহারের তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী নির্বাচনী কার্যালয় পুড়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। এই ঘটনায় অভিযোগের তির বিজেপির দিকে।

19 Apr 2024, 07:42:21 AM IST

একাধিক জায়গায় মক পোলিং না হওয়ার অভিযোগ

ধূপগুড়ি জেলা পরিষদ ডাকবাংলোতে থাকা ১৫/ ১৯৯ বুথে ইভিএম বিভ্রাট দেখা দেওয়ায় মক পোলিং হয়নি বলে জানা যাচ্ছে। ধূপগুড়ি হাই স্কুল ১৫/১৭৬ ইভিএম বিভ্রাটে স্থগিত থাকে মক পোলিং। ১৪/২০৩ আংড়াবাসা বংশীবদন হাইস্কুলেও একই ঘটনা ঘটেছে বলে অভিযোগ। 

19 Apr 2024, 07:40:52 AM IST

জলপাইগুড়িতে পুড়ল বিজেপির পার্টি অফিস

জলপাইগুড়ি লোকসভার অন্তর্গত ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা এলাকায় ভালোবাসা মোড়ে ৮৬ নম্বর বিজেপির বুথ অফিস পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। অভিযোগের তির তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দিকে। 

19 Apr 2024, 07:32:44 AM IST

কোচবিহারে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানের অস্বাভাবিক মৃত্যু

কোচবিহারের মাথাভাঙায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানের অস্বাভাবিক মৃত্যু হল। রিপোর্ট অনুযায়ী, মৃত জওয়ানের নাম নীলেশকুমার নীলু। বয়স ৪২ বছর। তিনি বিহারের বাসিন্দা। কোচবিহারের মাথাভাঙায় সিআরপিএফ জওয়ানের রহস্যমৃত্যু নিয়ে পুলিশ জানাচ্ছে, ভোটকেন্দ্রেই অসুস্থ হয়ে পড়েছিলেন নীলেশকুমার।

19 Apr 2024, 07:14:35 AM IST

সাত কালে উত্তেজনা কোচবিহারে

কোচবিহার জেনকিন্স স্কুলের বুথে উত্তেজনা দেখা গেল সকাল সকাল। অভিযোগ, নির্বাচনী বিধিভঙ্গ করে বুথের ১০০ মিটারের মধ্যে মুখ্যমন্ত্রীর ছবি ও তৃণমূলের পতাকা লাগানো হয়েছে।

19 Apr 2024, 07:13:16 AM IST

ভোটের আগে রাতে সংঘর্ষ তুফানগঞ্জে

কোচবিহারে দেওচড়াই গ্রাম পঞ্চায়েতে ৮/২৬১ নং বুথে তৃণমূল-বিজেপির সংঘর্ষ ঘটে গতারাতে। এতে আহত একাধিক। আহতদের তুফানগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

19 Apr 2024, 07:08:26 AM IST

শুরু হল লোকসভা নির্বাচন

শুরু হল লোকসভা নির্বাচন। বাংলার তিন কেন্দ্রে আজ ৪৬ লাখ ভোটারের ভোটাধিকার প্রয়োগের কথা। উত্তরবঙ্গের ওপরের তিন জেলায় আজ নির্বাচন। এই তিন কেন্দ্রেই গতবার জয়ী হয়েছিল বিজেপি। এক আলিপুরদুয়ার ছাড়া বাকি দুই কেন্দ্রে বিদায়ী সাংসদদেরই প্রার্থী করেছে পদ্ম শিবির। অপরদিকে উত্তরে নিজেদের হারানো জমি ফিরে পেতে মরিয়া তৃণমূল কংগ্রেস। বাম-কংগ্রেসও আছে লড়াইতে। 

19 Apr 2024, 07:01:10 AM IST

১০০ শতাংশ বুথেই কেন্দ্রীয় বাহিনী

আজ রাজ্যের ১০০ শতাংশ বুথেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। কোচবিহারে ৪৭টি, আলিপুরদুয়ারে ২৩টি, জলপাইগুড়িতে ১৩টি, শিলিগুড়িতে তিনটি কুইক রেসপন্স টিম রাখা হয়েছে। এ ছাড়া তিন কেন্দ্রে রাজ্য পুলিশের মোট ১২,৩১০ জন কর্মীকে নিযুক্ত করেছে কমিশন।

19 Apr 2024, 07:01:01 AM IST

বাংলায় ভোটের জন্য কমিশনের প্রস্তুতি

এদিকে ভোটের দিন তিন জেলায় সুষ্ঠ নির্বাচন এবং নিরাপত্তা বজায় রাখতে পর্যবেক্ষক নিয়োগ করেছে নির্বাচন কমিশন। বুথে বুথে ভোটগ্রহণ প্রক্রিয়ার ‘ওয়েব কাস্টিং’ হবে। কলকাতার কন্ট্রোল রুমে বসে তার ওপর নজর রাখবেন কমিশনের আধিকারিকরা। কোচবিহারে সাধারণ পর্যবেক্ষক হলেন আইএএস রবিকুমার সুরপুর। এ ছাড়া জলপাইগুড়িতে আইএএস সুধাংশুমোহন সমল এবং আলিপুরদুয়ারে আইএএস পাটিল যালাগৌদা শিবাংগৌদাকে সাধারণ পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করা হয়েছে। কোচবিহারের পুলিশ পর্যবেক্ষক হিসাবে থাকছেন আইপিএস কুমার বিশ্বজিৎ। আলিপুরদুয়ারের পুলিশ পর্যবেক্ষক আইপিএস পুনীত রাস্তোগি এবং জলপাইগুড়ির পুলিশ পর্যবেক্ষক আইপিএস সিএস রাও। পাশাপাশি ৭০০ জন মাইক্রো অবজার্ভারও থাকবেন এই তিন কেন্দ্রে।

19 Apr 2024, 07:00:45 AM IST

আলিপুরদুয়ারের প্রার্থী

আলিপুরদুয়ার থেকে বিদায়ী সাংসদ জন বার্লাকে এবার টিকিট দেয়নি বিজেপি। বিজেপি এবার এই কেন্দ্র থেকে প্রার্থী করেছে মনোজ টিগ্গাকে। তৃণমূল লড়াইয়ে নামিয়েছে প্রকাশ চিক বারাইক। অন্যদিকে আরএসপি-র হয়ে লড়াইয়ের ময়দানে নেমেছেন মিলি ওরাওঁ।

19 Apr 2024, 07:00:20 AM IST

আলিপুরদুয়ারে ২০২১ সালের ফল

২০২১ সালের বিধানসভা নির্বাচনের ক্ষেত্রে অন্তত উত্তরবঙ্গে ভারতীয় জনতা পার্টি তাদের ভোট শতাংশ ধরে রাখতে সক্ষম হয়। বিজেপির পক্ষ থেকে মালতি রাভা রায় তুফানগঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে ৩০ হাজারের অধিক ভোটে জয়লাভ করেন। তফশিলি উপজাতির জন্য সংরক্ষিত কুমারগ্রাম বিধানসভা কেন্দ্রে বিজেপির মনোজ কুমার ওরাওঁ ১১ হাজারের কাছাকাছি ভোটে পরাজিত করেন নিকটতম প্রতিদ্বন্দ্বীকে। কালচিনি তপশিলি উপজাতি সংরক্ষিত বিধানসভা কেন্দ্রটিতে বিজেপি’র বিশাল লাভা ২৮ হাজার ভোটে জয়লাভ করেন। আলিপুরদুয়ার, ফালাকাটা, নাগরাকাটা প্রত্যেকটি আসনেই জয়ী হয় বিজেপি।

19 Apr 2024, 07:00:06 AM IST

আলিপুরদুয়ারে ২০১৯ সালের ফল

২০১৯ সালের নির্বাচনে বিজেপি’র জন বার্লা ২ লক্ষের অধিক ভোটে পূর্ববর্তী সাংসদ দশরথ তিরকেকে পরাজিত করেন। এবার অবশ্য জন বার্লাকে এই আসন থেকে আর প্রার্থী করেনি বিজেপি।

19 Apr 2024, 06:59:42 AM IST

আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্র

আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের মধ্যে সাতটি বিধানসভা কেন্দ্র হল তুফানগঞ্জ, কুমারগ্রাম, আলিপুরদুয়ার, ফালাকাটা, মাদারিহাট ও নাগরাকাটা। এর মধ্যে তুফানগঞ্জ কোচবিহার জেলায়, বাকি ৬টি বিধানসভা কেন্দ্র আলিপুরদুয়ার জেলায় অবস্থিত।

19 Apr 2024, 06:59:26 AM IST

জলপাইগুড়ির প্রার্থী

জলপাইগুড়িতে এবার বিজেপির প্রার্থী গতবারের জয়ী ডক্টর জয়ন্ত রায়। তৃণমূলের হয়ে দাঁড়িয়েছেন হেভিওয়েট প্রার্থী নির্মল চন্দ্র রায়। সিপিএমের প্রার্থী হয়েছেন দেবরাজ বর্মন। সবমিলিয়ে দুজন নির্দল সহ আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

19 Apr 2024, 06:59:14 AM IST

জলপাইগুড়িতে ২০২১ সালের ফল

২০২১ সালের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের প্রেক্ষিতে এই সাতটি বিধানসভায় কেন্দ্রের শাসকদল এবং রাজ্যের শাসকদলের মধ্যে লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি। মেখলিগঞ্জ, জলপাইগুড়ি, রাজগঞ্জ এবং মাল এই চারটি বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস জয়লাভ করেছে। অন্যদিকে ধুপগুড়ি, ময়নাগুড়ি এবং ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রগুলিতে ভারতীয় জনতা পার্টি তৃণমূল কংগ্রেসকে পরাজিত করে আসনগুলি ছিনিয়ে নেয়। এই প্রত্যেকটি বিধানসভা কেন্দ্রেই ভোটদানের হার থেকেছে ৮৫ থেকে ৯০ শতাংশের কাছাকাছি। মেখলিগঞ্জ বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের অধিকারী পরেশ চন্দ্র ১৪ হাজারের বেশি ভোটে জয়লাভ করেছিলেন। গত বিধানসভা নির্বাচনে জলপাইগুড়ি এবং রাজগঞ্জ বিধানসভা কেন্দ্র দুটিতেই যথাক্রমে তৃণমূল কংগ্রেসের ডক্টর প্রদীপ কুমার বর্মা এবং খগেশ্বর রায় জয় লাভ করেন। মাল বিধানসভা কেন্দ্রটিতেও তৃণমূল কংগ্রেসের বালুচিক বারিক ৫ হাজারের বেশি ভোটে জয়যুক্ত হন। অন্যদিকে ময়নাগুড়ি বিধানসভা কেন্দ্রে বিজেপির কৌশিক রায় ১১ হাজারের বেশি ভোটে জয়লাভ করেন। ধুপগুড়ি এবং ফুলবাড়ী বিধানসভা কেন্দ্রদুটিতে ভারতীয় জনতা পার্টির হয়ে জয়লাভ করে যথাক্রমে বিষ্ণুপদ রায় এবং শিখা চ্যাটার্জি। উল্লেখ্য শিখা চ্যাটার্জি নিকটতম প্রতিদ্বন্দ্বীর থেকে প্রায় ১১ শতাংশ ভোট বেশি পান।

19 Apr 2024, 06:58:59 AM IST

জলপাইগুড়ির ২০১৯ সালের ফল

২০১৯ সালের নির্বাচনে জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রটিতে ভারতীয় জনতা পার্টির ডক্টর জয়ন্ত কুমার রায় ১ লক্ষ ৮৪ হাজারের কাছাকাছি ভোটে পরাস্ত করেন তৃণমূল কংগ্রেসের প্রার্থীকে।

19 Apr 2024, 06:58:41 AM IST

জলপাইগুড়ি লোকসভা কেন্দ্র

এদিকে জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের অধীনে থাকা সাতটি বিধানসভা কেন্দ্র হল - মেখলিগঞ্জ (তফসিলি জাতি), ময়নাগুড়ি (তফসিলি জাতি), ধুপগুড়ি, জলপাইগুড়ি (তফসিলি জাতি), রাজগঞ্জ (তফসিলি জাতি), ডাবগ্রাম-ফুলবাড়ি, মাল (তফসিলি উপজাতি)। জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রগুলির মধ্যে যে বিধানসভা কেন্দ্রগুলি অবস্থিত, তার মধ্যে একমাত্র মেখলিগঞ্জ কোচবিহার জেলার অন্তর্গত।

19 Apr 2024, 06:58:29 AM IST

কোচবিহারের প্রার্থী

এবার এই কেন্দ্রে বিজেপির প্রার্থী হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক। তৃণমূল কংগ্রেস এই কেন্দ্র থেকে এবার প্রার্থী করেছে জগদীশ চন্দ্র বর্মা বসুনিয়াকে। কংগ্রেস প্রার্থী করেছে পিয়া রায় চৌধুরীকে। এই কেন্দ্রে প্রার্থী দিয়েছে ফরওয়ার্ড ব্লকও। নিশীথ চন্দ্র রায় প্রার্থী হয়েছেন ফরওয়ার্ড ব্লকের।

19 Apr 2024, 06:36:10 AM IST

কোচবিহারে ২০২১-এর ফল

এদিকে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে মাথাভাঙ্গা কেন্দ্রটিতে ২৫ হাজারের বেশি ভোটে জয়লাভ করেন ভারতীয় জনতা পার্টির সুশীল বর্মন, কোচবিহার উত্তর বিধানসভা কেন্দ্রে ভারতীয় জনতা পার্টির সুকুমার রায় ১৪ হাজারের অধিক ভোটে হারান নিকটতম প্রতিদ্বন্দ্বীকে। কোচবিহার দক্ষিণে নিখিল রঞ্জন দে ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে জয়লাভ করেন। একইভাবে শীতলকুচি, দিনহাটা এবং নাটাবাড়িতে কোথাও ১২ হাজার কোথাও ২৩ হাজারের অধিক ভোটে জয়লাভ করে ভারতীয় জনতা পার্টি। কেবলমাত্র সিতাই বিধানসভা কেন্দ্রটিতে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জগদীশচন্দ্র বর্মা বাসুনিয়া জয়লাভ করেন। দিনহাটা কেন্দ্রটিতে ২০১৯ লোকসভা নির্বাচনে জয়ী প্রার্থী নিশীথ প্রামাণিক ফের জয় লাভ করলে পুনর্নির্বাচন ঘোষিত হয়। ২০২১ সালের নভেম্বরের পুনর্নির্বাচনে এই কেন্দ্রটিতে তৃণমূল কংগ্রেসের প্রার্থীর উদয়ন গুহ ১ লক্ষ ৬৩ হাজার ভোটে জয়লাভ করেন। এই নির্বাচনের নিশীথ প্রামাণিকের বুথেও বিজেপি মাত্র ৯৫টি ভোট পায়। এখন দেখার ২০২৪ সালের লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গের এই গুরুত্বপূর্ণ লোকসভা কেন্দ্রটি কার দখলে থাকে। নিশীথ প্রামাণিক ফের একবার জয়লাভ করবে এই কেন্দ্র থেকে।

19 Apr 2024, 06:35:58 AM IST

কোচবিহারে ২০১৯-এর ফল

২০১৯-এর লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের অধিকারী প্রসাদ চন্দ্রকে ৫২ হাজারের বেশি ভোটে পরাজিত করেন বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। সেবারে শীতলকুচি এবং সিতাই বিধানসভা কেন্দ্র দুটিতেই কেবল এগিয়েছিল তৃণমূল কংগ্রেস।

19 Apr 2024, 06:35:46 AM IST

কোচবিহার লোকসভা কেন্দ্র

কোচবিহার লোকসভা কেন্দ্রের অধীনে ৭টি বিধানসভা কেন্দ্র রয়েছে - মাথাভাঙা, কোচবিহার উত্তর, কোচবিহার দক্ষিণ, শীতলকুচি, সিতাই, দিনহাটা ও নাটাবাড়ি।

19 Apr 2024, 06:11:33 AM IST

উত্তরবঙ্গের ৫৮১৪টি বুথে ভোটগ্রহণ হবে আজ

আজ সব মিলিয়ে উত্তরবঙ্গের ৫৮১৪টি বুথে ভোটগ্রহণ হবে। এর মধ্যে কোচবিহারে মোট বুথের সংখ্যা ২০৪৩, জলপাইগুড়িতে ১৯০৪ এবং আলিপুরদুয়ারে ১৮৬৭। বাংলায় প্রথম দফায় তিন কেন্দ্র মিলিয়ে মোট ভোটার সংখ্যা ৫৬ লক্ষ ২৬ হাজার ১০৮ জন। এর মধ্যে জলপাইগুড়িতে ভোটার সংখ্যা ১৮ লক্ষ ৮৫ হাজার ৯৬৩। আলিপুরদুয়ারে ভোটার সংখ্যা ১৭ লক্ষ ৭৩ হাজার ২৮২ জন। কোচবিহারের ভোটার সংখ্যা ১৯ লক্ষ ৬৬ হাজার ৮৯৩।

19 Apr 2024, 06:11:17 AM IST

আজ বাংলার তিনটি লোকসভা কেন্দ্রে ভোট

আজ বাংলার তিনটি লোকসভা কেন্দ্র - আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভোটগ্রহণ হবে। আজ সকাল ৭টা থেকে শুরু ভোটগ্রহণ। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। প্রথম দফার নির্বাচনে তিন ধরনের ভোট পর্যবেক্ষক নিয়োগ করেছে কমিশন। এছাড়া তিন কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি থাকবে রাজ্য পুলিশ। এদিকে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি আসনে জিতেছিল বিজেপি। তাই এই আসনগুলি ফিরে পেতে মরিয়া তারা।

ভোটযুদ্ধ খবর

Latest News

রূপ আর বাহারি সৌন্দর্য থাকলেই ইন্ডাস্ট্রিতে অনেক দূর যাওয়া যায়: ডলি সিং 'অনেক ভাবনা আছে…', ৭ দিন ধরে চলবে রূপসার বিয়ের উৎসব! দিদির মঞ্চে ফাঁস পরিকল্পনা বাংলায় BJP সর্বোচ্চ কত আসনে জিততে পারে? শাহেরই ‘অঙ্ক' কষে বলে দিলেন অভিষেক! সম্পর্কের ক্ষেত্রে কাদের আজ সতর্ক থাকতে হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ?

Latest IPL News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.